• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪
    ৬ আশ্বিন ১৪৩১
    ঢাকা সময়: ১১:৩৫

২৭ মার্চ শুরু হচ্ছে বিএসজেএ মিডিয়া কাপ ফুটবল

দেশকন্ঠ প্রতিবেদন : বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের (বিএসজেএ) এবং স্কয়ার টয়লেট্রিজের পৃষ্ঠপোষকতায় ২৭ মার্চ থেকে শুরু হচ্ছে কুল-বিএসজেএ মিডিয়া কাপ ফুটবল টুর্নামেন্ট। বাংলাদেশ ফুটবল ফেডারেশন ভবন সংলগ্ন আর্টিফিশিয়াল টার্ফে অনুষ্ঠিত এই প্রতিযোগিতা চলবে ৩১ মার্চ পর্যন্ত। এবার ২৪টি মিডিয়া হাউজ ৮টি গ্রুপে বিভক্ত হয়ে পরস্পরের মোকাবিলা করবে। রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে টুর্নামেন্টটি অনুষ্ঠিত হবে। ৮ গ্রুপের ৮ চ্যাম্পিয়ন দল কোয়ার্টার ফাইনালে উন্নীত হবে। পরে সেমিফাইনাল ও ফাইনাল অনুষ্ঠিত হবে। বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ) ভবনে আজ সংবাদ সম্মেলন ডেকে টুর্নামেন্টের জার্সি ও ট্রফি উন্মোচন করা হয়। একই সঙ্গে গ্রুপিংও সম্পন্ন হয়। যেখানে স্কয়ার টয়লেট্রিজের হেড অব মার্কেটিং ড. জেসমিন জামান, স্বাধীন বাংলাদেশ ফুটবল দলের সহ-অধিনায়ক কিংবদন্তী ফুটবলার প্রতাপ শংকর হাজরা, বিএসজেএ’র সাধারণ সম্পাদক আনিসুর রহমান, সহ-সভাপতি ও টুর্নামেন্ট কমিটির আহবায়ক রায়হান আল মুঘনি, টুর্নামেন্ট কমিটির সদস্য সচিব রবিউল ইসলাম রবিসহ অন্যরা উপস্থিত ছিলেন।
 
টুর্নামেন্টে অংশ নেয়া দলগুলো হচ্ছে- চ্যানেল আই, বৈশাখী টিভি, মাছরাঙা টিভি, বাংলাভিশন টিভি, নিউজ ২৪, টি-স্পোর্টস, জিটিভি, ৭১ টিভি, ইন্ডিপেনডেন্ট টিভি, যমুনা টিভি, একুশে টিভি, সময় টিভি, দ্য ডেইলি স্টার, ঢাকা ট্রিবিউন, দৈনিক কালের কণ্ঠ, দৈনিক যুগান্তর, দৈনিক সমকাল, দৈনিক জনকণ্ঠ, দৈনিক প্রথম আলো, দৈনিক মানবজমিন, ঢাকা পোস্ট, জাগো নিউজ, ডেইলি সান এবং দৈনিক ইনকিলাব। গত বছরের সেরা ৭ দল সঙ্গে মাছরাঙা টিভি- এই ৮টি দলকে টপ সিডেডে রেখে গ্রুপিং করা হয়। টুর্নামেন্টে এবার ‘এ’ গ্রুপে পড়েছে ইন্ডিপেনডেন্ট টিভি, মাছরাঙা ও জনকণ্ঠ, ‘বি’ গ্রুপে সময় টিভি, বাংলাভিশন, মানবজমিন, ‘সি’ গ্রুপে ৭১টিভি, বৈশাখী টিভি, ঢাকা পোস্ট, ‘ডি’ গ্রুপে নিউজ ২৪, ডেইলি স্টার, ইনকিলাব, ‘ই’ গ্রুপে টি-স্পোর্টস, চ্যানেল আই, যুগান্তর, ‘এফ’ গ্রুপে যমুনা টিভি, সমকাল, প্রথম আলো, গ্রুপ ‘জি’তে পড়েছে জিটিভি, ঢাকা ট্রিবিউন, ডেইলি সান এবং গ্রুপ ‘এইচে’ পড়েছে একুশে টিভি, জাগো নিউজ ও কালের কণ্ঠ।
 
টুর্নামেন্টে চ্যাম্পিয়ন দলকে ৩০ হাজার টাকা এবং রানার্স আপ দল পাবে ১৫ হাজার টাকা অর্থ পুরস্কার। এছাড়া টুর্নামেন্টের সেরা খেলোয়াড় ও ম্যাচসেরাদের জন্য থাকছে পুরস্কার। সিক্স-এ-সাইডের এই টুর্নামেন্টে প্রতি দলে ১০ জন করে খেলোয়াড় থাকবে। দীর্ঘ দুই যুগেরও বেশি সময় ধরে বিজেএসজে মিডিয়া কাপে পৃষ্ঠপোষকতা করে যাচ্ছে স্কয়ার টয়লেট্রিজ। ভবিষ্যতেও এই টুর্নামেন্টের সঙ্গে থাকার ঘোষণা দিয়েছেন প্রতিষ্ঠানটির হেড অব মার্কেটিং ড. জেসমিন জামান। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কিংবদন্তী ফুটবলার প্রতাপ শংকর হাজরা। এছাড়াও টুর্নামেন্টের নানান দিক নিয়ে কথা বলেন বিএসজেএ’র সহ-সভাপতি রায়হান আল মুঘনি ও কার্যনির্বাহী কমিটির সদস্য রবিউল ইসলাম রবি। টুর্নামেন্টের গ্রুপিং অত্যন্ত স্বচ্ছতার সঙ্গে পরিচালনা করেন বিএসজেএ’র সাধারণ সম্পাদক আনিসুর রহমান।
দেশকন্ঠ/অআ

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

পথরেখা : আমাদের কথা

আমাদের পোর্টালের নাম— pathorekha.com; পথরোখা একটি অনলাইন নিউজ পোর্টাল। আমরা এই প্রতিষ্ঠানকে প্রতিদিনের সত্য-সংবাদের পথরেখা হিসেবে প্রমাণ করতে চাই। পথরেখা সারাদেশের পাঠকদের জন্য সঠিক ও বস্তুনিষ্ঠ সংবাদ এবং মতামত প্রকাশ করবে। পথরোখা নিউজ পোর্টাল হিসেবে ২০২৩ সালের জুন মাসে যাত্রা শুরু করলো। অচিরেই পথরেখা অনলাইন মিডিয়া হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে নিবন্ধনের প্রক্রিয়া শুরু করবে। পথরোখা  দেশ কমিউনিকেশনস-এর অঙ্গ প্রতিষ্ঠান।
 
পথরোখা জাতীয় সংবাদের উপর তো বটেই এর সঙ্গে রাজনীতি, আন্তর্জাতিক, খেলাধুলা, কৃষি, বিনোদন, অর্থনীতি, স্বাস্থ্য, শিক্ষা, তথ্য ও প্রযুক্তিসহ বিভিন্ন বিভাগকেও গুরুত্ব সহকারে বিবেচনা করে। মাল্টিমিডিয়া সাংবাদিকতা এবং চৌকস ফটোগ্রাফিকে বিশেষ বিবেচনায় রাখে।
 
পথরোখা’র সম্পাদক আরিফ সোহেল এই সেক্টরে একজন খুব পরিচিত ব্যক্তিত্ব। সাংবাদিক হিসেবে তার দীর্ঘ ৩০ বছর কর্মজীবনে তিনি দৈনিক বাংলাবাজার পত্রিকা, আজকের কাগজ, রিপোর্ট২৪ ডটকম প্রভৃতি প্রতিষ্ঠানে কাজ করেছেন। এ ছাড়া তিনি সরকারী ক্রীড়া পাক্ষিক ‘ক্রীড়া জগত’ ও লাইফস্টাইল ম্যাগাজিক অপ্সরা নির্বাহী সম্পাদক হিসেবে দীর্ঘদিন কাজ করেছেন। তিনি জনপ্রিয় অনলাইন দেশকণ্ঠের নির্বাহী সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।
 
পথরেখা দেশের মৌলিক মূল্যবোধ, বিশেষ করে জাতীয় সার্বভৌমত্ব, গণতন্ত্র ও ধর্মনিরপেক্ষতার প্রতি অঙ্গীকারবদ্ধ। এছাড়াও, এটি দেশের নাগরিকের মানবিক ও নাগরিক অধিকারের পক্ষে কথা বলবে। ন্যায়পরায়ণতা, নির্ভুলতা এবং বস্তুনিষ্ঠতা বজায় রাখতে আমরা অঙ্গীকারাবদ্ধ। আমরা বিশ্বাস করি যে জনগণের বিশ্বাসযোগ্যতা আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ সম্পদ। পথরেখা রাজনৈতিক ইস্যুতে নির্দলীয় অবস্থান বজায় রাখবে। একটি নিরপক্ষ অনলাইন হিসেবে আমরা নিজেদের কর্মকাণ্ডে প্রমাণ করার শতভাগ প্রছেষ্টা করব। তবে সঠিক পদ্ধতি অনুসরণ করেও কিছু ভুল হতেই পারে। যা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ রাখছি সব মহলেই। সততা পথে অবিচল; আলোর পথে অবিরাম যাত্রায় আমাদের পাশে থাকুন; আমরা থাকব আপনাদের পাশে।
 
উল্লেখ্য, পথরেখা হিসেবে একটি প্রকাশনী দীর্ঘদিন থেকে প্রকাশিত হয়ে আসছে। এবার উদ্যোগ নেওয়া হলো অনলাইন অনলাইন নিউজ পোর্টাল হিসেবে প্রকাশ করার।