• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪
    ৬ আশ্বিন ১৪৩১
    ঢাকা সময়: ১৫:২৮

যুক্তরাষ্ট্রে মধ্যবর্তী নির্বাচন ঘনিয়ে আসায় পশ্চিমের তিন ৩ রাজ্য সফরে যাচ্ছেন বাইডেন

  • আন্তর্জাতিক       
  • ১৩ অক্টোবর, ২০২২       
  • ৮৩
  •       
  • ১৩-১০-২০২২, ১১:৩৮:০৫

দেশকন্ঠ ডেস্ক : এই সপ্তাহে যুক্তরাষ্ট্রের পশ্চিমে এমন তিনটি রাজ্য সফরে যাচ্ছেন প্রেসিডেন্ট জো বাইডেন যেখানে ভোটের ভাগাভাগিটা ডেমক্র্যাটিক ও রিপাবলিকান দলের মধ্যে প্রায় দোদুল্যমান । বুধবার বাইডেনের প্রথম গন্তব্য হবে কলোরাডোর ভাইল-এ। যেখানে তিনি ডেমোক্র্যাটিক সেনেটর মাইকেল বেনেটের অনুরোধে তার প্রশাসনের প্রথম জাতীয় স্মৃতিস্তম্ভ নির্ধারণ করবেন। রাজ্যের সিনিয়র সিনেটর বেনেট এবার একটি প্রতিযোগিতামূলক পুনঃনির্বাচনের দৌড়ে অংশগ্রহণ করছেন। তারপরে প্রেসিডেন্ট বাইডেন ক্যালিফোর্নিয়ায় যাবেন, সেখানে তিনি তাঁর দুটি সবচেয়ে উল্লেখযোগ্য আইনী কৃতিত্বের প্রচারে একজোড়া অনুষ্ঠান করবেন এবং হাউজ ডেমোক্র্যাটদের প্রচারাভিযানের জন্য একটি তহবিল সংগ্রহের সূচনা করবেন। অবশেষে, বাইডেন ওরেগন রাজ্যে থামবেন।
 
হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারি কারিন জিন-পিয়েরে মঙ্গলবার বলেছেন, "আমরা খুব স্পষ্টভাবে জানিয়েছি যে, প্রেসিডেন্ট এবং ভাইস প্রেসিডেন্ট উভয়ই আমেরিকার বিভিন্ন রাজ্য সফরে যাচ্ছেন। গত ১৯ মাসে এই প্রশাসনে আমরা যে সাফল্য দেখেছি সে সম্পর্কে তাঁরা কথা বলতে যাচ্ছেন।"
 
অর্থনীতি এবং মুদ্রাস্ফীতি নিয়ে রিপাবলিকানদের সমালোচনা মোকাবেলা করার জন্য, ডেমোক্র্যাটিক প্রার্থীরা দ্বিদলীয় অবকাঠামো, উৎপাদন আইন এবং একটি সুস্পষ্ট জলবায়ু, কর এবং স্বাস্থ্যসেবা প্যাকেজের মতো অর্জনগুলি তুলে ধরেছেন। এই অর্জনগুলি এই বছরের শুরুর দিকে বাইডেনের নিজস্ব কাজের পারফরম্যান্স রেটিংগুলিতে গ্রীষ্মের শেষের দিকে বৃদ্ধি পেতে সহায়তা করেছিল। হোয়াইট হাউজ বলেছে, বাইডেন "ভবিষ্যত প্রজন্মের সুবিধার জন্য আমেরিকার সবচেয়ে লালিত ভূমি এবং জলাশয়ের সুরক্ষা, সংরক্ষণ এবং পুনরুদ্ধার" করার জন্য তার প্রশাসনের প্রচেষ্টা সম্পর্কে কথা বলবেন।
বাইডেন ক্যালিফোর্নিয়ায় তাঁর নিজস্ব মান অনুযায়ী মধ্যমেয়াদি প্রতিযোগিতার কথায় ফিরে আসবেন,যেখানে তিনি ডেমোক্র্যাটদের জলবায়ু এবং স্বাস্থ্যসেবা প্যাকেজ তুলে ধরার পরিকল্পনা করছেন।
 
রিপাবলিকানরা মনে করে যে তারা গ্যাসের দাম, মুদ্রাস্ফীতি এবং অর্থনীতিকে পুঁজি করে তারা রাজ্য জুড়ে পাঁচটি হাউজ আসন রক্ষা করতে এবং বিজয়ী হতে পারে। উভয় দলই অরেঞ্জ কাউন্টি এলাকায় কমপক্ষে দুটি প্রতিযোগিতামূলক সুযোগের দিকে নজর রাখছে, যেখানে কেন্দ্রীয় সরকার নির্বাচনের দিনের আগে তার চূড়ান্ত মুদ্রাস্ফীতির প্রতিবেদন প্রকাশ করার একদিন পর, বাইডেন খরচ কমানোর বিষয়ে শুক্রবার কথা বলবেন। বাইডেন লস অ্যাঞ্জেলেসে একটি পৃথক বক্তৃতায় গত শরতে স্বাক্ষরিত দ্বিদলীয় অবকাঠামো আইন নিয়েও কথা বলবেন এবং সেখানে তিনি প্রথম তহবিল সংগ্রহ করবেন, যা সরাসরি ডেমোক্র্যাটিক কংগ্রেসনাল ক্যাম্পেইন কমিটিকে উপকৃত করবে।
 
কয়েক মাস ধরে রিপাবলিকানরা ওরেগনের নির্বাচনী দৌড়ে একটি সুযোগ অনুভব করেছে, শুধু জনসনের লড়াই থেকে নয় বরং সেখানে গৃহহীনতা এবং অপরাধের মাত্রা রাজ্যের ভোটারদের জন্য একটি প্রধান উদ্বেগের বিষয়।
সূত্র : ভিওএ
দেশকণ্ঠ/রাসু

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

পথরেখা : আমাদের কথা

আমাদের পোর্টালের নাম— pathorekha.com; পথরোখা একটি অনলাইন নিউজ পোর্টাল। আমরা এই প্রতিষ্ঠানকে প্রতিদিনের সত্য-সংবাদের পথরেখা হিসেবে প্রমাণ করতে চাই। পথরেখা সারাদেশের পাঠকদের জন্য সঠিক ও বস্তুনিষ্ঠ সংবাদ এবং মতামত প্রকাশ করবে। পথরোখা নিউজ পোর্টাল হিসেবে ২০২৩ সালের জুন মাসে যাত্রা শুরু করলো। অচিরেই পথরেখা অনলাইন মিডিয়া হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে নিবন্ধনের প্রক্রিয়া শুরু করবে। পথরোখা  দেশ কমিউনিকেশনস-এর অঙ্গ প্রতিষ্ঠান।
 
পথরোখা জাতীয় সংবাদের উপর তো বটেই এর সঙ্গে রাজনীতি, আন্তর্জাতিক, খেলাধুলা, কৃষি, বিনোদন, অর্থনীতি, স্বাস্থ্য, শিক্ষা, তথ্য ও প্রযুক্তিসহ বিভিন্ন বিভাগকেও গুরুত্ব সহকারে বিবেচনা করে। মাল্টিমিডিয়া সাংবাদিকতা এবং চৌকস ফটোগ্রাফিকে বিশেষ বিবেচনায় রাখে।
 
পথরোখা’র সম্পাদক আরিফ সোহেল এই সেক্টরে একজন খুব পরিচিত ব্যক্তিত্ব। সাংবাদিক হিসেবে তার দীর্ঘ ৩০ বছর কর্মজীবনে তিনি দৈনিক বাংলাবাজার পত্রিকা, আজকের কাগজ, রিপোর্ট২৪ ডটকম প্রভৃতি প্রতিষ্ঠানে কাজ করেছেন। এ ছাড়া তিনি সরকারী ক্রীড়া পাক্ষিক ‘ক্রীড়া জগত’ ও লাইফস্টাইল ম্যাগাজিক অপ্সরা নির্বাহী সম্পাদক হিসেবে দীর্ঘদিন কাজ করেছেন। তিনি জনপ্রিয় অনলাইন দেশকণ্ঠের নির্বাহী সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।
 
পথরেখা দেশের মৌলিক মূল্যবোধ, বিশেষ করে জাতীয় সার্বভৌমত্ব, গণতন্ত্র ও ধর্মনিরপেক্ষতার প্রতি অঙ্গীকারবদ্ধ। এছাড়াও, এটি দেশের নাগরিকের মানবিক ও নাগরিক অধিকারের পক্ষে কথা বলবে। ন্যায়পরায়ণতা, নির্ভুলতা এবং বস্তুনিষ্ঠতা বজায় রাখতে আমরা অঙ্গীকারাবদ্ধ। আমরা বিশ্বাস করি যে জনগণের বিশ্বাসযোগ্যতা আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ সম্পদ। পথরেখা রাজনৈতিক ইস্যুতে নির্দলীয় অবস্থান বজায় রাখবে। একটি নিরপক্ষ অনলাইন হিসেবে আমরা নিজেদের কর্মকাণ্ডে প্রমাণ করার শতভাগ প্রছেষ্টা করব। তবে সঠিক পদ্ধতি অনুসরণ করেও কিছু ভুল হতেই পারে। যা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ রাখছি সব মহলেই। সততা পথে অবিচল; আলোর পথে অবিরাম যাত্রায় আমাদের পাশে থাকুন; আমরা থাকব আপনাদের পাশে।
 
উল্লেখ্য, পথরেখা হিসেবে একটি প্রকাশনী দীর্ঘদিন থেকে প্রকাশিত হয়ে আসছে। এবার উদ্যোগ নেওয়া হলো অনলাইন অনলাইন নিউজ পোর্টাল হিসেবে প্রকাশ করার।