• মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪
    ৮ আশ্বিন ১৪৩১
    ঢাকা সময়: ১১:২২

১০০ মহাসড়ক বিজয়ের মাসের উপহার : প্রধানমন্ত্রী

  • জাতীয়       
  • ২১ ডিসেম্বর, ২০২২       
  • ৪৪
  •       
  • ২২-১২-২০২২, ০০:৪৮:৫০

দেশকন্ঠ  ডেস্ক : দেশের ৫০টি জেলায় নির্মাণ করা ১০০ মহাসড়ককে বিজয়ের মাস ডিসেম্বরে দেশের মানুষের জন্য উপহার হিসেবে বর্ণনা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, এটা আমাদের বিজয়ের মাস। এই মাসে উদ্বোধন করা এই ১০০ মহাসড়ক দেশের মানুষের জন্য আমি উপহার হিসেবে দিলাম। ২১ ডিসেম্বর বুধবার সকাল ১০টায় দেশের ৫০টি জেলায় নির্মাণ করা ১০০ মহাসড়ক উদ্বোধন করার প্রাক্কালে দেয়া বক্তব্যে তিনি এসব কথা বলেন। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে অংশ নেন তিনি।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সড়ক পরিহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, দেশে নিরাপদে সড়ক ব্যবহারের নতুন সুযোগ তৈরি হলো ১০০ মহাসড়ক নির্মাণের মাধ্যমে। পাশাপাশি এর মাধ্যমে এসব অঞ্চলের অর্থনৈতিক গতিশীলতাও বাড়বে। যোগাযোগ ব্যবস্থাকে সবসময় গুরুত্ব দিয়েছে আওয়ামী লীগ সরকার।‘আগে পায়ের স্যান্ডেল হাতে নিয়ে হাঁটতো দেশের মানুষ, এখন আর দেশের রাস্তাঘাট সেই অবস্থায় নেই,’ বলেন প্রধানমন্ত্রী।

দেশের মানুষ উন্নয়নের সুফল পেতে শুরু করেছে মন্তব্য করে তিনি আরও বলেন, উন্নয়ন আমরা করে যাচ্ছি, আমরা করে যাব। উন্নয়ন করাকে আমরা আমাদের দায়িত্ব বলে মনে করি। জনগণের কল্যাণ করা আমাদের দায়িত্ব। বাংলাদেশ আওয়ামী লীগ সেই কাজটিই করে যাচ্ছে। আর তার শুভফল দেশের মানুষ পাচ্ছে। ‘তবে যতটুকু করে দিচ্ছি সেটা রক্ষার দায়িত্ব; যথাযথভাবে ব্যবহার করার দায়িত্ব; পরিষ্কার পরিচ্ছন্ন রাখার দায়িত্ব আপনাদের। আপনারা এর রক্ষণাবেক্ষণ করবেন এটাই আমি আশা করি’, যোগ করেন তিনি।

শেখ হাসিনা বলেন, আমাদের এটা শুনতে হয় যে আওয়ামী লীগ সরকার দেশটা ধ্বংস করে দিয়েছে। কিন্তু এর আগে আমরা ১০০টি সেতু একসাথে উদ্বোধন করেছি, এবার আমরা ১০০টি সড়ক নির্মাণ বা উন্নয়নের কাজ সম্পন্ন করলাম। এরপরও যারা বলে আওয়ামী লীগ সরকারে এসে দেশ ধ্বংস করে দিয়েছে, দেশের মানুষ এটা বিশ্বাস করবে কিনা সেটাই আমার প্রশ্ন।

সরকার প্রধান বলেন, এই সুবিধা যেসব আপনার পেয়েছেন ১৯৯৬ সাল থেকে ২০০১ সাল পর্যন্ত এবং ২০০৯ থেকে ২০২২ সাল পর্যন্ত আওয়ামী লীগ ক্ষমতায়। স্বাধীনতার পর ১৯৭২ থেকে ১৯৭৫ সাল পর্যন্ত যুদ্ধ বিধ্বস্ত দেশ, সে সময় যত সড়ক সেতু নির্মাণ করা হয়। এর বাইরে যারা ক্ষমতায় ছিল তারা দেশের জন্য কি করেছে, আর কতটুকু উন্নতি করেছে, আর আওয়ামী লীগ সরকার কী করেছে, আমি আশা করি দেশবাসী তা একটু চিন্তা করে দেখবেন।
দেশকন্ঠ/এআর

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

পথরেখা : আমাদের কথা

আমাদের পোর্টালের নাম— pathorekha.com; পথরোখা একটি অনলাইন নিউজ পোর্টাল। আমরা এই প্রতিষ্ঠানকে প্রতিদিনের সত্য-সংবাদের পথরেখা হিসেবে প্রমাণ করতে চাই। পথরেখা সারাদেশের পাঠকদের জন্য সঠিক ও বস্তুনিষ্ঠ সংবাদ এবং মতামত প্রকাশ করবে। পথরোখা নিউজ পোর্টাল হিসেবে ২০২৩ সালের জুন মাসে যাত্রা শুরু করলো। অচিরেই পথরেখা অনলাইন মিডিয়া হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে নিবন্ধনের প্রক্রিয়া শুরু করবে। পথরোখা  দেশ কমিউনিকেশনস-এর অঙ্গ প্রতিষ্ঠান।
 
পথরোখা জাতীয় সংবাদের উপর তো বটেই এর সঙ্গে রাজনীতি, আন্তর্জাতিক, খেলাধুলা, কৃষি, বিনোদন, অর্থনীতি, স্বাস্থ্য, শিক্ষা, তথ্য ও প্রযুক্তিসহ বিভিন্ন বিভাগকেও গুরুত্ব সহকারে বিবেচনা করে। মাল্টিমিডিয়া সাংবাদিকতা এবং চৌকস ফটোগ্রাফিকে বিশেষ বিবেচনায় রাখে।
 
পথরোখা’র সম্পাদক আরিফ সোহেল এই সেক্টরে একজন খুব পরিচিত ব্যক্তিত্ব। সাংবাদিক হিসেবে তার দীর্ঘ ৩০ বছর কর্মজীবনে তিনি দৈনিক বাংলাবাজার পত্রিকা, আজকের কাগজ, রিপোর্ট২৪ ডটকম প্রভৃতি প্রতিষ্ঠানে কাজ করেছেন। এ ছাড়া তিনি সরকারী ক্রীড়া পাক্ষিক ‘ক্রীড়া জগত’ ও লাইফস্টাইল ম্যাগাজিক অপ্সরা নির্বাহী সম্পাদক হিসেবে দীর্ঘদিন কাজ করেছেন। তিনি জনপ্রিয় অনলাইন দেশকণ্ঠের নির্বাহী সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।
 
পথরেখা দেশের মৌলিক মূল্যবোধ, বিশেষ করে জাতীয় সার্বভৌমত্ব, গণতন্ত্র ও ধর্মনিরপেক্ষতার প্রতি অঙ্গীকারবদ্ধ। এছাড়াও, এটি দেশের নাগরিকের মানবিক ও নাগরিক অধিকারের পক্ষে কথা বলবে। ন্যায়পরায়ণতা, নির্ভুলতা এবং বস্তুনিষ্ঠতা বজায় রাখতে আমরা অঙ্গীকারাবদ্ধ। আমরা বিশ্বাস করি যে জনগণের বিশ্বাসযোগ্যতা আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ সম্পদ। পথরেখা রাজনৈতিক ইস্যুতে নির্দলীয় অবস্থান বজায় রাখবে। একটি নিরপক্ষ অনলাইন হিসেবে আমরা নিজেদের কর্মকাণ্ডে প্রমাণ করার শতভাগ প্রছেষ্টা করব। তবে সঠিক পদ্ধতি অনুসরণ করেও কিছু ভুল হতেই পারে। যা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ রাখছি সব মহলেই। সততা পথে অবিচল; আলোর পথে অবিরাম যাত্রায় আমাদের পাশে থাকুন; আমরা থাকব আপনাদের পাশে।
 
উল্লেখ্য, পথরেখা হিসেবে একটি প্রকাশনী দীর্ঘদিন থেকে প্রকাশিত হয়ে আসছে। এবার উদ্যোগ নেওয়া হলো অনলাইন অনলাইন নিউজ পোর্টাল হিসেবে প্রকাশ করার।