• মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪
    ৮ আশ্বিন ১৪৩১
    ঢাকা সময়: ১১:২৩

স্বাধীনতা বিরোধী অপশক্তি নানা ষড়যন্ত্র করছে

  • জাতীয়       
  • ২৬ আগস্ট, ২০২৩       
  • ৪০
  •       
  • ২৬-০৮-২০২৩, ২২:৩৯:০১

পথরেখা অনলাইন প্রতিনিধি, গাজীপুর : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের উন্নয়নে ভীত হয়ে স্বাধীনতা বিরোধী অপশক্তি দেশের বিরুদ্ধে দেশে বিদেশে নানা ষড়যন্ত্র করছে। স্বাধীনতা বিরোধী অপশক্তির দেশ বিরোধী ষড়যন্ত্র মোকাবিলায় গণমাধ্যমকর্মীরাও অবদান রাখছে।  জাতির পিতা বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে গাজীপুর সাংবাদিক ইউনিয়ন’র (জিইউজে) উদ্যোগে আজ ‘বঙ্গবন্ধু হত্যা ১৫ আগস্ট ১৯৭৫ থেকে ২১ আগস্ট ২০০৪ রাষ্ট্রীয় সন্ত্রাস ও গণমাধ্যম ’ শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
 
গাজীপুরস্থ শহীদ আহসান উল্লাহ মাস্টার যুব উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রের হল রুমে জিইউজে’র সভাপতি আতাউর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম.এ সালাম শান্তর সঞ্চালনায়  আয়োজিত আলোচনা সভায় বঙ্গবন্ধু হত্যা ও রাষ্ট্রীয় সন্ত্রাস ও গণমাধ্যম কর্মীদের ভূমিকা তুলে  ধরে বক্তব্য রাখেন দি ডেইলী পিপলস লাইফের সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আজিজুল ইসলাম ভূঁইয়া, বিএফইউজে- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নির্বাহী পরিষদ সদস্য নূরে জান্নাত আক্তার সীমা, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউল্লাহ মন্ডল, গাজীপুর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক এম. এ বারী, গাজীপুর মহানগর ছাত্রলীগের সভাপতি মশিউর রহমান সরকার বাবু, জিইউজের সহ-সভাপতি মো. আলমগীর হোসেন, যুগ্ম সম্পাদক মো. নুরুল আমিন সিকদার, কোষাধ্যক্ষ মনিরুজ্জামান, সাংগঠনিক সম্পাদক  মোহাম্মদ আলী ভূঁইয়া প্রমুখ।
 
জাহিদ আহসান রাসেল বলেন, স্বাধীনতা বিরোধী অপশক্তি ’৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে বঙ্গবন্ধু হত্যার পর প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশে ২১ আগস্ট ২০০৪ সালে রাষ্ট্রীয় সন্ত্রাসসহ বিভিন্ন হত্যাকান্ড চালিয়েছে। প্রতিবারই সন্ত্রাসীরা স্বাধীনতা বিরোধী অপশক্তি সাময়িকভাবে সফল হলেও চূড়ান্তাভবে তারা ব্যর্থ হয়েছে। তিনি বলেন, এই অপশক্তি ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতাকে সপরিবারে হত্যা করে মুক্তিযুদ্ধের চেতনাকে ভূলুণ্ঠিত করতে চেয়েছিলো। একই অপশক্তি ২০০৪ সালের ২১ আগস্ট জাতির পিতার সুযোগ্য উত্তরাধিকার জননেত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগের নেতাদের হত্যার মাধ্যমে আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করতে চেয়েছিল। আজিজুল ইসলাম ভূঁইয়া বলেন, ধানমন্ডির ৩২ নম্বরে ইতিহাস থমকে দাঁড়িয়েছিলো। জাতীয় নেতাদের হত্যা, তাদের চরিত্রহনন করে কুলঙ্গাররা প্রতিষ্ঠা পেতে চেয়েছিলো। সেই সমস্ত বিপথগামী স্বাধীনতা বিরোধীরা ইতিহাসের আস্তকুঁড়ে নিক্ষিপ্ত হয়েছে। আলোচনা সভার পর সকল শহিদের বিদেহী আত্মার কল্যাণ কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
পথরেখা/আসো

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

পথরেখা : আমাদের কথা

আমাদের পোর্টালের নাম— pathorekha.com; পথরোখা একটি অনলাইন নিউজ পোর্টাল। আমরা এই প্রতিষ্ঠানকে প্রতিদিনের সত্য-সংবাদের পথরেখা হিসেবে প্রমাণ করতে চাই। পথরেখা সারাদেশের পাঠকদের জন্য সঠিক ও বস্তুনিষ্ঠ সংবাদ এবং মতামত প্রকাশ করবে। পথরোখা নিউজ পোর্টাল হিসেবে ২০২৩ সালের জুন মাসে যাত্রা শুরু করলো। অচিরেই পথরেখা অনলাইন মিডিয়া হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে নিবন্ধনের প্রক্রিয়া শুরু করবে। পথরোখা  দেশ কমিউনিকেশনস-এর অঙ্গ প্রতিষ্ঠান।
 
পথরোখা জাতীয় সংবাদের উপর তো বটেই এর সঙ্গে রাজনীতি, আন্তর্জাতিক, খেলাধুলা, কৃষি, বিনোদন, অর্থনীতি, স্বাস্থ্য, শিক্ষা, তথ্য ও প্রযুক্তিসহ বিভিন্ন বিভাগকেও গুরুত্ব সহকারে বিবেচনা করে। মাল্টিমিডিয়া সাংবাদিকতা এবং চৌকস ফটোগ্রাফিকে বিশেষ বিবেচনায় রাখে।
 
পথরোখা’র সম্পাদক আরিফ সোহেল এই সেক্টরে একজন খুব পরিচিত ব্যক্তিত্ব। সাংবাদিক হিসেবে তার দীর্ঘ ৩০ বছর কর্মজীবনে তিনি দৈনিক বাংলাবাজার পত্রিকা, আজকের কাগজ, রিপোর্ট২৪ ডটকম প্রভৃতি প্রতিষ্ঠানে কাজ করেছেন। এ ছাড়া তিনি সরকারী ক্রীড়া পাক্ষিক ‘ক্রীড়া জগত’ ও লাইফস্টাইল ম্যাগাজিক অপ্সরা নির্বাহী সম্পাদক হিসেবে দীর্ঘদিন কাজ করেছেন। তিনি জনপ্রিয় অনলাইন দেশকণ্ঠের নির্বাহী সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।
 
পথরেখা দেশের মৌলিক মূল্যবোধ, বিশেষ করে জাতীয় সার্বভৌমত্ব, গণতন্ত্র ও ধর্মনিরপেক্ষতার প্রতি অঙ্গীকারবদ্ধ। এছাড়াও, এটি দেশের নাগরিকের মানবিক ও নাগরিক অধিকারের পক্ষে কথা বলবে। ন্যায়পরায়ণতা, নির্ভুলতা এবং বস্তুনিষ্ঠতা বজায় রাখতে আমরা অঙ্গীকারাবদ্ধ। আমরা বিশ্বাস করি যে জনগণের বিশ্বাসযোগ্যতা আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ সম্পদ। পথরেখা রাজনৈতিক ইস্যুতে নির্দলীয় অবস্থান বজায় রাখবে। একটি নিরপক্ষ অনলাইন হিসেবে আমরা নিজেদের কর্মকাণ্ডে প্রমাণ করার শতভাগ প্রছেষ্টা করব। তবে সঠিক পদ্ধতি অনুসরণ করেও কিছু ভুল হতেই পারে। যা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ রাখছি সব মহলেই। সততা পথে অবিচল; আলোর পথে অবিরাম যাত্রায় আমাদের পাশে থাকুন; আমরা থাকব আপনাদের পাশে।
 
উল্লেখ্য, পথরেখা হিসেবে একটি প্রকাশনী দীর্ঘদিন থেকে প্রকাশিত হয়ে আসছে। এবার উদ্যোগ নেওয়া হলো অনলাইন অনলাইন নিউজ পোর্টাল হিসেবে প্রকাশ করার।