• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪
    ৬ আশ্বিন ১৪৩১
    ঢাকা সময়: ১১:৩৩

পানির জন্য ৫০ লাখ টাকা খরচ করে বাফুফে

দেশকন্ঠ প্রতিবেদন : খেলাধুলার সঙ্গে বিশেষ করে ফুটবলের সাথে পিপাসার সম্পর্ক অনেক। পিপাসা নিবারণের সবচেয়ে ভালো মাধ্যম মিনারেল ওয়াটার। এত দিন বাফুফে নিজস্ব খরচেই এই পানির ব্যবস্থা করে আসছিল। দীর্ঘদিন পর প্রথম বারের মতো বাফুফে বেভারেজ পার্টনার পেল। টিকে গ্রুপের সঙ্গে বাফুফের দুই বছরের চুক্তি হয়েছে। এই চুক্তির আওতায় বাফুফের সকল প্রতিযোগিতায় প্রয়োজনীয় পানির বোতল সরবারহ করবে টিকে গ্রুপের অন্যতম প্রতিষ্ঠান পুষ্টি।
 
বাফুফের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী বলেন, ‘বছরে আমাদের পানির খাতে ৫৪ লাখ টাকা খরচ হয়। এখন থেকে সেটা আর লাগছে না। পুষ্টি আমাদের সকল কার্যক্রমে পানি সরবারহ করবে।’ বছরে ৫৪ লাখ টাকা ব্যয় অর্থ হচ্ছে প্রতি মাসে বাফুফের সাড়ে চার লাখ টাকার উপরে। নারী দল, একাডেমি দলের অনুশীলনে অনেক পানির বোতল ব্যবহৃত হয়। এছাড়া বহুজাতিক আন্তর্জাতিক টুর্নামেন্টের ক্ষেত্রেও পানির ব্যবহার বাড়ে বহুগুণে। সেই হিসাবে ৫৪ লাখ টাকা বেশি না হলেও বাফুফের মধ্যে অব্যবস্থাপনা থাকায় প্রশ্ন থেকে যায়। অনেক সময় পানি গাড়ি করে অন্যত্র নেওয়ারও অভিযোগ শোনা যায়। টিকে গ্রুপের ডিরেক্টর মার্কেটিং মোফাসসেল হক বাফুফের সঙ্গে চুক্তি করতে পেরে বেশ উচ্ছ্বসিত, ‘আমরা সালাম ভাই, সালাউদ্দিন ভাই পরবর্তীতে আসলাম ভাই, কায়সার হামিদদের খেলা দেখেছি। ফুটবলের অনেক জনপ্রিয়তা ছিল। সেই ফুটবলের সঙ্গে কাজ করার সুযোগ পেয়ে আমরা দারুণ খুশি। ভবিষ্যতে আমরা ফুটবলের আরো অন্য ক্ষেত্রেও থাকার চেষ্টা করব।’
 
বাফুফেতে কাজী সালাউদ্দিন-সালাম মুর্শেদীরা এক যুগের বেশি সময় ধরে আছেন। দীর্ঘদিন থাকার পরেও বাফুফের মাকের্টিংয়ে পেশাদারিত্ব নেই, এমনকি নেই মার্কেটিং কমিটিও। এই প্রসঙ্গে সিনিয়র সহ-সভাপতি বলেন, ‘আসলে যখন যে টুর্নামেন্ট বা কাজ হয় তখন সেই কমিটির প্রধানরা মূলত মার্কেটিংয়ের কাজ করেন। সেই অর্থে বলতে পারেন আমরাও মার্কেটিং অফিসার। তবে এটা সত্যি আমাদের মার্কেটিংয়ে পেশাদারিত্বে ঘাটতি ছিল। যার প্রভাবে স্পন্সরে কমেছে। সেটা কাটিয়ে উঠছি সামনে।’ বাফুফে ভবনে আয়োজিত সংবাদ সম্মেলন ও চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাফুফে সদস্য জাকির হোসেন চৌধুরি, ইমতিয়াজ হামিদ সবুজ ছাড়াও পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের অনেকে উপস্থিত ছিলেন।
দেশকন্ঠ/অআ

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

পথরেখা : আমাদের কথা

আমাদের পোর্টালের নাম— pathorekha.com; পথরোখা একটি অনলাইন নিউজ পোর্টাল। আমরা এই প্রতিষ্ঠানকে প্রতিদিনের সত্য-সংবাদের পথরেখা হিসেবে প্রমাণ করতে চাই। পথরেখা সারাদেশের পাঠকদের জন্য সঠিক ও বস্তুনিষ্ঠ সংবাদ এবং মতামত প্রকাশ করবে। পথরোখা নিউজ পোর্টাল হিসেবে ২০২৩ সালের জুন মাসে যাত্রা শুরু করলো। অচিরেই পথরেখা অনলাইন মিডিয়া হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে নিবন্ধনের প্রক্রিয়া শুরু করবে। পথরোখা  দেশ কমিউনিকেশনস-এর অঙ্গ প্রতিষ্ঠান।
 
পথরোখা জাতীয় সংবাদের উপর তো বটেই এর সঙ্গে রাজনীতি, আন্তর্জাতিক, খেলাধুলা, কৃষি, বিনোদন, অর্থনীতি, স্বাস্থ্য, শিক্ষা, তথ্য ও প্রযুক্তিসহ বিভিন্ন বিভাগকেও গুরুত্ব সহকারে বিবেচনা করে। মাল্টিমিডিয়া সাংবাদিকতা এবং চৌকস ফটোগ্রাফিকে বিশেষ বিবেচনায় রাখে।
 
পথরোখা’র সম্পাদক আরিফ সোহেল এই সেক্টরে একজন খুব পরিচিত ব্যক্তিত্ব। সাংবাদিক হিসেবে তার দীর্ঘ ৩০ বছর কর্মজীবনে তিনি দৈনিক বাংলাবাজার পত্রিকা, আজকের কাগজ, রিপোর্ট২৪ ডটকম প্রভৃতি প্রতিষ্ঠানে কাজ করেছেন। এ ছাড়া তিনি সরকারী ক্রীড়া পাক্ষিক ‘ক্রীড়া জগত’ ও লাইফস্টাইল ম্যাগাজিক অপ্সরা নির্বাহী সম্পাদক হিসেবে দীর্ঘদিন কাজ করেছেন। তিনি জনপ্রিয় অনলাইন দেশকণ্ঠের নির্বাহী সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।
 
পথরেখা দেশের মৌলিক মূল্যবোধ, বিশেষ করে জাতীয় সার্বভৌমত্ব, গণতন্ত্র ও ধর্মনিরপেক্ষতার প্রতি অঙ্গীকারবদ্ধ। এছাড়াও, এটি দেশের নাগরিকের মানবিক ও নাগরিক অধিকারের পক্ষে কথা বলবে। ন্যায়পরায়ণতা, নির্ভুলতা এবং বস্তুনিষ্ঠতা বজায় রাখতে আমরা অঙ্গীকারাবদ্ধ। আমরা বিশ্বাস করি যে জনগণের বিশ্বাসযোগ্যতা আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ সম্পদ। পথরেখা রাজনৈতিক ইস্যুতে নির্দলীয় অবস্থান বজায় রাখবে। একটি নিরপক্ষ অনলাইন হিসেবে আমরা নিজেদের কর্মকাণ্ডে প্রমাণ করার শতভাগ প্রছেষ্টা করব। তবে সঠিক পদ্ধতি অনুসরণ করেও কিছু ভুল হতেই পারে। যা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ রাখছি সব মহলেই। সততা পথে অবিচল; আলোর পথে অবিরাম যাত্রায় আমাদের পাশে থাকুন; আমরা থাকব আপনাদের পাশে।
 
উল্লেখ্য, পথরেখা হিসেবে একটি প্রকাশনী দীর্ঘদিন থেকে প্রকাশিত হয়ে আসছে। এবার উদ্যোগ নেওয়া হলো অনলাইন অনলাইন নিউজ পোর্টাল হিসেবে প্রকাশ করার।