• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪
    ৬ আশ্বিন ১৪৩১
    ঢাকা সময়: ১২:২৯

পুলিশের আধিপত্যে শেষ হলো জাতীয় আরচারি চ্যাম্পিয়নশিপ

দেশকণ্ঠ প্রতিবেদন : বাংলাদেশ পুলিশ আরচারি ক্লাবের আধিপত্যে ৩০ মার্চ টঙ্গীস্থ শহীদ আহসান উল্লাহ্ মাস্টার স্টেডিয়ামে শেষ হলো তীর ১৩তম জাতীয় আরচ্যারী চ্যাম্পিয়নশিপ। প্রতিযোগিতায় ৫টি স্বর্ণ, দুটি রৌপ্য ও সমান সংখ্যক ব্রোঞ্জ পদকসহ ৯টি পদক নিয়ে তালিকার শীর্ষস্থান লাভ করেছে পুলিশ আরচারি ক্লাব। দুটি স্বর্ন, তিনটি রৌপ্য ও চার ব্রোঞ্জ পদক নিয়ে দ্বিতীয়  স্থান লাভ করেছে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্টান (বিকেএসপি)।
 
একটি স্বর্ণ, তিনটি রৌপ্য ও দুটি ব্রোঞ্জ নিয়ে তালিকার তৃতীয় অবস্থানে রয়েছে বাংলাদেশ আনসার। একটি স্বর্ণ, একটি রৌপ্য ও চারটি ব্রোঞ্জ পদক নিয়ে পরের স্থানে রয়েছে আর্মি আরচারি ক্লাব। পরের স্থান পাওয়া বাংরাদেশ বিমান বাহিনী জয় করেছে একটি স্বর্ণ পদক। তালিকায় তলানিতে স্থান পাওয়া তীরন্দাজ সংসদ লাভ করেছে একটি রৌপ্য ও একটি ব্রোঞ্জ পদক। 
 
আজ প্রতিযোগিতার তৃতীয় দিনে রিকার্ভ পুরুষ একক ইভেন্টের ফাইনালে বিমান বাহিনীর রাম কৃষ্ণ সাহা ৬-৪ সেটে তীরন্দাজ সংসদের মো. রাকিব মিয়াকে হারিয়ে স্বর্ণ পদক জয় করেন। একই ইভেন্টের মহিলা এককের ফাইনালে বিকেএসপি’র দিয়া সিদ্দিকী ৬-০ সেটে একই দলের ফামিদা সুলতানা নিশাকে হারিয়ে স্বর্ন জয় করেন। 
 
রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টের ফাইনালে বাংলাদেশ পুলিশ আরচারি ক্লাব (মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ও বিউটি রায়) ৫-৪ সেটে বাংলাদেশ আনসারকে (মো. রোমান সানা ও শ্রাবনী আক্তার) হারিয়ে স্বর্ন পদক জয় করে।  রিকার্ভ পুরুষ দলগত ইভেন্টের ফাইনালে বাংলাদেশ আনসার (মো. রোমান সানা, মো. শাকিব মোল্লা ও মো. আফজাল হোসেন) ৫-৩ সেটে বিকেএসপিকে (আব্দুর রহমান আলিফ, মো. সাগর ইসলাম ও মিশাদ প্রধান) হারিয়ে স্বর্নপদক জয় করে। রিকার্ভ মহিলা দলগত ইভেন্টের ফাইনালে বিকেএসপি (দিয়া সিদ্দিকী, ফামিদা সুলতানা নিশা ও উম্যা চিং মারমা) ৬-০ সেটে আর্মি আরচ্যারী ক্লাবকে (নাসরিন আক্তার, মনি রানী সরকার ও রাবেয়া আক্তার সুরমা) হারিয়ে স্বর্ণ জয় করে। কম্পাউন্ড মিশ্র দলগত ইভেন্টের ফাইনালে ঢাকা আর্মি আরচারি ক্লাব (মিঠু রহমান ও রোকসানা আক্তার) ১৫৪-১৫৩ স্কোরে বাংলাদেশ পুলিশ আরচারি ক্লাবকে (মোহাম্মদ আশিকুজ্জামান ও শ্যামলী রায়) হারিয়ে স্বর্ন পদক জিতে নেয়। 
 
কম্পাউন্ড পুরুষ দলগত ইভেন্টের ফাইনালে বাংলাদেশ পুলিশ আরচারি ক্লাব (মো. আবুল কাশেম মামুন, মোহাম্মদ আশিকুজ্জামান ও অসীম কুমার দাস) ২৩১-২২৮ স্কোরে বিকেএসপির (হিমু বাছাড়, মো. আসিফ মাহমুদ ও রাদিন বিন তালেব) বিপক্ষে জয় নিয়ে স্বর্ণপদক লাভ করে। কম্পাউন্ড মহিলা দলগত ইভেন্টে বাংলাদেশ পুলিশ আরচারি ক্লাব (শ্যামলী, মোসাম্মৎ শিউলি আক্তার ও সুমাইয়া খাতুন)  ২১৪-২১২ স্কোরে বাংলাদেশ আনসারকে (বন্যা আক্তার, সুমা বিশ্বাস ও মোসাম্মৎ লামিয়া আক্তার) হারিয়ে জিতে নেয় স্বর্ন পদক। 
 
প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন বাংলাদেশ আরচারি ফেডারেশনের সভাপতি লে. জেনারেল মো. মইনুল ইসলাম (অব.), সিটি গ্রুপের নির্বাহী পরিচালক (বিক্রয় ও বিপণন) জাফর উদ্দিন সিদ্দিকী ও আরচারি ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দীন আহমেদ চপল। 
দেশকন্ঠ/আসো

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

পথরেখা : আমাদের কথা

আমাদের পোর্টালের নাম— pathorekha.com; পথরোখা একটি অনলাইন নিউজ পোর্টাল। আমরা এই প্রতিষ্ঠানকে প্রতিদিনের সত্য-সংবাদের পথরেখা হিসেবে প্রমাণ করতে চাই। পথরেখা সারাদেশের পাঠকদের জন্য সঠিক ও বস্তুনিষ্ঠ সংবাদ এবং মতামত প্রকাশ করবে। পথরোখা নিউজ পোর্টাল হিসেবে ২০২৩ সালের জুন মাসে যাত্রা শুরু করলো। অচিরেই পথরেখা অনলাইন মিডিয়া হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে নিবন্ধনের প্রক্রিয়া শুরু করবে। পথরোখা  দেশ কমিউনিকেশনস-এর অঙ্গ প্রতিষ্ঠান।
 
পথরোখা জাতীয় সংবাদের উপর তো বটেই এর সঙ্গে রাজনীতি, আন্তর্জাতিক, খেলাধুলা, কৃষি, বিনোদন, অর্থনীতি, স্বাস্থ্য, শিক্ষা, তথ্য ও প্রযুক্তিসহ বিভিন্ন বিভাগকেও গুরুত্ব সহকারে বিবেচনা করে। মাল্টিমিডিয়া সাংবাদিকতা এবং চৌকস ফটোগ্রাফিকে বিশেষ বিবেচনায় রাখে।
 
পথরোখা’র সম্পাদক আরিফ সোহেল এই সেক্টরে একজন খুব পরিচিত ব্যক্তিত্ব। সাংবাদিক হিসেবে তার দীর্ঘ ৩০ বছর কর্মজীবনে তিনি দৈনিক বাংলাবাজার পত্রিকা, আজকের কাগজ, রিপোর্ট২৪ ডটকম প্রভৃতি প্রতিষ্ঠানে কাজ করেছেন। এ ছাড়া তিনি সরকারী ক্রীড়া পাক্ষিক ‘ক্রীড়া জগত’ ও লাইফস্টাইল ম্যাগাজিক অপ্সরা নির্বাহী সম্পাদক হিসেবে দীর্ঘদিন কাজ করেছেন। তিনি জনপ্রিয় অনলাইন দেশকণ্ঠের নির্বাহী সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।
 
পথরেখা দেশের মৌলিক মূল্যবোধ, বিশেষ করে জাতীয় সার্বভৌমত্ব, গণতন্ত্র ও ধর্মনিরপেক্ষতার প্রতি অঙ্গীকারবদ্ধ। এছাড়াও, এটি দেশের নাগরিকের মানবিক ও নাগরিক অধিকারের পক্ষে কথা বলবে। ন্যায়পরায়ণতা, নির্ভুলতা এবং বস্তুনিষ্ঠতা বজায় রাখতে আমরা অঙ্গীকারাবদ্ধ। আমরা বিশ্বাস করি যে জনগণের বিশ্বাসযোগ্যতা আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ সম্পদ। পথরেখা রাজনৈতিক ইস্যুতে নির্দলীয় অবস্থান বজায় রাখবে। একটি নিরপক্ষ অনলাইন হিসেবে আমরা নিজেদের কর্মকাণ্ডে প্রমাণ করার শতভাগ প্রছেষ্টা করব। তবে সঠিক পদ্ধতি অনুসরণ করেও কিছু ভুল হতেই পারে। যা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ রাখছি সব মহলেই। সততা পথে অবিচল; আলোর পথে অবিরাম যাত্রায় আমাদের পাশে থাকুন; আমরা থাকব আপনাদের পাশে।
 
উল্লেখ্য, পথরেখা হিসেবে একটি প্রকাশনী দীর্ঘদিন থেকে প্রকাশিত হয়ে আসছে। এবার উদ্যোগ নেওয়া হলো অনলাইন অনলাইন নিউজ পোর্টাল হিসেবে প্রকাশ করার।