• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪
    ৬ আশ্বিন ১৪৩১
    ঢাকা সময়: ১১:৩২

কালীগঞ্জে অগ্নি সন্ত্রাসীদের গ্রেফতার

পথরেখা কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি : গাজীপুরের কালীগঞ্জে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে এক যুবলীগ নেতাকে ধাওয়া করে তার মোটরসাইকেলে অগ্নিসংযোগ করেছে দূর্বৃত্তরা। এ ঘটনায় পুলিশ তিনজনকে আটক করে আদালতে প্রেরণ করেছে। 
 
থানা ও স্থানীয় সূত্রে জানা যায়, ২৮ অক্টোবর রাত ১০টার দিকে কালীগঞ্জ পৌরসভার দড়িসোম গ্রামের সফিউদ্দিনের পুত্র ও পৌর যুবলীগের স্বাস্থ্য ও পরিবেশ বিষয়ক সম্পাদক আনিসুজ্জামান মাসুম মোটরসাইকেল চালিয়ে নিজ বাড়িতে যাচ্ছিল। সে বাইপাস মোড় (ভাদার্ত্তী) এলাকায় পৌছলে একদল দূর্বৃত্ত ককটেল বিস্ফোরণ ঘটিয়ে তাকে ধাওয়া করে। মাসুম মোটরসাইকেল ফেলে দৌড় দিলে দূর্বৃত্তরা মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয়। তাৎক্ষণিক খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ফায়ার সার্ভিসকে খবর দেয় এবং ধাওয়া করে তিনজন দূর্বৃত্তকে আটক করে। পুলিশ ঘটনাস্থল থেকে অগ্নিদগ্ধ মোটরসাইকেল, একটি বিস্ফোরিত ককটেলের খোসা এবং দুইটি তাজা ককটেল উদ্ধার করে। 
 
এ বিষয়ে যুবলীগ নেতা আনিছুজ্জামান মাসুম বাদী হয়ে ভাদার্ত্তী গ্রামের ইব্রাহিম প্রধান (৫৫) ও ফরিদ আহম্মেদ মৃধা (৫৫), মুনশুরপুর গ্রামের শওকত (৪০), মূলগাঁও গ্রামের কামাল দর্জি (৫০) ও আলম খান (৫০), চৈতারপাড়া গ্রামের জাকির হোসেন (৪০), বক্তারপুর গ্রামের আনিসুল ইসলাম (৪২), ফুলদী গ্রামের সুমন (৪০), বোয়ালী গ্রামের সোহেল (৫০), বিরতুল গ্রামের সোহেল (৩৮), জামালপুর গ্রামের হারুন অর রশিদ দেওয়ান (৫২), ছৈলাদী গ্রামের আনিছুর রহমান রিপন (৪৪), বাসাইল গ্রামের মোফাজ্জল  হোসেন (৩৫), রাথুরা গ্রামের ওবায়দুল আকন্দ (৪৪), পানজোড়া গ্রামের রাজিব কাজী (৩২), বড়গাঁও গ্রামের মুনসুর আহম্মেদ (৫২), ও রুপগঞ্জ থানার দাউদপুর ইউনিয়নের বাগলা গ্রামের মোঃ ইউসুফ (৩৯), রাসেল (৪০) এবং বিপুল শেখ (৩২) নামে কালীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন, যার নং ২৪ (১০) ২০২৩, তারিখ ২৯/১০/২০২৩। 
 
কালীগঞ্জ থানার ওসি (তদন্ত) রাজীব চক্রবর্তী জানান, নাশকতার ঘটনায় ১৯ জনের নামে একটি মামলা দায়ের করা হয়েছে। মামলায় এজাহারভুক্ত আসামী রুপগঞ্জ থানার দাউদপুর ইউনিয়নের বাগলা গ্রামের মোঃ ইউসুফ, রাসেল ও বিপুল শেখকে আটক করা হয়েছে। ওই মামলায় আটককৃতদেরসহ অন্য মামলায় আটক আরো চার জনকে রবিবার দুপুরে গাজীপুর আদালতে প্রেরণ করা হয়েছে।
পথরেখা/আসো

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

পথরেখা : আমাদের কথা

আমাদের পোর্টালের নাম— pathorekha.com; পথরোখা একটি অনলাইন নিউজ পোর্টাল। আমরা এই প্রতিষ্ঠানকে প্রতিদিনের সত্য-সংবাদের পথরেখা হিসেবে প্রমাণ করতে চাই। পথরেখা সারাদেশের পাঠকদের জন্য সঠিক ও বস্তুনিষ্ঠ সংবাদ এবং মতামত প্রকাশ করবে। পথরোখা নিউজ পোর্টাল হিসেবে ২০২৩ সালের জুন মাসে যাত্রা শুরু করলো। অচিরেই পথরেখা অনলাইন মিডিয়া হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে নিবন্ধনের প্রক্রিয়া শুরু করবে। পথরোখা  দেশ কমিউনিকেশনস-এর অঙ্গ প্রতিষ্ঠান।
 
পথরোখা জাতীয় সংবাদের উপর তো বটেই এর সঙ্গে রাজনীতি, আন্তর্জাতিক, খেলাধুলা, কৃষি, বিনোদন, অর্থনীতি, স্বাস্থ্য, শিক্ষা, তথ্য ও প্রযুক্তিসহ বিভিন্ন বিভাগকেও গুরুত্ব সহকারে বিবেচনা করে। মাল্টিমিডিয়া সাংবাদিকতা এবং চৌকস ফটোগ্রাফিকে বিশেষ বিবেচনায় রাখে।
 
পথরোখা’র সম্পাদক আরিফ সোহেল এই সেক্টরে একজন খুব পরিচিত ব্যক্তিত্ব। সাংবাদিক হিসেবে তার দীর্ঘ ৩০ বছর কর্মজীবনে তিনি দৈনিক বাংলাবাজার পত্রিকা, আজকের কাগজ, রিপোর্ট২৪ ডটকম প্রভৃতি প্রতিষ্ঠানে কাজ করেছেন। এ ছাড়া তিনি সরকারী ক্রীড়া পাক্ষিক ‘ক্রীড়া জগত’ ও লাইফস্টাইল ম্যাগাজিক অপ্সরা নির্বাহী সম্পাদক হিসেবে দীর্ঘদিন কাজ করেছেন। তিনি জনপ্রিয় অনলাইন দেশকণ্ঠের নির্বাহী সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।
 
পথরেখা দেশের মৌলিক মূল্যবোধ, বিশেষ করে জাতীয় সার্বভৌমত্ব, গণতন্ত্র ও ধর্মনিরপেক্ষতার প্রতি অঙ্গীকারবদ্ধ। এছাড়াও, এটি দেশের নাগরিকের মানবিক ও নাগরিক অধিকারের পক্ষে কথা বলবে। ন্যায়পরায়ণতা, নির্ভুলতা এবং বস্তুনিষ্ঠতা বজায় রাখতে আমরা অঙ্গীকারাবদ্ধ। আমরা বিশ্বাস করি যে জনগণের বিশ্বাসযোগ্যতা আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ সম্পদ। পথরেখা রাজনৈতিক ইস্যুতে নির্দলীয় অবস্থান বজায় রাখবে। একটি নিরপক্ষ অনলাইন হিসেবে আমরা নিজেদের কর্মকাণ্ডে প্রমাণ করার শতভাগ প্রছেষ্টা করব। তবে সঠিক পদ্ধতি অনুসরণ করেও কিছু ভুল হতেই পারে। যা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ রাখছি সব মহলেই। সততা পথে অবিচল; আলোর পথে অবিরাম যাত্রায় আমাদের পাশে থাকুন; আমরা থাকব আপনাদের পাশে।
 
উল্লেখ্য, পথরেখা হিসেবে একটি প্রকাশনী দীর্ঘদিন থেকে প্রকাশিত হয়ে আসছে। এবার উদ্যোগ নেওয়া হলো অনলাইন অনলাইন নিউজ পোর্টাল হিসেবে প্রকাশ করার।