• সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪
    ৮ আশ্বিন ১৪৩১
    ঢাকা সময়: ২৩:২৩

হরতালে ট্রেনসহ ১৮ যানবাহনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা

  • জাতীয়       
  • ২০ নভেম্বর, ২০২৩       
  • ১৪৫
  •       
  • ২০-১১-২০২৩, ২০:২২:৫০

পথরেখা অনলাইন : বিএনপি-জামায়াতের ডাকা ৪৮ ঘন্টার হরতালে রাজধানী ঢাকাসহ সারাদেশে ১৮টি  যানবাহনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এ সময় জামালপুরের সরিষা বাড়িতে একটি যাত্রীবাহী ট্রেনের তিনটি বগি আগুনে ভস্মীভূত হয়েছে। এ আগুন নির্বাপণ করতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ২৯ ইউনিট ও ১৪৪ জন জনবল কাজ করেছে। এরআগে শনিবার দিবাগত রাত থেকে সোমবার সকাল ৯টা পর্যন্ত দুর্বৃত্তরা ১৮টি যানবাহনে অগ্নিসংযোগ করেছে বলে জানিয়েছে "দি লাইফ  সেভিং ফোর্স বাহিনী।
 
২০ নভেম্বর দুপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদরদপ্তরের মিডিয়া সেলের কর্মকর্তা তালহা বিন জসিম এসব তথ্য নিশ্চিত করে জানান, শনিবার দিবাগত রাত  থেকে সোমবার  সকাল ৯টা পর্যন্ত উচ্ছৃঙ্খল জনতা সারাদেশে ১৬টি পৃথক স্থানে আগুন দিয়েছে। এ ঘটনায় রাজধানী ঢাকাসহ ১৮টি যানবাহনে আগুনের ঘটনা ঘটে। তারমধ্যে রাজধানী  ঢাকা সিটিতে ৩টি, ঢাকা বিভাগে ১টি, রাজশাহী বিভাগে (নাটোর, বগুড়া, সিরাজগঞ্জ) ৭টি, চট্টগ্রাম বিভাগে (ফেনী, মিরসরাই, সাতকানিয়া) ৪টি, ময়মনসিংহ বিভাগে (জামালপুর) ১টি ঘটনা ঘটে। এ ঘটনায় ৯টি বাস, ১টি কাভার্ড ভ্যান,  ৬টি ট্রাক, ১টি সিএনজি, ১টি ট্রেন (৩ বগি) আগুনে পুড়ে যায়।
 
সূত্র জানায়, রোববার সকাল সাড়ে ৮টায় বঙ্গবাজার কাজী আলাউদ্দিন রোডে একটি সিএনজিতে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে আগুন লেগে যায়। রাত ৯টা ৫৮মিনিটে যাত্রাবাড়ী থানার সামনে একটি যাত্রীবাহী বাসে আগুন দেওয়া হয়। একই রাত ৮টা ২৫মিনিটে ধানমন্ডি আনোয়ার খান মডার্ন হাসপাতালের সামনে একটি বাসে আগুন, একই রাত গাজীপুরের টঙ্গির মিরের বাজারে একটি ট্রাকে আগুন দেয়া হয়। ফায়ার সার্ভিস সূত্র জানায়, রোববার রাত ১২টা ৪২মিনিটে সিরাজগঞ্জের কামারখন্দ এলাকায় ১টি ট্রাকে আগুন দেয় নাশকতাকারীরা। একই রাত ৪ টা ৫ মিনিটে চট্টগ্রাম সাতকানিয়া এলাকায়  ৩টি বাসে ও ভোর রাত পৌনে ৫ টার দিকে চট্টগ্রামের মিরসরাই ১টি ট্রাকে আগুন দেয় দুবৃত্তরা।
 
শনিবার দিবাগত রাত ১টা ২০মিনিটে সরিষাবাড়িতে ট্রেনে আগুন (তিনটি বগি), রাত দেড়টায় বগুড়া ট্রাকে, একই রাত ১টা ৪০মিনিটে ফেনী লালপুরে ১টি কাভার্ড ভ্যানে, ফেনীর মহিপাল এলাকায় ১টি বাসে, রাত ৩টা ২০মিনিটে নাটোরের ভবানীগঞ্জে বাসে, একই রাতে রাজশাহী গোদাগাড়িতে ১টি বাসে, বগুড়ার নন্দীগ্রাম এলাকায় ১টি ট্রাকে, বগুড়ার নন্দীগগ্রামে আরও ১টি ট্রাকে এবং রাজশাহীর পুঠিয়ায় ১টি বাসে আগুন দেয় নাশকতাকারীরা। 
পথরেখা/আসো

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

পথরেখা : আমাদের কথা

আমাদের পোর্টালের নাম— pathorekha.com; পথরোখা একটি অনলাইন নিউজ পোর্টাল। আমরা এই প্রতিষ্ঠানকে প্রতিদিনের সত্য-সংবাদের পথরেখা হিসেবে প্রমাণ করতে চাই। পথরেখা সারাদেশের পাঠকদের জন্য সঠিক ও বস্তুনিষ্ঠ সংবাদ এবং মতামত প্রকাশ করবে। পথরোখা নিউজ পোর্টাল হিসেবে ২০২৩ সালের জুন মাসে যাত্রা শুরু করলো। অচিরেই পথরেখা অনলাইন মিডিয়া হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে নিবন্ধনের প্রক্রিয়া শুরু করবে। পথরোখা  দেশ কমিউনিকেশনস-এর অঙ্গ প্রতিষ্ঠান।
 
পথরোখা জাতীয় সংবাদের উপর তো বটেই এর সঙ্গে রাজনীতি, আন্তর্জাতিক, খেলাধুলা, কৃষি, বিনোদন, অর্থনীতি, স্বাস্থ্য, শিক্ষা, তথ্য ও প্রযুক্তিসহ বিভিন্ন বিভাগকেও গুরুত্ব সহকারে বিবেচনা করে। মাল্টিমিডিয়া সাংবাদিকতা এবং চৌকস ফটোগ্রাফিকে বিশেষ বিবেচনায় রাখে।
 
পথরোখা’র সম্পাদক আরিফ সোহেল এই সেক্টরে একজন খুব পরিচিত ব্যক্তিত্ব। সাংবাদিক হিসেবে তার দীর্ঘ ৩০ বছর কর্মজীবনে তিনি দৈনিক বাংলাবাজার পত্রিকা, আজকের কাগজ, রিপোর্ট২৪ ডটকম প্রভৃতি প্রতিষ্ঠানে কাজ করেছেন। এ ছাড়া তিনি সরকারী ক্রীড়া পাক্ষিক ‘ক্রীড়া জগত’ ও লাইফস্টাইল ম্যাগাজিক অপ্সরা নির্বাহী সম্পাদক হিসেবে দীর্ঘদিন কাজ করেছেন। তিনি জনপ্রিয় অনলাইন দেশকণ্ঠের নির্বাহী সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।
 
পথরেখা দেশের মৌলিক মূল্যবোধ, বিশেষ করে জাতীয় সার্বভৌমত্ব, গণতন্ত্র ও ধর্মনিরপেক্ষতার প্রতি অঙ্গীকারবদ্ধ। এছাড়াও, এটি দেশের নাগরিকের মানবিক ও নাগরিক অধিকারের পক্ষে কথা বলবে। ন্যায়পরায়ণতা, নির্ভুলতা এবং বস্তুনিষ্ঠতা বজায় রাখতে আমরা অঙ্গীকারাবদ্ধ। আমরা বিশ্বাস করি যে জনগণের বিশ্বাসযোগ্যতা আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ সম্পদ। পথরেখা রাজনৈতিক ইস্যুতে নির্দলীয় অবস্থান বজায় রাখবে। একটি নিরপক্ষ অনলাইন হিসেবে আমরা নিজেদের কর্মকাণ্ডে প্রমাণ করার শতভাগ প্রছেষ্টা করব। তবে সঠিক পদ্ধতি অনুসরণ করেও কিছু ভুল হতেই পারে। যা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ রাখছি সব মহলেই। সততা পথে অবিচল; আলোর পথে অবিরাম যাত্রায় আমাদের পাশে থাকুন; আমরা থাকব আপনাদের পাশে।
 
উল্লেখ্য, পথরেখা হিসেবে একটি প্রকাশনী দীর্ঘদিন থেকে প্রকাশিত হয়ে আসছে। এবার উদ্যোগ নেওয়া হলো অনলাইন অনলাইন নিউজ পোর্টাল হিসেবে প্রকাশ করার।