• বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪
    ১০ আশ্বিন ১৪৩১
    ঢাকা সময়: ০৩:১৫

খুনি যুদ্ধাপরাধীরা ক্ষমতায় এলে আবার তছনছ হবে : প্রধানমন্ত্রী

  • জাতীয়       
  • ২২ এপ্রিল, ২০২৩       
  • ৩৪
  •       
  • ২২-০৪-২০২৩, ১৮:৫২:০৬

দেশকন্ঠ প্রতিবেদক : সর্বস্তরের জনগণের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করার সময় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, খুনি, যুদ্ধাপরাধীরা ফের ক্ষমতায় এলে দেশ আবার তছনছ হবে। পদ্মা সেতুসহ সারাদেশের যোগাযোগ ব্যবস্থা উন্নত হওয়ার মানুষ ঈদে ভোগান্তি ছাড়াই গ্রামে প্রিয়জনের কাছে যেতে পেরেছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিভিন্নখাতে দেশের অগ্রগতির চিত্র তুলে ধরে তিনি বলেন, ‘আগামী নির্বাচনে গ্রেনেড হামলাকারী, খুনি, যুদ্ধাপরাধীরা ক্ষমতায় এলে দেশটাকে আবার ধ্বংস করে দেবে, তছনছ করে দেবে।’

শনিবার সর্বস্তরের জনগণের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। ১০টায় সরকারি বাসভবন গণভবনে শুভেচ্ছা বিনিময় শুরু করেন তিনি। অনুষ্ঠানে তিনি সবাইকে ‘ঈদ মোবারক’ বলে শুভেচ্ছা জানান। দেশের নানা খাতে উন্নয়ন, অগ্রগতি, সমৃদ্ধির তথ্যও তুলে ধরেন প্রধানমন্ত্রী। কোভিড মহামারীর কারণে তিন বছর বিরতির পর প্রধানমন্ত্রী দলের নেতা-কর্মী, কবি, সাহিত্যিক, লেখক, সাংবাদিক, শিক্ষক ও বুদ্ধিজীবীসহ সব শ্রেণি-পেশার মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। পরে তিনি বিচারপতিগণ, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনীর প্রধান, বিদেশী কূটনীতিক, সিনিয়র সচিব, সচিব এবং বেসামরিক ও সামরিক কর্মকর্তাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

অনুষ্ঠানে দেয়া বক্তৃতায় তিনি বলেন, উন্নয়নের যে ধারা সূচিত করেছি, সেই ধারা অব্যাহত রেখে ২০২৬ সালে উন্নয়নশীল দেশ হিসেবে যেনো দেশকে প্রতিষ্ঠা করতে পারি। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলাই আমার লক্ষ্য।সাম্প্রতিক বিভিন্ন বিপণি বিতানে আগুনের ঘটনার উল্লেখ করে শেখ হাসিনা বলেন, অগ্নি সন্ত্রাসীদের  কোন চক্রান্ত আছে কিনা সেটা ভাবতে হবে। ফায়ার সার্ভিসের ওপর হামলার পর সেটির কারণেই সন্দেহ।তিনি বলেন, যারা জীবন্ত মানুষ পুড়িয়ে মারতে পারে। তারা হেন কেন কাজ নাই করতে পারে না। এ সময় সবাইকে সজাগ থাকার আহবান জানান প্রধানমন্ত্রী।তিনি বলেন, অতিমারি, মুদ্রাস্ফীতি থাকা স্বত্বেও বাংলাদেশে দারিদ্রের হার কমানো সম্ভব হয়েছে।

দেশকে সম্পূর্ণভাবে দারিদ্রমুক্ত করার প্রত্যয় ব্যক্ত করে তিনি বলেন, দেশের মানুষ অনেক ভালো আছে। এই অগ্রযাত্রা যেনো অব্যাহত থাকে। দেশ শান্তিতে আছে। দেশের শান্তি নিরাপত্তা যেন থাকে। শেখ হাসিনা বলেন, উন্নয়নের ফসল হিসেবে জনগণ বারবার ভোট দিয়েছে। গণতান্ত্রিক ধারা, স্থিতিশীলতা আছে বলেই দেশ এগিয়ে যাচ্ছে। জিয়াউর রহমান ও বিএনপির শাসনামলে গুম, খুন ও নানা হত্যাকাণ্ডের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের ওই দুঃশাসন যেন আর না আসে।
দেশকন্ঠ/এআর

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

পথরেখা : আমাদের কথা

আমাদের পোর্টালের নাম— pathorekha.com; পথরোখা একটি অনলাইন নিউজ পোর্টাল। আমরা এই প্রতিষ্ঠানকে প্রতিদিনের সত্য-সংবাদের পথরেখা হিসেবে প্রমাণ করতে চাই। পথরেখা সারাদেশের পাঠকদের জন্য সঠিক ও বস্তুনিষ্ঠ সংবাদ এবং মতামত প্রকাশ করবে। পথরোখা নিউজ পোর্টাল হিসেবে ২০২৩ সালের জুন মাসে যাত্রা শুরু করলো। অচিরেই পথরেখা অনলাইন মিডিয়া হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে নিবন্ধনের প্রক্রিয়া শুরু করবে। পথরোখা  দেশ কমিউনিকেশনস-এর অঙ্গ প্রতিষ্ঠান।
 
পথরোখা জাতীয় সংবাদের উপর তো বটেই এর সঙ্গে রাজনীতি, আন্তর্জাতিক, খেলাধুলা, কৃষি, বিনোদন, অর্থনীতি, স্বাস্থ্য, শিক্ষা, তথ্য ও প্রযুক্তিসহ বিভিন্ন বিভাগকেও গুরুত্ব সহকারে বিবেচনা করে। মাল্টিমিডিয়া সাংবাদিকতা এবং চৌকস ফটোগ্রাফিকে বিশেষ বিবেচনায় রাখে।
 
পথরোখা’র সম্পাদক আরিফ সোহেল এই সেক্টরে একজন খুব পরিচিত ব্যক্তিত্ব। সাংবাদিক হিসেবে তার দীর্ঘ ৩০ বছর কর্মজীবনে তিনি দৈনিক বাংলাবাজার পত্রিকা, আজকের কাগজ, রিপোর্ট২৪ ডটকম প্রভৃতি প্রতিষ্ঠানে কাজ করেছেন। এ ছাড়া তিনি সরকারী ক্রীড়া পাক্ষিক ‘ক্রীড়া জগত’ ও লাইফস্টাইল ম্যাগাজিক অপ্সরা নির্বাহী সম্পাদক হিসেবে দীর্ঘদিন কাজ করেছেন। তিনি জনপ্রিয় অনলাইন দেশকণ্ঠের নির্বাহী সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।
 
পথরেখা দেশের মৌলিক মূল্যবোধ, বিশেষ করে জাতীয় সার্বভৌমত্ব, গণতন্ত্র ও ধর্মনিরপেক্ষতার প্রতি অঙ্গীকারবদ্ধ। এছাড়াও, এটি দেশের নাগরিকের মানবিক ও নাগরিক অধিকারের পক্ষে কথা বলবে। ন্যায়পরায়ণতা, নির্ভুলতা এবং বস্তুনিষ্ঠতা বজায় রাখতে আমরা অঙ্গীকারাবদ্ধ। আমরা বিশ্বাস করি যে জনগণের বিশ্বাসযোগ্যতা আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ সম্পদ। পথরেখা রাজনৈতিক ইস্যুতে নির্দলীয় অবস্থান বজায় রাখবে। একটি নিরপক্ষ অনলাইন হিসেবে আমরা নিজেদের কর্মকাণ্ডে প্রমাণ করার শতভাগ প্রছেষ্টা করব। তবে সঠিক পদ্ধতি অনুসরণ করেও কিছু ভুল হতেই পারে। যা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ রাখছি সব মহলেই। সততা পথে অবিচল; আলোর পথে অবিরাম যাত্রায় আমাদের পাশে থাকুন; আমরা থাকব আপনাদের পাশে।
 
উল্লেখ্য, পথরেখা হিসেবে একটি প্রকাশনী দীর্ঘদিন থেকে প্রকাশিত হয়ে আসছে। এবার উদ্যোগ নেওয়া হলো অনলাইন অনলাইন নিউজ পোর্টাল হিসেবে প্রকাশ করার।