• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪
    ৭ আশ্বিন ১৪৩১
    ঢাকা সময়: ১৭:৩৬

যখন ভোট আসে বিএনপি কড়া মুসলান হয়ে যায়: তথ্যমন্ত্রী

  • জাতীয়       
  • ১৯ এপ্রিল, ২০২২       
  • ৮৫
  •       
  • ১৯-০৪-২০২২, ২২:০৪:১৯

দেশকন্ঠ প্রতিবেদন : প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলে মসজিদভিত্তিক মক্তব প্রতিষ্ঠা, ইবতেদায়ি মাদ্রাসাসহ বিভিন্নভাবে আলেমদের কল্যাণ করা হচ্ছে মন্তব্য করে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন,শেখ হাসিনা আবারও দায়িত্ব পেলে আলেমদের জন্য আরও কল্যাণ করবেন। তিনি বলেন, ‘যখন ভোট আসে তখন বিএনপি কড়া মুসলান হয়ে যায়। ভোট চলে গেলে ওইটা ভুলে যায়।’মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে বাংলাদেশ ইউনাইটেড ইসলামি পার্টির উদ্যোগে ইফতার মাহফিল ও আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
 
ড. হাছান মাহমুদ বলেন, ‘যখন ভোট আসে তখন বিএনপি কড়া মুসলান হয়ে যায়। ভোট চলে গেলে  ওইটা ভুলে যায়। তারা যখন ক্ষমতায় ছিল, তখন ইসলামের খেদমতের জন্য, আলেম ওলামাদের খেদমতের জন্য কোনও কাজ করেনি। বাংলাদেশে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের দাবি ছিল শত বর্ষের। সে দাবি কেউ পূরণ করেনি। আমাদের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা সেটা করেছেন।’
 
তথ্যমন্ত্রী বলেন, ‘প্রত্যেকটি উপজেলায় একটি করে মসজিদ, বাইরে থেকে তাকালে মন জুড়িয়ে যায়, ভেতর ঢুকলে মন জুড়িয়ে যায়— এটি শেখ হাসিনা করেছেন।' তিনি আরও  বলেন, ‘কওমি মাদ্রাসাকে স্বীকৃতি দেওয়া হবে— এটি কেউ কল্পনাও করতে পারেনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই স্বীকৃতি দিয়েছেন।’
 
‘দেশে প্রায় এক লাখ মসজিদভিত্তিক মক্তব প্রতিষ্ঠা, মক্তবে প্রতি শিক্ষককে মাসে পাঁচ হাজার দুইশ’ টাকা ভাতা দেওয়া, পাশাপাশি ২০ হাজার দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসাকে ১২ হাজার টাকা করে মাসিক ভাতা শেখ হাসিনা নিজ উদ্যোগে চালু করেছেন’, জানান তথ্যমন্ত্রী। আলেমদের প্রতি আহ্বান জানিয়ে ড. হাছান মাহমুদ বলেন, ‘যারা ভোট আসলে মুসলান হয়ে যায়, এদের ব্যাপারে সতর্ক থাকার জন্য আপনারা দয়া জনগণকে অনুরোধ জানাবেন। যারা ইসলামের কথা বলে বিভ্রান্তি ছড়ায়, হানাহানি করে, ফেতনা সৃষ্টি করে, তাদের ব্যাপারেও সতর্ক থাকতে হবে।' 
 
বাংলাদেশ ইউনাইটেড ইসলামী পার্টির চেয়ারম্যান মাওলানা  ইসমাইল হোসাইনের সভাপতিত্বে ইফতার মাহফিল ও আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন— ধর্ম প্রতিমন্ত্রী  ফরিদুল হক খান, বায়তুল মোকাররমের ইমাম মাওলানা এহসানুল হক, ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গর্ভনর ড. কাফিল উদ্দিন সরকার সালেহী, সাবেক সদস্য সিরাজুল ইসলাম মোল্লাসহ
দেশকণ্ঠ/রাসু

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

পথরেখা : আমাদের কথা

আমাদের পোর্টালের নাম— pathorekha.com; পথরোখা একটি অনলাইন নিউজ পোর্টাল। আমরা এই প্রতিষ্ঠানকে প্রতিদিনের সত্য-সংবাদের পথরেখা হিসেবে প্রমাণ করতে চাই। পথরেখা সারাদেশের পাঠকদের জন্য সঠিক ও বস্তুনিষ্ঠ সংবাদ এবং মতামত প্রকাশ করবে। পথরোখা নিউজ পোর্টাল হিসেবে ২০২৩ সালের জুন মাসে যাত্রা শুরু করলো। অচিরেই পথরেখা অনলাইন মিডিয়া হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে নিবন্ধনের প্রক্রিয়া শুরু করবে। পথরোখা  দেশ কমিউনিকেশনস-এর অঙ্গ প্রতিষ্ঠান।
 
পথরোখা জাতীয় সংবাদের উপর তো বটেই এর সঙ্গে রাজনীতি, আন্তর্জাতিক, খেলাধুলা, কৃষি, বিনোদন, অর্থনীতি, স্বাস্থ্য, শিক্ষা, তথ্য ও প্রযুক্তিসহ বিভিন্ন বিভাগকেও গুরুত্ব সহকারে বিবেচনা করে। মাল্টিমিডিয়া সাংবাদিকতা এবং চৌকস ফটোগ্রাফিকে বিশেষ বিবেচনায় রাখে।
 
পথরোখা’র সম্পাদক আরিফ সোহেল এই সেক্টরে একজন খুব পরিচিত ব্যক্তিত্ব। সাংবাদিক হিসেবে তার দীর্ঘ ৩০ বছর কর্মজীবনে তিনি দৈনিক বাংলাবাজার পত্রিকা, আজকের কাগজ, রিপোর্ট২৪ ডটকম প্রভৃতি প্রতিষ্ঠানে কাজ করেছেন। এ ছাড়া তিনি সরকারী ক্রীড়া পাক্ষিক ‘ক্রীড়া জগত’ ও লাইফস্টাইল ম্যাগাজিক অপ্সরা নির্বাহী সম্পাদক হিসেবে দীর্ঘদিন কাজ করেছেন। তিনি জনপ্রিয় অনলাইন দেশকণ্ঠের নির্বাহী সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।
 
পথরেখা দেশের মৌলিক মূল্যবোধ, বিশেষ করে জাতীয় সার্বভৌমত্ব, গণতন্ত্র ও ধর্মনিরপেক্ষতার প্রতি অঙ্গীকারবদ্ধ। এছাড়াও, এটি দেশের নাগরিকের মানবিক ও নাগরিক অধিকারের পক্ষে কথা বলবে। ন্যায়পরায়ণতা, নির্ভুলতা এবং বস্তুনিষ্ঠতা বজায় রাখতে আমরা অঙ্গীকারাবদ্ধ। আমরা বিশ্বাস করি যে জনগণের বিশ্বাসযোগ্যতা আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ সম্পদ। পথরেখা রাজনৈতিক ইস্যুতে নির্দলীয় অবস্থান বজায় রাখবে। একটি নিরপক্ষ অনলাইন হিসেবে আমরা নিজেদের কর্মকাণ্ডে প্রমাণ করার শতভাগ প্রছেষ্টা করব। তবে সঠিক পদ্ধতি অনুসরণ করেও কিছু ভুল হতেই পারে। যা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ রাখছি সব মহলেই। সততা পথে অবিচল; আলোর পথে অবিরাম যাত্রায় আমাদের পাশে থাকুন; আমরা থাকব আপনাদের পাশে।
 
উল্লেখ্য, পথরেখা হিসেবে একটি প্রকাশনী দীর্ঘদিন থেকে প্রকাশিত হয়ে আসছে। এবার উদ্যোগ নেওয়া হলো অনলাইন অনলাইন নিউজ পোর্টাল হিসেবে প্রকাশ করার।