• সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪
    ৮ আশ্বিন ১৪৩১
    ঢাকা সময়: ০৩:৩২

ভৈরবে রেল দুর্ঘটনা : পূর্বাঞ্চল রেলপথে রেল চলাচল স্বাভাবিক

  • জাতীয়       
  • ২৪ অক্টোবর, ২০২৩       
  • ১০২
  •       
  • ২৪-১০-২০২৩, ১৫:২৫:৩৩

পথরেখা প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া :  কিশোরগঞ্জে ভৈরবে রেল দুর্ঘটনার পর ট্রেন চলাচল ২৪ অক্টোবর সকাল ৭টার পর স্বাভাবিক হয়েছে। তবে রাতে ঢাকা থেকে কিশোরগঞ্জে উদ্দেশে এগারসিন্দুর রেলটি ছেড়ে না আসায় কিশোরগঞ্জ থেকে ঢাকার উদ্দেশে ট্রেনটির প্রভাতির যাত্রা বাতিল করেছে কর্তৃপক্ষ।
 
এ ব্যাপারে কিশোরগঞ্জ রেলওয়ে স্টেশন মাস্টার মিজানুর রহমান জানান, ২৪ অক্টোবর সকাল থেকে রেল চলাচল স্বাভাবিক রয়েছে। তিনি আরও জানান, ২৩ অক্টোবর বিকেল ৩টার ৪৫ মিনিটের দিকে ভৈরব জংশনের কাছাকাছি জগন্নাথপুর রেলক্রসিং এলাকায় আন্তঃনগর এগারসিন্দুর ও চট্টগ্রামগামী মালবাহী ট্রেনের মধ্যে এ দুর্ঘটনা ঘটে।  নিহত ১৬ জনের মরদেহ হস্তাহন্তর করা হয়েছে। তবে একজনের পরিচয় এখনো শনাক্ত করা যায়নি। তার মরদেহটি কিশোরগঞ্জ সদর হাসপাতালে রাখা হয়েছে। 
 
কিশোরগঞ্জ সিভিল সার্জন ডা. মো. সাইফুল ইসলাম বলেন, এ ঘটনায় ৭৫ জন আহত হয়েছেন। এর মধ্যে ২২ জনকে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। নিহতদের মরদেহ শনাক্ত করে ময়নাতদন্ত ছাড়াই স্বজনদের কাছে দিয়ে দেওয়া হবে।
 
রেলওয়ে কৃর্তপক্ষ জানান, ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া থেকে উদ্ধারকারি রিলিফ ট্রেন এসে দুর্ঘটনাকবলিত এগারসিন্দুর ট্রেনের ৩টি বগি উদ্ধার করে। পরে সোমবার রাতে প্রথমে ডাউন লাইনে ও মঙ্গলবার সকাল ৭টার আপ-ডাউন দুই লাইনে পুরোপুরি ট্রেন চলাচল স্বাভাবিক হয়। এ ব্যাপারে কিশোরগঞ্জ জেলা প্রশাসক আবুল কালাম আজাদ জানান, এ ঘটনায় ৩টি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। গঠিত তদন্ত কমিটি গুলো এ দুর্ঘটনা কারণ উদ্ঘাটনে কাজ করবে।
 
ভৈরব রেল দুর্ঘটনায় গঠিত তদন্ত কমিটির সভাপতি হিসেবে থাকবেন লে. কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরী, এসজিপি, পিএসসি, পরিচালক (অপা. ও মেইন.)। সদস্যসচিব হিসেবে দায়িত্বপালন করবেন, মো. মাসুদ সরদার, সহকারী পরিচালক, ময়মনসিংহ। কমিটিতে সদস্য হিসেবে থাকবেন নরসিংদী উপসহকারী পরিচালক মোহাম্মদ আবুল কালাম আজাদ, কিশোরগঞ্জ স্টেশনের উপসহকারী পরিচালক মো. এনামুল হক ও ভৈরব বাজার ফায়ার স্টেশন অফিসার মো. আজিজুল হক।
 
এর আগে ঢাকা বিভাগীয় তদন্ত কমিটি গঠন করে রেল বিভাগ। যার সদস্যরা হলেন- ঢাকা বিভাগীয় পরিবহণ কর্মকর্তা, বিভাগীয় মেকানিক্যাল ইঞ্জিনিয়ার লোকোমোটিভ, বিভাগীয় প্রকৌশলী-১ এবং বিভাগীয় সিগন্যাল ও টেলিকমিউনিকেশন প্রকৌশলী। একই দিন চট্টগ্রাম বিভাগীয় তদন্ত কমিটি গঠন করা হয়। যার সদস্যরা হলেন- রেলওয়ের সিওপিস মো. শহিদুল ইসলাম, চিফ মেকানিক্যাল ইঞ্জিনিয়ার মোহাম্মদ জাকির হোসেন, চিফ ইঞ্জিনিয়ার, আরমান হোসেন, সিএসপি তুষার ও চিফ মেডিক্যাল অফিসার আহাদ আলী সরকার।
পথরেখা/আসো

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

পথরেখা : আমাদের কথা

আমাদের পোর্টালের নাম— pathorekha.com; পথরোখা একটি অনলাইন নিউজ পোর্টাল। আমরা এই প্রতিষ্ঠানকে প্রতিদিনের সত্য-সংবাদের পথরেখা হিসেবে প্রমাণ করতে চাই। পথরেখা সারাদেশের পাঠকদের জন্য সঠিক ও বস্তুনিষ্ঠ সংবাদ এবং মতামত প্রকাশ করবে। পথরোখা নিউজ পোর্টাল হিসেবে ২০২৩ সালের জুন মাসে যাত্রা শুরু করলো। অচিরেই পথরেখা অনলাইন মিডিয়া হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে নিবন্ধনের প্রক্রিয়া শুরু করবে। পথরোখা  দেশ কমিউনিকেশনস-এর অঙ্গ প্রতিষ্ঠান।
 
পথরোখা জাতীয় সংবাদের উপর তো বটেই এর সঙ্গে রাজনীতি, আন্তর্জাতিক, খেলাধুলা, কৃষি, বিনোদন, অর্থনীতি, স্বাস্থ্য, শিক্ষা, তথ্য ও প্রযুক্তিসহ বিভিন্ন বিভাগকেও গুরুত্ব সহকারে বিবেচনা করে। মাল্টিমিডিয়া সাংবাদিকতা এবং চৌকস ফটোগ্রাফিকে বিশেষ বিবেচনায় রাখে।
 
পথরোখা’র সম্পাদক আরিফ সোহেল এই সেক্টরে একজন খুব পরিচিত ব্যক্তিত্ব। সাংবাদিক হিসেবে তার দীর্ঘ ৩০ বছর কর্মজীবনে তিনি দৈনিক বাংলাবাজার পত্রিকা, আজকের কাগজ, রিপোর্ট২৪ ডটকম প্রভৃতি প্রতিষ্ঠানে কাজ করেছেন। এ ছাড়া তিনি সরকারী ক্রীড়া পাক্ষিক ‘ক্রীড়া জগত’ ও লাইফস্টাইল ম্যাগাজিক অপ্সরা নির্বাহী সম্পাদক হিসেবে দীর্ঘদিন কাজ করেছেন। তিনি জনপ্রিয় অনলাইন দেশকণ্ঠের নির্বাহী সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।
 
পথরেখা দেশের মৌলিক মূল্যবোধ, বিশেষ করে জাতীয় সার্বভৌমত্ব, গণতন্ত্র ও ধর্মনিরপেক্ষতার প্রতি অঙ্গীকারবদ্ধ। এছাড়াও, এটি দেশের নাগরিকের মানবিক ও নাগরিক অধিকারের পক্ষে কথা বলবে। ন্যায়পরায়ণতা, নির্ভুলতা এবং বস্তুনিষ্ঠতা বজায় রাখতে আমরা অঙ্গীকারাবদ্ধ। আমরা বিশ্বাস করি যে জনগণের বিশ্বাসযোগ্যতা আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ সম্পদ। পথরেখা রাজনৈতিক ইস্যুতে নির্দলীয় অবস্থান বজায় রাখবে। একটি নিরপক্ষ অনলাইন হিসেবে আমরা নিজেদের কর্মকাণ্ডে প্রমাণ করার শতভাগ প্রছেষ্টা করব। তবে সঠিক পদ্ধতি অনুসরণ করেও কিছু ভুল হতেই পারে। যা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ রাখছি সব মহলেই। সততা পথে অবিচল; আলোর পথে অবিরাম যাত্রায় আমাদের পাশে থাকুন; আমরা থাকব আপনাদের পাশে।
 
উল্লেখ্য, পথরেখা হিসেবে একটি প্রকাশনী দীর্ঘদিন থেকে প্রকাশিত হয়ে আসছে। এবার উদ্যোগ নেওয়া হলো অনলাইন অনলাইন নিউজ পোর্টাল হিসেবে প্রকাশ করার।