• সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪
    ৮ আশ্বিন ১৪৩১
    ঢাকা সময়: ০৭:২৬

বাগেরহাটে নেচে-গেয়ে আর্জেন্টাইন দলকে সমর্থকদের শুভেচ্ছা

  • জাতীয়       
  • ২৭ নভেম্বর, ২০২২       
  • ৪৪
  •       
  • ২৭-১১-২০২২, ০৯:৪৩:০৬

দেশকন্ঠ প্রতিবেদন : ফুটবল জ্বরে কাঁপছে বাংলাদেশ। শহর থেকে প্রত্যন্ত গ্রামে চলছে ফুটবল ভক্তদের উন্মাদনা। বাদ যায়নি উপকূলীয় জেলা বাগেরহাটও। শুক্রবার বিকেলে বাগেরহাট শহরে একটি বর্নাঢ্য শোভাযাত্রা বের করেন আর্জেন্টিনার সমর্থকরা। এদিন শহরের সাধনার মোড় থেকে শুরু করে ফলপট্টি, মাছবাজার, নাগের বাজার, শহররক্ষা বাঁধ, ডাকবাংলো, শহীদ মিনার, শালতলা হয়ে রেলরোড চত্ত্বরে এসে শেষ হয় শোভযাত্রাটি।  সুসজ্জিত বাদকদল, মোটরসাইকেল, পিকআপ ও বিশালাকৃতির কয়েকটি পতাকা নিয়ে প্রায় পাঁচ কিলোমিটার হেটে শোভাযাত্রা করেন ভক্তরা। শোভাযাত্রায় বিভিন্ন এলাকা থেকে আসা সহস্রাধিক আর্জেটাইন ভক্তরা অংশগ্রহণ করেন। অংশগ্রহনকারীরা মেসি ও আর্জেন্টিনা বলে স্লোগান দিতে থাকেন। নেচে গেয়ে প্রিয় দলকে শুভেচ্ছা জানান তারা।
 
র‌্যালিতে অংশ নেওয়া সাদিয়া আফরোজ নামের এক নারী বলেন, আমার পরিবারের সবাই আর্জেন্টিনার সমর্থক। আমরা মেসিকে ভালোবাসি। এবার মেসির হাত ধরেই বিশ্বকাপ যাবে আর্জেন্টিনার ঘরে। শোভাযাত্রার অন্যতম আয়োজক মো. রাজু আহমেদ জানান, প্রিয় দলকে শুভেচ্ছা জানাতে আমরা এই শোভাযাত্রার আয়োজন করেছি। এবার যেহেতু মেসির শেষ বিশ্বকাপ, এজন্য এবারের বিশ্বকাপ আমাদের জন্য খুব স্পেশাল। আশা করি এবার আমাদের প্রিয় দল বিশ্বকাপ জিতবে। এবারই প্রথম আরব বিশ্বের কোনো দেশে বিশ্বকাপ ফুটবল অনুষ্ঠিত হচ্ছে। কাতারের ৮টি স্টেডিয়ামে অনুষ্ঠিত এই আসরে ৩২ দল অংশ  নিয়েছে। এদিকে একই সময় উৎসাহ উদ্দীপনার মধ্যে সদর উপজেলার কাড়াপাড়া শরৎচন্দ্র মাধ্যমিক বিদ্যালয় মাঠে আর্জেন্টিনা বনাম ব্রাজিল প্রীতি ফুটবল খেলা অনুষ্ঠিত হয়। নির্ধারিত সময় গোলশূন্য থাকায় দুই দলকে বিজয়ী ঘোষণা করা হয়।
দেশকন্ঠ/অআ

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

পথরেখা : আমাদের কথা

আমাদের পোর্টালের নাম— pathorekha.com; পথরোখা একটি অনলাইন নিউজ পোর্টাল। আমরা এই প্রতিষ্ঠানকে প্রতিদিনের সত্য-সংবাদের পথরেখা হিসেবে প্রমাণ করতে চাই। পথরেখা সারাদেশের পাঠকদের জন্য সঠিক ও বস্তুনিষ্ঠ সংবাদ এবং মতামত প্রকাশ করবে। পথরোখা নিউজ পোর্টাল হিসেবে ২০২৩ সালের জুন মাসে যাত্রা শুরু করলো। অচিরেই পথরেখা অনলাইন মিডিয়া হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে নিবন্ধনের প্রক্রিয়া শুরু করবে। পথরোখা  দেশ কমিউনিকেশনস-এর অঙ্গ প্রতিষ্ঠান।
 
পথরোখা জাতীয় সংবাদের উপর তো বটেই এর সঙ্গে রাজনীতি, আন্তর্জাতিক, খেলাধুলা, কৃষি, বিনোদন, অর্থনীতি, স্বাস্থ্য, শিক্ষা, তথ্য ও প্রযুক্তিসহ বিভিন্ন বিভাগকেও গুরুত্ব সহকারে বিবেচনা করে। মাল্টিমিডিয়া সাংবাদিকতা এবং চৌকস ফটোগ্রাফিকে বিশেষ বিবেচনায় রাখে।
 
পথরোখা’র সম্পাদক আরিফ সোহেল এই সেক্টরে একজন খুব পরিচিত ব্যক্তিত্ব। সাংবাদিক হিসেবে তার দীর্ঘ ৩০ বছর কর্মজীবনে তিনি দৈনিক বাংলাবাজার পত্রিকা, আজকের কাগজ, রিপোর্ট২৪ ডটকম প্রভৃতি প্রতিষ্ঠানে কাজ করেছেন। এ ছাড়া তিনি সরকারী ক্রীড়া পাক্ষিক ‘ক্রীড়া জগত’ ও লাইফস্টাইল ম্যাগাজিক অপ্সরা নির্বাহী সম্পাদক হিসেবে দীর্ঘদিন কাজ করেছেন। তিনি জনপ্রিয় অনলাইন দেশকণ্ঠের নির্বাহী সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।
 
পথরেখা দেশের মৌলিক মূল্যবোধ, বিশেষ করে জাতীয় সার্বভৌমত্ব, গণতন্ত্র ও ধর্মনিরপেক্ষতার প্রতি অঙ্গীকারবদ্ধ। এছাড়াও, এটি দেশের নাগরিকের মানবিক ও নাগরিক অধিকারের পক্ষে কথা বলবে। ন্যায়পরায়ণতা, নির্ভুলতা এবং বস্তুনিষ্ঠতা বজায় রাখতে আমরা অঙ্গীকারাবদ্ধ। আমরা বিশ্বাস করি যে জনগণের বিশ্বাসযোগ্যতা আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ সম্পদ। পথরেখা রাজনৈতিক ইস্যুতে নির্দলীয় অবস্থান বজায় রাখবে। একটি নিরপক্ষ অনলাইন হিসেবে আমরা নিজেদের কর্মকাণ্ডে প্রমাণ করার শতভাগ প্রছেষ্টা করব। তবে সঠিক পদ্ধতি অনুসরণ করেও কিছু ভুল হতেই পারে। যা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ রাখছি সব মহলেই। সততা পথে অবিচল; আলোর পথে অবিরাম যাত্রায় আমাদের পাশে থাকুন; আমরা থাকব আপনাদের পাশে।
 
উল্লেখ্য, পথরেখা হিসেবে একটি প্রকাশনী দীর্ঘদিন থেকে প্রকাশিত হয়ে আসছে। এবার উদ্যোগ নেওয়া হলো অনলাইন অনলাইন নিউজ পোর্টাল হিসেবে প্রকাশ করার।