• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪
    ৬ আশ্বিন ১৪৩১
    ঢাকা সময়: ১৩:৪০

চ্যানেলে ক্যাটাগরি চালু করছে হোয়াটসঅ্যাপ

পথরেখা অনলাইন : চ্যানেলের জন্য নতুন ফিচার চালু করতে যাচ্ছে মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। এই ফিচারের সুবাদে আলাদা ক্যাটাগরি তৈরি করা যাবে। ফলে পছন্দের চ্যানেল খুঁজে পাওয়ার জন্য ব্যবহারকারীদের লিস্ট স্ক্রল করতে হবে না।

প্রযুক্তিবিষয়ক সাইট গিজচায়নার প্রতিবেদনে জানা যায়, গত বছরের সেপ্টেম্বরে চালুর পর থেকে হোয়াটসঅ্যাপ চ্যানেলের সংখ্যা বাড়ছে। এর কারণে পছন্দ অনুযায়ী চ্যানেল খুঁজে পাওয়া কিছুটা জটিল হয়ে উঠছে। তাই কনটেন্টের ধরন অনুযায়ী, চ্যানেলগুলোকে বিভিন্ন ক্যাটাগরিতে যুক্ত করার ফিচার চালু করবে প্ল্যাটফর্মটি।

ডব্লিউএবিটাইনফোর তথ্যানুযায়ী, হোয়াটসঅ্যাপ অ্যান্ড্রয়েডের আপডেট বিটা ভার্সনে নতুন এ ফিচার সম্পর্কে জানা গেছে। বিটা ভার্সনে মোট সাতটি ক্যাটাগরির কথা বলা হয়েছে। বিজনেস, এন্টারটেইনমেন্ট, লাইফস্টাইল, নিউজ, অর্গানাইজেশন, পিপল এবং স্পোর্টসসহ বিভিন্ন ক্যাটাগরি যুক্ত করবে প্ল্যাটফর্মটি।

ব্যবহারকারীর লিস্টে থাকা চ্যানেলগুলো স্বয়ংক্রিয়ভাবে ক্যাটাগরি অনুযায়ী সাজানো থাকবে। ফলোয়ারের ভিত্তিতে চ্যানেলগুলো ক্যাটাগরিতে তালিকাবদ্ধ থাকবে বলেও জানা গেছে।

গত বছরের সেপ্টেম্বরে আনুষ্ঠানিকভাবে হোয়াটসঅ্যাপ চ্যানেল চালু হয়। দিন দিন ব্যবহারকারীদের কাছে জনপ্রিয় হচ্ছে বিভিন্ন চ্যানেল।
পথরেখা/এআর

 

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

পথরেখা : আমাদের কথা

আমাদের পোর্টালের নাম— pathorekha.com; পথরোখা একটি অনলাইন নিউজ পোর্টাল। আমরা এই প্রতিষ্ঠানকে প্রতিদিনের সত্য-সংবাদের পথরেখা হিসেবে প্রমাণ করতে চাই। পথরেখা সারাদেশের পাঠকদের জন্য সঠিক ও বস্তুনিষ্ঠ সংবাদ এবং মতামত প্রকাশ করবে। পথরোখা নিউজ পোর্টাল হিসেবে ২০২৩ সালের জুন মাসে যাত্রা শুরু করলো। অচিরেই পথরেখা অনলাইন মিডিয়া হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে নিবন্ধনের প্রক্রিয়া শুরু করবে। পথরোখা  দেশ কমিউনিকেশনস-এর অঙ্গ প্রতিষ্ঠান।
 
পথরোখা জাতীয় সংবাদের উপর তো বটেই এর সঙ্গে রাজনীতি, আন্তর্জাতিক, খেলাধুলা, কৃষি, বিনোদন, অর্থনীতি, স্বাস্থ্য, শিক্ষা, তথ্য ও প্রযুক্তিসহ বিভিন্ন বিভাগকেও গুরুত্ব সহকারে বিবেচনা করে। মাল্টিমিডিয়া সাংবাদিকতা এবং চৌকস ফটোগ্রাফিকে বিশেষ বিবেচনায় রাখে।
 
পথরোখা’র সম্পাদক আরিফ সোহেল এই সেক্টরে একজন খুব পরিচিত ব্যক্তিত্ব। সাংবাদিক হিসেবে তার দীর্ঘ ৩০ বছর কর্মজীবনে তিনি দৈনিক বাংলাবাজার পত্রিকা, আজকের কাগজ, রিপোর্ট২৪ ডটকম প্রভৃতি প্রতিষ্ঠানে কাজ করেছেন। এ ছাড়া তিনি সরকারী ক্রীড়া পাক্ষিক ‘ক্রীড়া জগত’ ও লাইফস্টাইল ম্যাগাজিক অপ্সরা নির্বাহী সম্পাদক হিসেবে দীর্ঘদিন কাজ করেছেন। তিনি জনপ্রিয় অনলাইন দেশকণ্ঠের নির্বাহী সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।
 
পথরেখা দেশের মৌলিক মূল্যবোধ, বিশেষ করে জাতীয় সার্বভৌমত্ব, গণতন্ত্র ও ধর্মনিরপেক্ষতার প্রতি অঙ্গীকারবদ্ধ। এছাড়াও, এটি দেশের নাগরিকের মানবিক ও নাগরিক অধিকারের পক্ষে কথা বলবে। ন্যায়পরায়ণতা, নির্ভুলতা এবং বস্তুনিষ্ঠতা বজায় রাখতে আমরা অঙ্গীকারাবদ্ধ। আমরা বিশ্বাস করি যে জনগণের বিশ্বাসযোগ্যতা আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ সম্পদ। পথরেখা রাজনৈতিক ইস্যুতে নির্দলীয় অবস্থান বজায় রাখবে। একটি নিরপক্ষ অনলাইন হিসেবে আমরা নিজেদের কর্মকাণ্ডে প্রমাণ করার শতভাগ প্রছেষ্টা করব। তবে সঠিক পদ্ধতি অনুসরণ করেও কিছু ভুল হতেই পারে। যা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ রাখছি সব মহলেই। সততা পথে অবিচল; আলোর পথে অবিরাম যাত্রায় আমাদের পাশে থাকুন; আমরা থাকব আপনাদের পাশে।
 
উল্লেখ্য, পথরেখা হিসেবে একটি প্রকাশনী দীর্ঘদিন থেকে প্রকাশিত হয়ে আসছে। এবার উদ্যোগ নেওয়া হলো অনলাইন অনলাইন নিউজ পোর্টাল হিসেবে প্রকাশ করার।