• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪
    ৬ আশ্বিন ১৪৩১
    ঢাকা সময়: ০৯:৩২

বর্ণিল আয়োজনে ডোমার আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

আবু ফাত্তাহ্ কামাল, নীলফামারী প্রতিনিধি : ‘শেখ হাসিনার অবদান, পদ্মা সেতু নির্মাণ’ এই স্লোগানকে সামনে রেখে নীলফামারীর ডোমারে বর্ণিল আয়োজনে পালিত হয়েছে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী। ডোমার উপজেলা বাংলাদেশ আওয়ামী লীগ প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের আয়োজন করে। তিলওয়াত করেন বাংলাদেশ ছাত্রলীগ ডোমার উপজেলা শাখার সাবেক সভাপতি হাফিজুর রহমান এবং পবিত্র গীতা পাঠ করেন মানিক চক্রবর্তী।  
 
বৃহস্পতিবার ২৩ জুন সকালে স্বাধীন বাংলাদেশের স্থপতি বাঙালি জাতির গৌরব অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্যে দিয়ে দিনের কর্মসূচির সূচনা হয়। প্রথমার্ধের অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ও পশ্চিম হরিণচড়া মহিলা বিএম কলেজের অধ্যক্ষ মেহেদী হাসান মুক্তি। বিকাল সাড়ে ৫ টায় ডোমার বাটার মোড়ের উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে ব্যান্ডপার্টিসহ একটি বর্ণাঢ্য র‌্যালি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বাটা মোড়ের আলোচনা সভায় মিলিত হয়।
 
 
উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও শিক্ষাবিদ অধ্যাপক খায়রুল আলম বাবুলের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ্যাডভোকেট মনোয়ার হোসেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জোড়বাড়ী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবুল হাচান, সাবেক সাধারণ সম্পাদক মনজিলুর রহমান মনজু, বনও পরিবেশ বিষয়ক সম্পাদক রেজাউল হাসান, আবুল কালাম আজাদ, ভারপ্রাপ্ত সভাপতি হাফিজুল হক রবি, উপজেলা তাঁতী লীগের সভাপতি শাহজাহান সরকার বুলু, সোনারায় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও জেলা কমিটির সদস্য শহিদ আহমেদ শান্তু, জোড়াবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এহতেশামুল হক, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক সরকার, যুবলীগের যুগ্ম আহ্বায়ক রফিকুজ্জামান রুবেল, মহিলা যুবলীগের সভাপতি আসমা সিদ্দিকা বেবি, পৌর ছাত্রলীগের সভাপতি বিজয় রায় প্রমুখ। উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মঞ্জুরুল হক চৌধুরী সঞ্চালনায় উপজেলা আওয়ামী লীগ, ইউনিয়ন আওয়ামী লীগসহ সকল সহযোগী অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা প্রতিষ্ঠা বার্ষিকীর বর্ণাঢ্য র‌্যালি এবং আলোচনা সভায় উপস্থিত ছিলেন।
 
৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভায় মঞ্জুরুল হক চৌধুরী আলোচনার শুরুতেই অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ নিবেদিত জনতার দল, মেহনতী কৃষকের দল, আজ আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে দেশ উন্নয়নের অগ্রযাত্রায় মধ্যম আয়ের দেশে পরিনত হয়েছে। তাই এই উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে পূর্ণরায় শেখ হাসিনা সরকারকে ক্ষমতায় আসতে হবে। সাধারণ মানুষ আজকে অনেক ভালো রয়েছে, আর এই উন্নয়নের ধারাকে বাধাগ্রস্ত করতে জামাত শিবির ও বিএনপি ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। তাই দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহবান জানান। তিনি আরও বলেন এখন ডোমার উপজেলা আওয়ামী লীগের মধ্যে কোন দ্বন্দ্ব নেই, আজকে আমরা সকলেই ঐক্যবদ্ধ। পরিশেষে তিনি ষড়যন্ত্রকারীদের উদ্দেশ্য বলেন আপনারা সাবধান হয়ে যান, আপনাদের সকল ষড়যন্ত্রের দাঁতভাঙ্গা জবাব দেওয়ায় জন্য উপজেলা আওয়ামী লীগ প্রস্তুত।  
 
 
অনুষ্ঠানের সভাপতি শিক্ষাবিদ অধ্যাপক খায়রুল আলম বাবুল প্রাণের সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, ৭৫-এর হাতিয়ার গর্জে উঠুক আরেকবার এই শ্লোগান দিয়ে বিএনপি জামাত জোটেরা কি বোঝাতে চেষ্টা করে, সেই ৭৫-এর মতো কি দেশে তারা অরাজকতা সৃষ্টি  করতে চায়? আর সেই সুযোগ আপনারা বাংলার মাটিতে পাবেন না? বাংলাদেশ আওয়ামী লীগ সরকার ক্ষমতায়। আপনারা সাবধান হয়ে যান আপনাদের সকল ষড়যন্ত্রের দাঁত ভাঙা জবাব দেওয়ায় জন্য ডোমার উপজেলা আওয়ামী লীগ প্রস্তুত। আজকে আওয়ামী লীগ সরকারের বড় সাফল্য পদ্মা সেতুর উদ্বোধন। আজকে উন্নয়ন মূলক কর্মকাণ্ড তাদের ভালো লাগে না। তারা গণতন্ত্রকে হত্যা করেছে আর এখন গণতন্ত্র বোঝাতে চায় শেখ হাসিনাকে, বাংলাদেশ আওয়ামী লীগকে। পরিশেষে তিনি বলেন, ডোমার উপজেলা আওয়ামী লীগের মধ্যে কোনো রকম দ্বিধা-দ্বন্দ্ব নেই, আজ ডোমার উপজেলা আওয়ামী লীগ ঐক্যবদ্ধ। তাই আপনারা সাবধান হয়ে যান না হলে আপনাদের সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে উচিত জবাব দেওয়া হবে।
দেশকণ্ঠ/আসো

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

পথরেখা : আমাদের কথা

আমাদের পোর্টালের নাম— pathorekha.com; পথরোখা একটি অনলাইন নিউজ পোর্টাল। আমরা এই প্রতিষ্ঠানকে প্রতিদিনের সত্য-সংবাদের পথরেখা হিসেবে প্রমাণ করতে চাই। পথরেখা সারাদেশের পাঠকদের জন্য সঠিক ও বস্তুনিষ্ঠ সংবাদ এবং মতামত প্রকাশ করবে। পথরোখা নিউজ পোর্টাল হিসেবে ২০২৩ সালের জুন মাসে যাত্রা শুরু করলো। অচিরেই পথরেখা অনলাইন মিডিয়া হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে নিবন্ধনের প্রক্রিয়া শুরু করবে। পথরোখা  দেশ কমিউনিকেশনস-এর অঙ্গ প্রতিষ্ঠান।
 
পথরোখা জাতীয় সংবাদের উপর তো বটেই এর সঙ্গে রাজনীতি, আন্তর্জাতিক, খেলাধুলা, কৃষি, বিনোদন, অর্থনীতি, স্বাস্থ্য, শিক্ষা, তথ্য ও প্রযুক্তিসহ বিভিন্ন বিভাগকেও গুরুত্ব সহকারে বিবেচনা করে। মাল্টিমিডিয়া সাংবাদিকতা এবং চৌকস ফটোগ্রাফিকে বিশেষ বিবেচনায় রাখে।
 
পথরোখা’র সম্পাদক আরিফ সোহেল এই সেক্টরে একজন খুব পরিচিত ব্যক্তিত্ব। সাংবাদিক হিসেবে তার দীর্ঘ ৩০ বছর কর্মজীবনে তিনি দৈনিক বাংলাবাজার পত্রিকা, আজকের কাগজ, রিপোর্ট২৪ ডটকম প্রভৃতি প্রতিষ্ঠানে কাজ করেছেন। এ ছাড়া তিনি সরকারী ক্রীড়া পাক্ষিক ‘ক্রীড়া জগত’ ও লাইফস্টাইল ম্যাগাজিক অপ্সরা নির্বাহী সম্পাদক হিসেবে দীর্ঘদিন কাজ করেছেন। তিনি জনপ্রিয় অনলাইন দেশকণ্ঠের নির্বাহী সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।
 
পথরেখা দেশের মৌলিক মূল্যবোধ, বিশেষ করে জাতীয় সার্বভৌমত্ব, গণতন্ত্র ও ধর্মনিরপেক্ষতার প্রতি অঙ্গীকারবদ্ধ। এছাড়াও, এটি দেশের নাগরিকের মানবিক ও নাগরিক অধিকারের পক্ষে কথা বলবে। ন্যায়পরায়ণতা, নির্ভুলতা এবং বস্তুনিষ্ঠতা বজায় রাখতে আমরা অঙ্গীকারাবদ্ধ। আমরা বিশ্বাস করি যে জনগণের বিশ্বাসযোগ্যতা আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ সম্পদ। পথরেখা রাজনৈতিক ইস্যুতে নির্দলীয় অবস্থান বজায় রাখবে। একটি নিরপক্ষ অনলাইন হিসেবে আমরা নিজেদের কর্মকাণ্ডে প্রমাণ করার শতভাগ প্রছেষ্টা করব। তবে সঠিক পদ্ধতি অনুসরণ করেও কিছু ভুল হতেই পারে। যা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ রাখছি সব মহলেই। সততা পথে অবিচল; আলোর পথে অবিরাম যাত্রায় আমাদের পাশে থাকুন; আমরা থাকব আপনাদের পাশে।
 
উল্লেখ্য, পথরেখা হিসেবে একটি প্রকাশনী দীর্ঘদিন থেকে প্রকাশিত হয়ে আসছে। এবার উদ্যোগ নেওয়া হলো অনলাইন অনলাইন নিউজ পোর্টাল হিসেবে প্রকাশ করার।