• মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪
    ৯ আশ্বিন ১৪৩১
    ঢাকা সময়: ১৯:২৮

২৩৯ দিন পর ঢাকা-নারায়ণগঞ্জ ট্রেন চলাচল শুরু

  • জাতীয়       
  • ০২ আগস্ট, ২০২৩       
  • ১৯
  •       
  • ০২-০৮-২০২৩, ০৯:২৭:৩৩

পথরেখা অনলাইন : পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের আওতায় ঢাকা থেকে গেন্ডারিয়া অংশে ৩টি পৃথক রেল লাইনের নির্মাণ কাজ দ্রুত সম্পন্ন করার জন্য ২৩৯ দিন বন্ধ থাকার পর আবারও ঢাকা-নারায়ণগঞ্জ রুটে ট্রেন চলাচল শুরু হয়েছে। মঙ্গলবার (১ আগস্ট) ভোর ৫টায় প্রথম ট্রেন ঢাকা রেলওয়ে স্টেশনের শহরতলী প্ল্যাটফর্ম থেকে নারায়ণগঞ্জের উদ্দেশে ছেড়ে যায়। এদিকে ঢাকা-নারায়ণগঞ্জ রুটে বর্তমানে ৮ জোড়া কমিউটার ট্রেন চলাচল করছে বলে জানিয়েছে বাংলাদেশ রেলওয়ের সহকারী চীফ অপারেটিং সুপারিনটেনডেন্ট (পূর্ব) মোহাম্মদ আবু বক্কর সিদ্দিকী।
 
৮ জোড়া ট্রেন চলাচলের সময় হচ্ছে— নারায়ণগঞ্জ কমিউটার-২ ঢাকা ছাড়ে ভোর ৫টায় ও নারায়ণগঞ্জ কমিউটার-১ নারায়ণগঞ্জ ছাড়ে ভোর ৬টা ৫ মিনিটে; নারায়ণগঞ্জ কমিউটার-৪ ঢাকা ছাড়ে সকাল ৭টা ১০ মিনিটে ও নারায়ণগঞ্জ কমিউটার-৩ নারায়ণগঞ্জ ছাড়ে সকাল ৮টা ১৫ মিনিটে; নারায়ণগঞ্জ কমিউটার-৬ ঢাকা ছাড়ে সকাল ৯টা ২০ মিনিটে ও নারায়ণগঞ্জ কমিউটার-৫ নারায়ণগঞ্জ ছাড়ে সকাল ১০টা ২৫ মিনিটে; নারায়ণগঞ্জ কমিউটার-৮ ঢাকা ছাড়ে বেলা ১১টা ৩০ মিনিটে ও নারায়ণগঞ্জ কমিউটার-৭ নারায়ণগঞ্জ ছাড়ে দুপুর ১২টা ৩৫ মিনিটে; নারায়ণগঞ্জ কমিউটার-১০ ঢাকা ছাড়ে দুপুর ১টা ৪০ মিনিটে ও নারায়ণগঞ্জ কমিউটার-৯ নারায়ণগঞ্জ ছাড়ে দুপুর ২টা ৪৫ মিনিটে; নারায়ণগঞ্জ কমিউটার-১২ ঢাকা ছাড়ে বিকেল ৪টা ১০ মিনিটে ও নারায়ণগঞ্জ কমিউটার-১১ নারায়ণগঞ্জ ছাড়ে দুপুর ৫টা ১৫ মিনিটে; নারায়ণগঞ্জ কমিউটার-১৪ ঢাকা ছাড়ে সন্ধ্যা ৬টা ২০ মিনিটে ও নারায়ণগঞ্জ কমিউটার-১৩ নারায়ণগঞ্জ ছাড়ে সন্ধ্যা ৭টা ২৫ মিনিটে এবং সর্বশেষ নারায়ণগঞ্জ কমিউটার-১৬ ঢাকা ছাড়ে রাত ৮টা ৩০ মিনিটে ও নারায়ণগঞ্জ কমিউটার-১৫ নারায়ণগঞ্জ ছাড়ে রাতে ৯টা ৩৫ মিনিটে। এই রুটে থাকা ২টি রেকের মধ্যে বর্তমানে একটি রেক দিয়ে এই ৮ জোড়া ট্রেন চালানো হচ্ছে।
পথরেখা/অআ

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

পথরেখা : আমাদের কথা

আমাদের পোর্টালের নাম— pathorekha.com; পথরোখা একটি অনলাইন নিউজ পোর্টাল। আমরা এই প্রতিষ্ঠানকে প্রতিদিনের সত্য-সংবাদের পথরেখা হিসেবে প্রমাণ করতে চাই। পথরেখা সারাদেশের পাঠকদের জন্য সঠিক ও বস্তুনিষ্ঠ সংবাদ এবং মতামত প্রকাশ করবে। পথরোখা নিউজ পোর্টাল হিসেবে ২০২৩ সালের জুন মাসে যাত্রা শুরু করলো। অচিরেই পথরেখা অনলাইন মিডিয়া হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে নিবন্ধনের প্রক্রিয়া শুরু করবে। পথরোখা  দেশ কমিউনিকেশনস-এর অঙ্গ প্রতিষ্ঠান।
 
পথরোখা জাতীয় সংবাদের উপর তো বটেই এর সঙ্গে রাজনীতি, আন্তর্জাতিক, খেলাধুলা, কৃষি, বিনোদন, অর্থনীতি, স্বাস্থ্য, শিক্ষা, তথ্য ও প্রযুক্তিসহ বিভিন্ন বিভাগকেও গুরুত্ব সহকারে বিবেচনা করে। মাল্টিমিডিয়া সাংবাদিকতা এবং চৌকস ফটোগ্রাফিকে বিশেষ বিবেচনায় রাখে।
 
পথরোখা’র সম্পাদক আরিফ সোহেল এই সেক্টরে একজন খুব পরিচিত ব্যক্তিত্ব। সাংবাদিক হিসেবে তার দীর্ঘ ৩০ বছর কর্মজীবনে তিনি দৈনিক বাংলাবাজার পত্রিকা, আজকের কাগজ, রিপোর্ট২৪ ডটকম প্রভৃতি প্রতিষ্ঠানে কাজ করেছেন। এ ছাড়া তিনি সরকারী ক্রীড়া পাক্ষিক ‘ক্রীড়া জগত’ ও লাইফস্টাইল ম্যাগাজিক অপ্সরা নির্বাহী সম্পাদক হিসেবে দীর্ঘদিন কাজ করেছেন। তিনি জনপ্রিয় অনলাইন দেশকণ্ঠের নির্বাহী সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।
 
পথরেখা দেশের মৌলিক মূল্যবোধ, বিশেষ করে জাতীয় সার্বভৌমত্ব, গণতন্ত্র ও ধর্মনিরপেক্ষতার প্রতি অঙ্গীকারবদ্ধ। এছাড়াও, এটি দেশের নাগরিকের মানবিক ও নাগরিক অধিকারের পক্ষে কথা বলবে। ন্যায়পরায়ণতা, নির্ভুলতা এবং বস্তুনিষ্ঠতা বজায় রাখতে আমরা অঙ্গীকারাবদ্ধ। আমরা বিশ্বাস করি যে জনগণের বিশ্বাসযোগ্যতা আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ সম্পদ। পথরেখা রাজনৈতিক ইস্যুতে নির্দলীয় অবস্থান বজায় রাখবে। একটি নিরপক্ষ অনলাইন হিসেবে আমরা নিজেদের কর্মকাণ্ডে প্রমাণ করার শতভাগ প্রছেষ্টা করব। তবে সঠিক পদ্ধতি অনুসরণ করেও কিছু ভুল হতেই পারে। যা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ রাখছি সব মহলেই। সততা পথে অবিচল; আলোর পথে অবিরাম যাত্রায় আমাদের পাশে থাকুন; আমরা থাকব আপনাদের পাশে।
 
উল্লেখ্য, পথরেখা হিসেবে একটি প্রকাশনী দীর্ঘদিন থেকে প্রকাশিত হয়ে আসছে। এবার উদ্যোগ নেওয়া হলো অনলাইন অনলাইন নিউজ পোর্টাল হিসেবে প্রকাশ করার।