• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪
    ৬ আশ্বিন ১৪৩১
    ঢাকা সময়: ০৯:২৫

কালীগঞ্জে কাভার্ড ভ্যানে আগুন আটক-৩

পথরেখা কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি : বিএনপি-জামায়াতের ডাকা তৃতীয় দফা অবরোধের প্রথম দিন ৮ নভেম্বর গাজীপুরের কালীগঞ্জে ফ্রেস কোম্পানির সরিষা তেল ভর্তি কাভার্ড ভ্যানে আগুন দিয়ে চালকসহ ৩ জনকে দগ্ধ করার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় জড়িত থাকায় পুলিশ তিনজনকে আটক করে আদালতে প্রেরণ করেছে।
 
থানা সূত্রে জানা যায়, নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকার পুনঃপ্রতিষ্ঠা, বর্তমান সরকারের পদত্যাগ ও নেতাকর্মীদের মুক্তির দাবিতে একদল দুর্বৃত্ত গাজীপুর-ঢাকা বাইপাস সড়কে টায়ার জ্বালিয়ে অবরোধ সৃষ্টি করে। ভোর আনুমানিক সাড়ে ৪টার দিকে ফ্রেশ কোম্পানির সরিষা তেল ভর্তি একটি কাভার্ড ভ্যান (ঢাকা মেট্রো-উ-১৪-০৯৪৭) ঢাকা থেকে গাজীপুরের রওনা দেয়। সকাল সোয়া ৬টায় ভ্যানটি কালীগঞ্জের নাগরী ইউনিয়নের গলান এলাকায় সরকার ফিলিং স্টেশনের সামনে পৌছলে আটককৃতরাসহ প্রায় ১০০/১৫০ জন দুষ্কৃতকারী হাতে ব্যানার ও বোতল ভর্তি পেট্রোল নিয়ে ভ্যানের গতিরোধ করে। পরে দূর্বৃত্তরা ভ্যানটিতে পেট্রল ছুড়ে আগুন জ্বালিয়ে দিয়ে পালিয়ে যায়। আগুনে কাভার্ড ভ্যানসহ পাবনা জেলার আমিনপুর থানার বসন্তপুর গ্রামের মোহাম্মদ আলীর পুত্র ভ্যান চালক ফজলুর রহমান, মৃত আনসার আলীর পুত্র সহকারী আনোয়ার হোসেন ও রাজবাড়ী থানার রাজবাড়ী গ্রামের মনোরঞ্জনের পুত্র মেকানিক ভিপ্রজিৎ দগ্ধ হয়।  
 
এ ঘটনায় ভ্যান চালক ফজলুর রহমান বাদী হয়ে কালীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন, নং ৩(১১)২৩, তারিখঃ ৮/১১/২৩। মামলা দায়েরের পর এসআই সাইফুল ইসলাম সঙ্গীয় ফোর্স নিয়ে থানা এলাকায় অভিযান চালিয়ে ঘটনার সাথে জড়িত থাকায় তিনজনকে আটক করেন। আটককৃতরা হলেন, তুমলিয়া ইউনিয়নের বোয়ালী গ্রামের লিয়াকত আলী চুন্নুর পুত্র ৭নং ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক আবুল হাসেম, মোক্তারপুর ইউনিয়নের একুতা গ্রামের মৃত সফিউদ্দিনের পুত্র জেলা বিএনপির সদস্য মো. আমরুল কয়েস এবং পৌর এলাকার চৌড়া গ্রামের মো. আহসান উদ্দিনের পুত্র পৌর বিএনপির প্রচার সম্পাদক মো. আশরাফুল আলম সেলিম।
 
কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. ফায়েজুর রহমান জানান, কাভার্ড ভ্যানসহ তিনজনকে অগ্নিদগ্ধের ঘটনায় মামলা দায়েরের পর তিনজনকে আটক করা হয়েছে। আটককৃতদের বৃহস্পতিবার দুপুরে গাজীপুর আদালতে প্রেরণ করা হয়েছে।
পথরেখা/আসো 

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

পথরেখা : আমাদের কথা

আমাদের পোর্টালের নাম— pathorekha.com; পথরোখা একটি অনলাইন নিউজ পোর্টাল। আমরা এই প্রতিষ্ঠানকে প্রতিদিনের সত্য-সংবাদের পথরেখা হিসেবে প্রমাণ করতে চাই। পথরেখা সারাদেশের পাঠকদের জন্য সঠিক ও বস্তুনিষ্ঠ সংবাদ এবং মতামত প্রকাশ করবে। পথরোখা নিউজ পোর্টাল হিসেবে ২০২৩ সালের জুন মাসে যাত্রা শুরু করলো। অচিরেই পথরেখা অনলাইন মিডিয়া হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে নিবন্ধনের প্রক্রিয়া শুরু করবে। পথরোখা  দেশ কমিউনিকেশনস-এর অঙ্গ প্রতিষ্ঠান।
 
পথরোখা জাতীয় সংবাদের উপর তো বটেই এর সঙ্গে রাজনীতি, আন্তর্জাতিক, খেলাধুলা, কৃষি, বিনোদন, অর্থনীতি, স্বাস্থ্য, শিক্ষা, তথ্য ও প্রযুক্তিসহ বিভিন্ন বিভাগকেও গুরুত্ব সহকারে বিবেচনা করে। মাল্টিমিডিয়া সাংবাদিকতা এবং চৌকস ফটোগ্রাফিকে বিশেষ বিবেচনায় রাখে।
 
পথরোখা’র সম্পাদক আরিফ সোহেল এই সেক্টরে একজন খুব পরিচিত ব্যক্তিত্ব। সাংবাদিক হিসেবে তার দীর্ঘ ৩০ বছর কর্মজীবনে তিনি দৈনিক বাংলাবাজার পত্রিকা, আজকের কাগজ, রিপোর্ট২৪ ডটকম প্রভৃতি প্রতিষ্ঠানে কাজ করেছেন। এ ছাড়া তিনি সরকারী ক্রীড়া পাক্ষিক ‘ক্রীড়া জগত’ ও লাইফস্টাইল ম্যাগাজিক অপ্সরা নির্বাহী সম্পাদক হিসেবে দীর্ঘদিন কাজ করেছেন। তিনি জনপ্রিয় অনলাইন দেশকণ্ঠের নির্বাহী সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।
 
পথরেখা দেশের মৌলিক মূল্যবোধ, বিশেষ করে জাতীয় সার্বভৌমত্ব, গণতন্ত্র ও ধর্মনিরপেক্ষতার প্রতি অঙ্গীকারবদ্ধ। এছাড়াও, এটি দেশের নাগরিকের মানবিক ও নাগরিক অধিকারের পক্ষে কথা বলবে। ন্যায়পরায়ণতা, নির্ভুলতা এবং বস্তুনিষ্ঠতা বজায় রাখতে আমরা অঙ্গীকারাবদ্ধ। আমরা বিশ্বাস করি যে জনগণের বিশ্বাসযোগ্যতা আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ সম্পদ। পথরেখা রাজনৈতিক ইস্যুতে নির্দলীয় অবস্থান বজায় রাখবে। একটি নিরপক্ষ অনলাইন হিসেবে আমরা নিজেদের কর্মকাণ্ডে প্রমাণ করার শতভাগ প্রছেষ্টা করব। তবে সঠিক পদ্ধতি অনুসরণ করেও কিছু ভুল হতেই পারে। যা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ রাখছি সব মহলেই। সততা পথে অবিচল; আলোর পথে অবিরাম যাত্রায় আমাদের পাশে থাকুন; আমরা থাকব আপনাদের পাশে।
 
উল্লেখ্য, পথরেখা হিসেবে একটি প্রকাশনী দীর্ঘদিন থেকে প্রকাশিত হয়ে আসছে। এবার উদ্যোগ নেওয়া হলো অনলাইন অনলাইন নিউজ পোর্টাল হিসেবে প্রকাশ করার।