• সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪
    ৮ আশ্বিন ১৪৩১
    ঢাকা সময়: ২৩:২৪

তিতাস ওয়ার্ডে বিজয়ী হয়েছেন দেলোয়ার হোসেন পলাশ

  • জাতীয়       
  • ১৮ অক্টোবর, ২০২২       
  • ১৩৫
  •       
  • ১৮-১০-২০২২, ০৮:১৫:৪৫

দেশকন্ঠ প্রতিবেদন : কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে কুমিল্লা জেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। সোমবার (১৭ অক্টোবর) সকাল ৯টা থেকে শুরু করে দুপুর ২টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলে। নির্বাচনে চেয়ারম্যান পদে মফিজুর রহমান বাবলু বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় চেয়ারম্যান পদে কোনো ভোটগ্রহণ হয়নি। এছাড়াও এ জেলায় বিনাভোটে ৫ জন সাধারণ সদস্য পদে এবং ১ জন সংরক্ষিত নারী সদস্য পদে বিনাভোটে বিজয়ী হয়েছেন। এদিন সদস্য পদে ১২টি ওয়ার্ডে এবং সংরক্ষিত নারী সদস্য পদে ৫টি ওয়ার্ডে ভোটগ্রহণ হয়। পরে জেলা পরিষদ নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা কামরুল হাসান বেসরকারি ফলাফল ঘোষণা করেন।
 
ফলাফলে দেখা যায়, সাধারণ সদস্য পদে ১ নম্বর ওয়ার্ড (মেঘনা ওয়ার্ড) থেকে তালা প্রতীকের কাইয়ুম হোসেন, ২ নম্বর ওয়ার্ডে (তিতাস ওয়ার্ডে) তালা প্রতীকে দেলোয়ার হোসেন পলাশ, ৪ নম্বর ওয়ার্ডে (হোমনা ওয়ার্ড) হাতি প্রতীকের মুকবুল পাঠান, ৫ নম্বর ওয়ার্ডে (মুরাদনগর ওয়ার্ড) পাখা প্রতীকের মনিরুল আলম দিপু, ৬ নম্বর ওয়ার্ডে (দেবিদ্বার ওয়ার্ডে) হাতি প্রতীকে বাবুল হোসেন রাজু, ৭ নম্বর ওয়ার্ডে (চান্দিনা ওয়ার্ড) হাতি প্রতীকে বজলুর রহমান, ৮ নম্বর ওয়ার্ডে (বরুড়া ওয়ার্ড) হাতি প্রতীকের জসিম উদ্দিন, ১০ নম্বর ওয়ার্ডে (বুড়িচং ওয়ার্ড) টিউবওয়েল প্রতীকে মশিউর রহমান খান, ১১ নম্বর ওয়ার্ডে (বি-পাড়া ওয়ার্ড) হাতি প্রতীকে সাইফুল ইসলাম, ১৪ নম্বর ওয়ার্ডে (লালমাই ওয়ার্ড) তালা প্রতীকের আমির হোসেন, ১৫ নম্বর ওয়ার্ডের (নাঙ্গলকোট ওয়ার্ড) ঢোল প্রতীকে আবু বক্কর সিদ্দিকী এবং ১৭ নম্বর ওয়ার্ডে (চৌদ্দগ্রাম ওয়ার্ড) বক প্রতীকে এমরানুল হক কামাল বিজয়ী হয়েছেন।
 
সংরক্ষিত নারী সদস্য পদে ১ নম্বর ওয়ার্ডে (মেঘনা, তিতাস, দাউদকান্দি ওয়ার্ড) দোয়াতকলম প্রতীকের জেবুননেসা জেবু, ২ নম্বর ওয়ার্ডে (হোমনা, মুরাদনগর ওয়ার্ড) দোয়াতকলম প্রতীকে মমতাজ বেগম, ৩ নম্বর ওয়ার্ডে (দেবিদ্ধার, চান্দিনা, বরুড়া) ফুটবল প্রতীকের শিরিন সুলতানা, ৪ নম্বর ওয়ার্ডে (আদর্শ সদর, বুড়িচং, ব্রাহ্মণপাড়া ওয়ার্ড) দোয়াতকলম প্রতীকের ফাহমিদা জেবিন এবং ৬ নম্বর ওয়ার্ডে (সদর দক্ষিণ, চৌদ্দগ্রাম ওয়ার্ড) টেবিল ঘড়ি প্রতীকের নাসরিন আক্তার বিজয়ী হয়েছেন।
 
বিনাভোটে বিজয়ীরা হলেন- ৩ নম্বর ওয়ার্ডে (দাউদকান্দি ওয়ার্ড) নাসিম ইউসুফ, ৯ নম্বর ওয়ার্ডে (আদর্শ সদর ওয়ার্ড) আবদুল্লা আল মাহমুদ সহিদ, ১২ নম্বর ওয়ার্ডে (মনোহরগঞ্জ ওয়ার্ড) আবদুল কাইয়ুম চৌধুরী, ১৩ নম্বর ওয়ার্ডে (লাকসাম ওয়ার্ড) হাবিবুর রহমান মজুমদার এবং ১৬ নম্বর ওয়ার্ডে (সদর দক্ষিণ ওয়ার্ড) আবদুর রহিম বিনাভোটে বিজয়ী হন। সংরক্ষিত নারী সদস্য পদে ৫ নম্বর ওয়ার্ডে (লাকসাম, মনোহরগঞ্জ ও লালমাই ওয়ার্ড) তানজিনা আক্তার বিনাভোটে বিজয়ী হন। কুমিল্লা জেলা পরিষদ নির্বাচনে ১৭টি ওয়ার্ডের মধ্যে ১২টি ওয়ার্ডে এবং ৬টি সংরক্ষিত ওয়ার্ডের মধ্যে ৫টিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ১২টি সাধারণ ওয়ার্ডে ৪৭ জন এবং পাঁচটি সংরক্ষিত ওয়ার্ডে ১৮ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। মোট ভোটার ছিলেন ২ হাজার ৬৮০ জন।
দেশকন্ঠ/অআ

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

পথরেখা : আমাদের কথা

আমাদের পোর্টালের নাম— pathorekha.com; পথরোখা একটি অনলাইন নিউজ পোর্টাল। আমরা এই প্রতিষ্ঠানকে প্রতিদিনের সত্য-সংবাদের পথরেখা হিসেবে প্রমাণ করতে চাই। পথরেখা সারাদেশের পাঠকদের জন্য সঠিক ও বস্তুনিষ্ঠ সংবাদ এবং মতামত প্রকাশ করবে। পথরোখা নিউজ পোর্টাল হিসেবে ২০২৩ সালের জুন মাসে যাত্রা শুরু করলো। অচিরেই পথরেখা অনলাইন মিডিয়া হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে নিবন্ধনের প্রক্রিয়া শুরু করবে। পথরোখা  দেশ কমিউনিকেশনস-এর অঙ্গ প্রতিষ্ঠান।
 
পথরোখা জাতীয় সংবাদের উপর তো বটেই এর সঙ্গে রাজনীতি, আন্তর্জাতিক, খেলাধুলা, কৃষি, বিনোদন, অর্থনীতি, স্বাস্থ্য, শিক্ষা, তথ্য ও প্রযুক্তিসহ বিভিন্ন বিভাগকেও গুরুত্ব সহকারে বিবেচনা করে। মাল্টিমিডিয়া সাংবাদিকতা এবং চৌকস ফটোগ্রাফিকে বিশেষ বিবেচনায় রাখে।
 
পথরোখা’র সম্পাদক আরিফ সোহেল এই সেক্টরে একজন খুব পরিচিত ব্যক্তিত্ব। সাংবাদিক হিসেবে তার দীর্ঘ ৩০ বছর কর্মজীবনে তিনি দৈনিক বাংলাবাজার পত্রিকা, আজকের কাগজ, রিপোর্ট২৪ ডটকম প্রভৃতি প্রতিষ্ঠানে কাজ করেছেন। এ ছাড়া তিনি সরকারী ক্রীড়া পাক্ষিক ‘ক্রীড়া জগত’ ও লাইফস্টাইল ম্যাগাজিক অপ্সরা নির্বাহী সম্পাদক হিসেবে দীর্ঘদিন কাজ করেছেন। তিনি জনপ্রিয় অনলাইন দেশকণ্ঠের নির্বাহী সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।
 
পথরেখা দেশের মৌলিক মূল্যবোধ, বিশেষ করে জাতীয় সার্বভৌমত্ব, গণতন্ত্র ও ধর্মনিরপেক্ষতার প্রতি অঙ্গীকারবদ্ধ। এছাড়াও, এটি দেশের নাগরিকের মানবিক ও নাগরিক অধিকারের পক্ষে কথা বলবে। ন্যায়পরায়ণতা, নির্ভুলতা এবং বস্তুনিষ্ঠতা বজায় রাখতে আমরা অঙ্গীকারাবদ্ধ। আমরা বিশ্বাস করি যে জনগণের বিশ্বাসযোগ্যতা আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ সম্পদ। পথরেখা রাজনৈতিক ইস্যুতে নির্দলীয় অবস্থান বজায় রাখবে। একটি নিরপক্ষ অনলাইন হিসেবে আমরা নিজেদের কর্মকাণ্ডে প্রমাণ করার শতভাগ প্রছেষ্টা করব। তবে সঠিক পদ্ধতি অনুসরণ করেও কিছু ভুল হতেই পারে। যা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ রাখছি সব মহলেই। সততা পথে অবিচল; আলোর পথে অবিরাম যাত্রায় আমাদের পাশে থাকুন; আমরা থাকব আপনাদের পাশে।
 
উল্লেখ্য, পথরেখা হিসেবে একটি প্রকাশনী দীর্ঘদিন থেকে প্রকাশিত হয়ে আসছে। এবার উদ্যোগ নেওয়া হলো অনলাইন অনলাইন নিউজ পোর্টাল হিসেবে প্রকাশ করার।