• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪
    ৬ আশ্বিন ১৪৩১
    ঢাকা সময়: ১০:৪৩

না ফেরার দেশে ক্রীড়া সাংবাদিক রুমেলের ভাই হিমেল

দেশকন্ঠ প্রতিবেদন : ক্রীড়া সাংবাদিক, দৈনিক জনকণ্ঠের স্টাফ রিপোর্টার রুমেল খানের ছোট ভাই আজহারুল ইসলাম পাঠান হিমেল (৪৩) গত ২৬ ফেব্রুয়ারি ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ... রাজেউন)। তিনি দীর্ঘদিন ধরে নিউমোনিয়া ও অন্যান্য শারীরিক জটিলতায় ভুগছিলেন। মৃত্যুকালে তিনি মা-বাবা, এক বোন, এক ভাই, তিন ভাগ্নে, আত্মীয়-স্বজন এবং অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
 
মরহুমকে ২৭ ফেব্রুয়ারি মুন্সিগঞ্জের গজারিয়ার পুরান বাউশিয়ায় নিজ গ্রামের বাড়ির জামে মসজিদে, তারপর বাদ জোহর ঢাকার উত্তর মুগদাপাড়া মধ্য জামে মসজিদে নামাজে জানাজা শেষে মুগদাপাড়া-কমলাপুর কবরস্থানে দাফন করা হয়। দাফনের আগে ওই কবরস্থানেই তার তৃতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।
 
পারিবারিক সূত্রে জানা গেছে, প্রয়াত হিমেল ছিলেন একজন ব্যবসায়ী। ছাত্রজীবনে তিনি বেশ ভাল ক্রীড়াবিদ ছিলেন। বিশেষ করে ফুটবলে (গোলরক্ষক) এবং ক্রিকেট (ডানহাতি ফাস্ট বোলার)। অনেক সাফল্য ও পুরস্কার পেয়েছেন তিনি খেলাধুলায়। পড়াশোনা করেছেন নরসিংদীর ঘোড়াশালের পলাশের বিউবো উচ্চ বিদ্যালয়ে এবং ঢাকার তেজগাঁয়ের ঢাকা পলিটেকনিক ইন্সটিটিউটে। ইলেকট্রিকাল ইঞ্জিনিয়ার হিসেবে কয়েক বছর একটি চীনা কোম্পানিতে চাকরি করলেও পরে নিজ ব্যবসায় আত্মনিয়োগ করেন। তার বাবা নুরুল ইসলাম পাঠান ২০০৬ সালে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড থেকে সহকারী পরিচালক হিসেবে অবসর গ্রহণ করেন। তার মা বিলকিস কোহিনূর শেফালি একজন গৃহিণী এবং বড় বোন দিলরুবা কোহিনূর সুইটি ঢাকার মুগদাপাড়ার লিটিল এ্যাঞ্জেলস হোমে শিক্ষকতা করেন।
 
ক্রীড়া সাংবাদিক রুমেল খান জানিয়েছেন, গান শোনা, বেড়ানো এবং বন্ধুদের সঙ্গে আড্ডা ছিল তার শখ। ভাল গিটার বাজাতেন এবং গান গাইতে পারতেন। ছিলেন আর্জেন্টিনা, ডিয়েগো ম্যারাডোনা, সালমান শাহ এবং ওয়ারফেইজ-এর অন্ধভক্ত। ছিলেন মিশুক, বন্ধুবৎসল, সহযোহিতাপরায়ণ। কারো কোন বিপদ, অসুস্থতা ও সমস্যা দেখলেই তিনি ছুটে যেতেন। জীবনে তিনি ৪৭ জনকে রক্ত দান করেছেন। এজন্য বন্ধুমহলে ও সবার কাছে ছিলেন বিপুলভাবে জনপ্রিয়। হিমেলের অকালপ্রয়াণে তাই পরিবার-পরিজনের মাঝে নেমে এসেছে শোকের ছায়া।
দেশকণ্ঠ/আসো

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

পথরেখা : আমাদের কথা

আমাদের পোর্টালের নাম— pathorekha.com; পথরোখা একটি অনলাইন নিউজ পোর্টাল। আমরা এই প্রতিষ্ঠানকে প্রতিদিনের সত্য-সংবাদের পথরেখা হিসেবে প্রমাণ করতে চাই। পথরেখা সারাদেশের পাঠকদের জন্য সঠিক ও বস্তুনিষ্ঠ সংবাদ এবং মতামত প্রকাশ করবে। পথরোখা নিউজ পোর্টাল হিসেবে ২০২৩ সালের জুন মাসে যাত্রা শুরু করলো। অচিরেই পথরেখা অনলাইন মিডিয়া হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে নিবন্ধনের প্রক্রিয়া শুরু করবে। পথরোখা  দেশ কমিউনিকেশনস-এর অঙ্গ প্রতিষ্ঠান।
 
পথরোখা জাতীয় সংবাদের উপর তো বটেই এর সঙ্গে রাজনীতি, আন্তর্জাতিক, খেলাধুলা, কৃষি, বিনোদন, অর্থনীতি, স্বাস্থ্য, শিক্ষা, তথ্য ও প্রযুক্তিসহ বিভিন্ন বিভাগকেও গুরুত্ব সহকারে বিবেচনা করে। মাল্টিমিডিয়া সাংবাদিকতা এবং চৌকস ফটোগ্রাফিকে বিশেষ বিবেচনায় রাখে।
 
পথরোখা’র সম্পাদক আরিফ সোহেল এই সেক্টরে একজন খুব পরিচিত ব্যক্তিত্ব। সাংবাদিক হিসেবে তার দীর্ঘ ৩০ বছর কর্মজীবনে তিনি দৈনিক বাংলাবাজার পত্রিকা, আজকের কাগজ, রিপোর্ট২৪ ডটকম প্রভৃতি প্রতিষ্ঠানে কাজ করেছেন। এ ছাড়া তিনি সরকারী ক্রীড়া পাক্ষিক ‘ক্রীড়া জগত’ ও লাইফস্টাইল ম্যাগাজিক অপ্সরা নির্বাহী সম্পাদক হিসেবে দীর্ঘদিন কাজ করেছেন। তিনি জনপ্রিয় অনলাইন দেশকণ্ঠের নির্বাহী সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।
 
পথরেখা দেশের মৌলিক মূল্যবোধ, বিশেষ করে জাতীয় সার্বভৌমত্ব, গণতন্ত্র ও ধর্মনিরপেক্ষতার প্রতি অঙ্গীকারবদ্ধ। এছাড়াও, এটি দেশের নাগরিকের মানবিক ও নাগরিক অধিকারের পক্ষে কথা বলবে। ন্যায়পরায়ণতা, নির্ভুলতা এবং বস্তুনিষ্ঠতা বজায় রাখতে আমরা অঙ্গীকারাবদ্ধ। আমরা বিশ্বাস করি যে জনগণের বিশ্বাসযোগ্যতা আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ সম্পদ। পথরেখা রাজনৈতিক ইস্যুতে নির্দলীয় অবস্থান বজায় রাখবে। একটি নিরপক্ষ অনলাইন হিসেবে আমরা নিজেদের কর্মকাণ্ডে প্রমাণ করার শতভাগ প্রছেষ্টা করব। তবে সঠিক পদ্ধতি অনুসরণ করেও কিছু ভুল হতেই পারে। যা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ রাখছি সব মহলেই। সততা পথে অবিচল; আলোর পথে অবিরাম যাত্রায় আমাদের পাশে থাকুন; আমরা থাকব আপনাদের পাশে।
 
উল্লেখ্য, পথরেখা হিসেবে একটি প্রকাশনী দীর্ঘদিন থেকে প্রকাশিত হয়ে আসছে। এবার উদ্যোগ নেওয়া হলো অনলাইন অনলাইন নিউজ পোর্টাল হিসেবে প্রকাশ করার।