• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪
    ৬ আশ্বিন ১৪৩১
    ঢাকা সময়: ১২:২৬
কুমিল্লার তিতাস উপজেলার ভিটিকান্দি ইউনিয়নে গণযোগাযোগ মঞ্চে আবদুস সবুর

সরকারের উন্নয়নে বিএনপির অপরাজনীতি ভেসে যাচ্ছে

আব্দুল আজিজ, তিতাস [কুমিল্লা] প্রতিনিধি : বর্তমান সরকারের উন্নয়ন কার্যক্রম দেখে বিএনপি নেতাদের মাথা কাজ করছে না, উন্নয়ন নিয়ে অপরাজনীতি করছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর। তিনি বলেন, বিএনপি নেতারা চায় না দেশের মানুষ সুখে থাকুক। বিএনপি চায় আমরা যেন অন্যের উপর নির্ভরশীল হই, যা তাদের আমলে করেছে। কিন্তু বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা চেয়েছেন দেশে যেন আত্মনির্ভরশীল হয়। সেটা তিনি করে দেখিয়েছেন। তাই আজ দেশে বিদেশে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে।
 
১১ অক্টোবর কুমিল্লার তিতাস উপজেলার ভিটিকান্দি ইউনিয়নে (দাসকান্দি, রঘুনাথপুর, কাশিপুর, দুলারামপুর, ঘোষকান্দি, নারায়ণপুর) আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের উদ্যোগে সরকারের উন্নয়ন প্রচারপত্র বিতরণ,পথসভা ও গণসংযোগের কালে তিনি এইসব কথা বলেন।
 
ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর বলেন, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের জন্য ইতিমধ্যে ইউরেনিয়াম দেশে চলে এসেছে। এটা গর্বের বিষয় যে বাংলাদেশ বিশ্বের মধ্যে ৩৩তম দেশ হিসেবে পারমানবিক ক্লাবে যুক্ত হয়েছে। যা কঠোর নিরাপত্তার মাধ্যমে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে পৌঁছানো হয়েছে। কিন্তু বিএনপির নেতা কি করলো? এই ইউরেনিয়াম নিয়ে অপব্যাখ্যা দিতে শুরু করেছে। এই অপব্যাখ্যা রাষ্ট্রদ্রোহের শামিল। ইউরেনিয়াম নিয়ে অপব্যাখ্যার কারণে বিএনপি নেতাদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা দেয়া উচিত। তারা দেশের উন্নয়ন সহ্যই করতে পারছে না। দেশের মানুষ ভালো থাকুক তারা চায় না।
 
দাউদকান্দি-তিতাস জনগণের কাছে নৌকায় ভোট চেয়ে ইঞ্জি. আবদুস সবুর বলেন, আগামী নির্বাচনে টানা চতুর্থবারের মত আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে প্রত্যেকটি নেতাকর্মীদের কঠোর পরিশ্রম করতে হবে। নির্বাচনে বিজয়ের কোন বিকল্প নেই। দেশের উন্নয়নের জন্য, দেশের টেকশই অর্থনীতির জন্য আওয়ামী লীগকে আবার ক্ষমতায় আনতে হবে, জননেত্রী শেখ হাসিনাকে আবারো প্রধানমন্ত্রী হতে হবে। আর এই নির্বাচনে টানা চতুর্থ বারের মত বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী হওয়াই হবে সকল ষড়যন্ত্রের কড়া জবাব।
 
গণসংযোগে অংশগ্রহণ করেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যাপক ড. আব্দুল মান্নান জয়, বশিরুল আলম মিয়াজি, তিতাস উপজেলা আওয়ামী লীগের সাবেক আহবায়ক তফাজ্জল হোসেন ভূইয়া, তিতাস উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মজিবুর রহমান মুন্সী, তিতাস উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি শাহলম শান্তি, সাবেক সদস্য সচিব দেওয়ান জাহাঙ্গীর,কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি সালেহ মোহাম্মদ টুটুল, দাউদকান্দি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মো. মহিউদ্দিন সিকদার, তিতাস উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মীর শওকত লিটন, কুমিল্লা জেলা পরিষদের সদস্য মুহম্মদ দেলোয়ার হোসেন পলাশ, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক পারুল আক্তার, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মো. সারওয়ার হোসেন বাবু, কুমিল্লা উত্তরের স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জিএস সুমন সরকার,তিতাস উপজেলা যুবলীগের আহ্বায়ক ও সদর কড়িকান্দি ইউপি চেয়ারম্যান মো. সাইফুল আলম মুরাদ, ভিটিকান্দি ইউনিয়নের চেয়ারম্যান মো: বাবুল আহমেদ, দাউদকান্দি সদর ইউনিয়নের চেয়ারম্যান কামরুজ্জামান শাহীন, মহিলা যুবলীগের সাধারণ সম্পাদক হাসিনা বেগম, ভিটিকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এইচ এম এখলাস, সাধারণ সম্পাদক মো. শহীদ উল্লাহ, ভিটিকান্দি ইউনিয়নের স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ইউসুফ সরকার, যুবলীগের সাধারণ সম্পাদক ইব্রাহিম সরকার, কলাকান্দি ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি হাবিবউল্লাহ বাহার, তিতাস উপজেলা ছাত্রলীগের সভাপতি একেএম কামরুল হাসান তুষারসহ কুমিলা উত্তর, তিতাস উপজেলা ও ভিটিকান্দি ইউনিয়নের স্থানীয় আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগের নেতৃবৃন্দ।
পথরেখা/আসো

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

পথরেখা : আমাদের কথা

আমাদের পোর্টালের নাম— pathorekha.com; পথরোখা একটি অনলাইন নিউজ পোর্টাল। আমরা এই প্রতিষ্ঠানকে প্রতিদিনের সত্য-সংবাদের পথরেখা হিসেবে প্রমাণ করতে চাই। পথরেখা সারাদেশের পাঠকদের জন্য সঠিক ও বস্তুনিষ্ঠ সংবাদ এবং মতামত প্রকাশ করবে। পথরোখা নিউজ পোর্টাল হিসেবে ২০২৩ সালের জুন মাসে যাত্রা শুরু করলো। অচিরেই পথরেখা অনলাইন মিডিয়া হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে নিবন্ধনের প্রক্রিয়া শুরু করবে। পথরোখা  দেশ কমিউনিকেশনস-এর অঙ্গ প্রতিষ্ঠান।
 
পথরোখা জাতীয় সংবাদের উপর তো বটেই এর সঙ্গে রাজনীতি, আন্তর্জাতিক, খেলাধুলা, কৃষি, বিনোদন, অর্থনীতি, স্বাস্থ্য, শিক্ষা, তথ্য ও প্রযুক্তিসহ বিভিন্ন বিভাগকেও গুরুত্ব সহকারে বিবেচনা করে। মাল্টিমিডিয়া সাংবাদিকতা এবং চৌকস ফটোগ্রাফিকে বিশেষ বিবেচনায় রাখে।
 
পথরোখা’র সম্পাদক আরিফ সোহেল এই সেক্টরে একজন খুব পরিচিত ব্যক্তিত্ব। সাংবাদিক হিসেবে তার দীর্ঘ ৩০ বছর কর্মজীবনে তিনি দৈনিক বাংলাবাজার পত্রিকা, আজকের কাগজ, রিপোর্ট২৪ ডটকম প্রভৃতি প্রতিষ্ঠানে কাজ করেছেন। এ ছাড়া তিনি সরকারী ক্রীড়া পাক্ষিক ‘ক্রীড়া জগত’ ও লাইফস্টাইল ম্যাগাজিক অপ্সরা নির্বাহী সম্পাদক হিসেবে দীর্ঘদিন কাজ করেছেন। তিনি জনপ্রিয় অনলাইন দেশকণ্ঠের নির্বাহী সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।
 
পথরেখা দেশের মৌলিক মূল্যবোধ, বিশেষ করে জাতীয় সার্বভৌমত্ব, গণতন্ত্র ও ধর্মনিরপেক্ষতার প্রতি অঙ্গীকারবদ্ধ। এছাড়াও, এটি দেশের নাগরিকের মানবিক ও নাগরিক অধিকারের পক্ষে কথা বলবে। ন্যায়পরায়ণতা, নির্ভুলতা এবং বস্তুনিষ্ঠতা বজায় রাখতে আমরা অঙ্গীকারাবদ্ধ। আমরা বিশ্বাস করি যে জনগণের বিশ্বাসযোগ্যতা আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ সম্পদ। পথরেখা রাজনৈতিক ইস্যুতে নির্দলীয় অবস্থান বজায় রাখবে। একটি নিরপক্ষ অনলাইন হিসেবে আমরা নিজেদের কর্মকাণ্ডে প্রমাণ করার শতভাগ প্রছেষ্টা করব। তবে সঠিক পদ্ধতি অনুসরণ করেও কিছু ভুল হতেই পারে। যা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ রাখছি সব মহলেই। সততা পথে অবিচল; আলোর পথে অবিরাম যাত্রায় আমাদের পাশে থাকুন; আমরা থাকব আপনাদের পাশে।
 
উল্লেখ্য, পথরেখা হিসেবে একটি প্রকাশনী দীর্ঘদিন থেকে প্রকাশিত হয়ে আসছে। এবার উদ্যোগ নেওয়া হলো অনলাইন অনলাইন নিউজ পোর্টাল হিসেবে প্রকাশ করার।