• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪
    ৬ আশ্বিন ১৪৩১
    ঢাকা সময়: ০৯:৪০

ভ্রমনক্লান্তি দুর করে ম্যাচ জেতার চ্যালেঞ্জ কিংসের

  • ক্রীড়া -ফুটবল       
  • ২৩ অক্টোবর, ২০২৩       
  • ১৩৬
  •       
  • ২৩-১০-২০২৩, ১৮:০১:১৭

পথরেখা অনলাইন : নানা জটিলতা শেষে ভারতে পৌছাতে পেরেছে বসুন্ধরা কিংস। বাংলাদেশ চ্যাম্পিয়ন ক্লাবটি ম্যাচের ২৪ ঘন্টা আগে ভেন্যুতে পৌছানোর কথা থাকলে তারা যেতে পেরেছে একদিন আগে। তবে যেগে পারাটাকে অনেকেই সন্তুষ্টি হিসেবে দেখছেন। কারণ বর্তমানে ভারতের ভিসা পাওয়া বেশ কঠিন কাজ। সেটা সাধারন থেকে ভিআইপি সবার ক্ষেত্রেই প্রযোজ্য। সোমবার রওনা দিয়ে মঙ্গলবারই ম্যাচ খেলতে নেমে যাবে অস্কার ব্রুজোনের দল। নানা প্রতিবন্ধকতা পেরিয়ে বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগের (বিপিএল) চ্যাম্পিয়ন ক্লাব বসুন্ধরা কিংস এএফসি কাপ খেলতে ভারত রওনা হয়েছে। সকাল সাড়ে সাতটায় কলকাতার উদ্দেশ্যে ঢাকা থেকে উড়াল দিয়েছে কিংস। মঙ্গলবার এএফসি কাপে ভারতের ক্লাব মোহনবাগানের বিপক্ষে ম্যাচ। কলকাতার ক্লাবটির হোম ভেন্যু যুব ভারতী হলেও পুজার জন্য কিংসের ম্যাচটি ভুবনেশ্বরে আয়োজন করছে মোহনবাগান । কলকাতা থেকে তাই আরেক বিমান ধরতে হয়েছে কিংসকে। তবে সেখানেও ছিল জটিলতা।
 
শেষ মুহূর্তে ভিসা পাওয়ায় কলকাতা থেকে ভুবনেশ্বরে একই ফ্লাইটে পুরো দলের টিকিট পাওয়া যায়নি। তাই দুপুর ১২ টা এবং বিকেল চারটায় দুই ফ্লাইটে ভুবনেশ্বরে পৌছাবে কিংস। একেবারে শেষ মুহূর্তে অবশ্য আরও একবার ভাগ্যকে পাশে পেয়েছে কিংস ফুটবলাররা।  অনেক ঝামেলার পর অবশেষে এক ফ্লাইটেই ভুবনেশ্বর গেছেন ফুটবলাররা। কলকাতা সময় ১২.৩৫ মিনিটে ভুবনেশ্বরের উদ্দেশ্যে যাত্রা করে। দুপুর দুটা নাগাদ ভুবনেশ্বর পৌছায় দল। অনেক চেষ্টার মাধ্যমে এক ফ্লাইটে রওনা হতে পারছে তারা। বসুন্ধরা কিংস শনিবারের জন্য ঢাকা-কলকাতা, কলকাতা-ভুবনেশ্বর বিমান টিকিট কেটে রেখেছিল। ভিসা জটিলতায় সেই টিকিট বাতিল করতে বাধ্য হয়। নানা মাধ্যমে যোগাযোগ ও চেষ্টার পর রবিবার রাতে ভিসা পায়। ভিসার এই ভোগান্তিতে জন্য বসুন্ধরা কিংস মোহনবাগানকে জরিমানা এবং নিজেদের ক্ষতিপুরণ দাবি করেছে এএফসির কাছে। এএফসি কাপের প্লে অফ ম্যাচে মোহনবাগানের বিপক্ষে একই ভোগান্তির শিকার ছিল আবাহনী।
 
ম্যাচের দুই দিন আগে বিকেলে ভিসা পাওয়ায় খেলার আগের দিন দুই ফ্লাইটে কলকাতায় পৌছায় আবাহনী। এএফসি কাপে মুল পর্বে আবাহনী মোহনবাগানের বিপক্ষে হেরে উঠতে পারেনি। বসুন্ধরা কিংস এএফসি চ্যাম্পিয়ন্স লিগের প্লে অফ হেরে সরাসরি মুল পর্বে খেলছে। ইতোমধ্যে দুই ম্যাচ খেলেছে। মালদ্বীপে মাজিয়ার বিপক্ষে হারলেও কিংস অ্যারেনায় ভারতের উড়িষা এফসিকে হারিয়েছে। এদিকে মদকান্ডে অভিযুক্ত মোরসালিন ও রিমনকে নিয়েই ভারতে গেছে কিংস। বিমানবন্দরে মদ নিয়ে ধরা পড়া ফুটবলারদের মধ্যে আপাতত দুজনকে অনুশীলনে যোগ দেওয়ার সুযোগ দিয়েছে বসুন্ধরা কিংসের নীতিনির্ধারকরা। শেখ মোরসালিন এবং রিমন হোসেন, এই দুজনকে ক্যাম্পে ঢোকার অনুমতি দেওয়া হয়েছে। এখন তারা নিয়মিতভাবে অনুশীলনে নেমেছেন। এএফসি কাপ ফুটবলে খেলতে যাবে বসুন্ধরা কিংস। রাত ১০টায় ম্যাচটি শুরু হবে। মদকান্ডে ক্লাব থেকে বের করে দেওয়া হয়েছিল ফুটবলার শেখ মোরসালিন এবং রিমন হোসেনকে।
 
তদন্ত করে তাদের বিরুদ্ধে অপরাধের প্রমাণ পেয়ে মোরসালিনকে ১ লাখ এবং রিমন হোসেনকে ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে। অল্পের ওপর দিয়ে বেঁচে যাওয়া দুই ফুটবলার অনুশীলনে মনোযোগী। মানসিক যন্ত্রণা কাটিয়ে মদকান্ডের দুজন নিজেকে পবিত্র রাখার চেষ্টা করছেন। বসুন্ধরা কিংসের সূত্রে জানা গেছে, দুজনই দলের সঙ্গে ভারতে গেছেন। ২৪ অক্টোবর ম্যাচ খেলে পরদিনই ঢাকায় ফিরবে দল। জানা গেছে, খেলার আগের দিন ভুবনেশ্বর যাবে মোহন বাগান। সকালে কলকাতায় অনুশীলন করে রওনা হবে। এখন কলকাতায় পুজোর উৎসব চলছে। পুজোয় প্রায় ১৫ দিনের আমেজ থাকে। উৎসব চলতে থাকে। দিন যত গড়ায়, কমে আসতে থাকে উত্সবের মাত্রা। পুজোর এই সময়টায় ক্লাব ফুটবলের খেলা বন্ধ থাকে। কিন্তু এবার নাকি ব্যতিক্রম। ইস্ট বেঙ্গলের অনুশীলন চলছে। মোহন বাগানের অনুশীলন চলছে। এখন ম্যাচটা জিতে ফিরতে পারলেই হলো।
পথরেখা/আসো

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

পথরেখা : আমাদের কথা

আমাদের পোর্টালের নাম— pathorekha.com; পথরোখা একটি অনলাইন নিউজ পোর্টাল। আমরা এই প্রতিষ্ঠানকে প্রতিদিনের সত্য-সংবাদের পথরেখা হিসেবে প্রমাণ করতে চাই। পথরেখা সারাদেশের পাঠকদের জন্য সঠিক ও বস্তুনিষ্ঠ সংবাদ এবং মতামত প্রকাশ করবে। পথরোখা নিউজ পোর্টাল হিসেবে ২০২৩ সালের জুন মাসে যাত্রা শুরু করলো। অচিরেই পথরেখা অনলাইন মিডিয়া হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে নিবন্ধনের প্রক্রিয়া শুরু করবে। পথরোখা  দেশ কমিউনিকেশনস-এর অঙ্গ প্রতিষ্ঠান।
 
পথরোখা জাতীয় সংবাদের উপর তো বটেই এর সঙ্গে রাজনীতি, আন্তর্জাতিক, খেলাধুলা, কৃষি, বিনোদন, অর্থনীতি, স্বাস্থ্য, শিক্ষা, তথ্য ও প্রযুক্তিসহ বিভিন্ন বিভাগকেও গুরুত্ব সহকারে বিবেচনা করে। মাল্টিমিডিয়া সাংবাদিকতা এবং চৌকস ফটোগ্রাফিকে বিশেষ বিবেচনায় রাখে।
 
পথরোখা’র সম্পাদক আরিফ সোহেল এই সেক্টরে একজন খুব পরিচিত ব্যক্তিত্ব। সাংবাদিক হিসেবে তার দীর্ঘ ৩০ বছর কর্মজীবনে তিনি দৈনিক বাংলাবাজার পত্রিকা, আজকের কাগজ, রিপোর্ট২৪ ডটকম প্রভৃতি প্রতিষ্ঠানে কাজ করেছেন। এ ছাড়া তিনি সরকারী ক্রীড়া পাক্ষিক ‘ক্রীড়া জগত’ ও লাইফস্টাইল ম্যাগাজিক অপ্সরা নির্বাহী সম্পাদক হিসেবে দীর্ঘদিন কাজ করেছেন। তিনি জনপ্রিয় অনলাইন দেশকণ্ঠের নির্বাহী সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।
 
পথরেখা দেশের মৌলিক মূল্যবোধ, বিশেষ করে জাতীয় সার্বভৌমত্ব, গণতন্ত্র ও ধর্মনিরপেক্ষতার প্রতি অঙ্গীকারবদ্ধ। এছাড়াও, এটি দেশের নাগরিকের মানবিক ও নাগরিক অধিকারের পক্ষে কথা বলবে। ন্যায়পরায়ণতা, নির্ভুলতা এবং বস্তুনিষ্ঠতা বজায় রাখতে আমরা অঙ্গীকারাবদ্ধ। আমরা বিশ্বাস করি যে জনগণের বিশ্বাসযোগ্যতা আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ সম্পদ। পথরেখা রাজনৈতিক ইস্যুতে নির্দলীয় অবস্থান বজায় রাখবে। একটি নিরপক্ষ অনলাইন হিসেবে আমরা নিজেদের কর্মকাণ্ডে প্রমাণ করার শতভাগ প্রছেষ্টা করব। তবে সঠিক পদ্ধতি অনুসরণ করেও কিছু ভুল হতেই পারে। যা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ রাখছি সব মহলেই। সততা পথে অবিচল; আলোর পথে অবিরাম যাত্রায় আমাদের পাশে থাকুন; আমরা থাকব আপনাদের পাশে।
 
উল্লেখ্য, পথরেখা হিসেবে একটি প্রকাশনী দীর্ঘদিন থেকে প্রকাশিত হয়ে আসছে। এবার উদ্যোগ নেওয়া হলো অনলাইন অনলাইন নিউজ পোর্টাল হিসেবে প্রকাশ করার।