• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪
    ৭ আশ্বিন ১৪৩১
    ঢাকা সময়: ০২:৩৭

ফাঁকা ঢাকায় সতর্ক অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী

  • সারাদেশ       
  • ২৯ জুন, ২০২৩       
  • ৯০
  •       
  • ২৯-০৬-২০২৩, ২২:২৫:০১

পথরেখা অনলাইন : ঈদের ছুটিতে রাজধানী ফাঁকা। এ সুযোগে কেউ যেন কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটাতে না পারে, সেজন্য সতর্ক অবস্থানে আছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। মোড়ে মোড়ে চেকপোস্ট বসানো হয়েছে। বাড়ানো হয়েছে টহল। চলছে গোয়েন্দা নজরদারি। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেছেন, গত ঈদে রাজধানীতে বড় ধরনের কোনো দুর্ঘটনা ঘটেনি। এবারও আমরা পূর্ণ নিরাপত্তা দিচ্ছি। আমাদের টহল পুলিশ আছে সার্বক্ষণিক। সিসি ক‌্যামেরা স্থাপন করা হয়েছে। গোয়েন্দা পুলিশ ঢাকার আনাচে-কানাচে নজরদারি করছে।

ঢাকার ফাঁকা রাস্তায় তরুণদের মোটরসাইকেল বা কার রেসিং না করার বিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছে। গুরুত্বপূর্ণ মোড়, স্থাপনা, কূটনীতিক পাড়াসহ বিভিন্ন স্থানে চেকপোস্ট বসানো হয়েছে। বিশেষ করে, রাতের বেলা এসব এলাকায় চলাচলে নজরদারি করছেন গোয়েন্দারা। রাজধানীর ৫০টি থানার ওসিকে বিশেষ নির্দেশনা দেওয়া হয়েছে। এই সময় যেন বাসা-বাড়িতে চুরি-ডাকাতি না ঘটে, সেজন্য রাতের বেলা টহল বৃদ্ধি করা হয়েছে। অনাকাঙ্ক্ষিত হামলা ঠেকাতে প্রস্তুত আছে পুলিশের বিশেষ ইউনিট সিটিটিসি। পুলিশের মোবাইল টিম বাসাগুলোর নিরাপত্তারক্ষীদের সঙ্গেও যোগাযোগ রাখছে। কোনো ধরনের সমস্যা দেখলেই তারা যেন থানা পুলিশকে অবহিত করে।

পুলিশ বলছে, রাজধানীতে যেসব অপরাধী ছিল, তাদের অনেককেই গ্রেপ্তার করা হয়েছে। যেহেতু, ঈদে আদালত বন্ধ, তাই তাদের জামিন পাওয়ার সুযোগ নেই। তবে যেসব অপরাধী এখনো আছে, তাদের ওপর বিশেষ নজরদারি করছে গোয়েন্দারা। র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানিয়েছেন, ঈদুল আজহায় সার্বিক নিরাপত্তার জন্য র‌্যাব গোয়েন্দা তৎপরতা বাড়িয়েছে। র‌্যাবের হেলিকপ্টার, বোম ডিসপোজাল ইউনিট, ডগ স্কোয়াড প্রস্তুত আছে। প্রতিটি ব্যাটালিয়নকে নির্দেশনা দেয়া হয়েছে। বিশেষ করে, রাজধানীতে বিশেষ দৃষ্টি রাখতে বলা হয়েছে। কেননা, এ সময় রাজধানীর বেশিরভাগ বাসিন্দা ঈদে গ্রামের বাড়িতে গেছেন। ফাঁকা শহরে অপরাধীরা সুযোগ নেয়ারও চেষ্টা করে।
পথরেখা/এআর

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

পথরেখা : আমাদের কথা

আমাদের পোর্টালের নাম— pathorekha.com; পথরোখা একটি অনলাইন নিউজ পোর্টাল। আমরা এই প্রতিষ্ঠানকে প্রতিদিনের সত্য-সংবাদের পথরেখা হিসেবে প্রমাণ করতে চাই। পথরেখা সারাদেশের পাঠকদের জন্য সঠিক ও বস্তুনিষ্ঠ সংবাদ এবং মতামত প্রকাশ করবে। পথরোখা নিউজ পোর্টাল হিসেবে ২০২৩ সালের জুন মাসে যাত্রা শুরু করলো। অচিরেই পথরেখা অনলাইন মিডিয়া হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে নিবন্ধনের প্রক্রিয়া শুরু করবে। পথরোখা  দেশ কমিউনিকেশনস-এর অঙ্গ প্রতিষ্ঠান।
 
পথরোখা জাতীয় সংবাদের উপর তো বটেই এর সঙ্গে রাজনীতি, আন্তর্জাতিক, খেলাধুলা, কৃষি, বিনোদন, অর্থনীতি, স্বাস্থ্য, শিক্ষা, তথ্য ও প্রযুক্তিসহ বিভিন্ন বিভাগকেও গুরুত্ব সহকারে বিবেচনা করে। মাল্টিমিডিয়া সাংবাদিকতা এবং চৌকস ফটোগ্রাফিকে বিশেষ বিবেচনায় রাখে।
 
পথরোখা’র সম্পাদক আরিফ সোহেল এই সেক্টরে একজন খুব পরিচিত ব্যক্তিত্ব। সাংবাদিক হিসেবে তার দীর্ঘ ৩০ বছর কর্মজীবনে তিনি দৈনিক বাংলাবাজার পত্রিকা, আজকের কাগজ, রিপোর্ট২৪ ডটকম প্রভৃতি প্রতিষ্ঠানে কাজ করেছেন। এ ছাড়া তিনি সরকারী ক্রীড়া পাক্ষিক ‘ক্রীড়া জগত’ ও লাইফস্টাইল ম্যাগাজিক অপ্সরা নির্বাহী সম্পাদক হিসেবে দীর্ঘদিন কাজ করেছেন। তিনি জনপ্রিয় অনলাইন দেশকণ্ঠের নির্বাহী সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।
 
পথরেখা দেশের মৌলিক মূল্যবোধ, বিশেষ করে জাতীয় সার্বভৌমত্ব, গণতন্ত্র ও ধর্মনিরপেক্ষতার প্রতি অঙ্গীকারবদ্ধ। এছাড়াও, এটি দেশের নাগরিকের মানবিক ও নাগরিক অধিকারের পক্ষে কথা বলবে। ন্যায়পরায়ণতা, নির্ভুলতা এবং বস্তুনিষ্ঠতা বজায় রাখতে আমরা অঙ্গীকারাবদ্ধ। আমরা বিশ্বাস করি যে জনগণের বিশ্বাসযোগ্যতা আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ সম্পদ। পথরেখা রাজনৈতিক ইস্যুতে নির্দলীয় অবস্থান বজায় রাখবে। একটি নিরপক্ষ অনলাইন হিসেবে আমরা নিজেদের কর্মকাণ্ডে প্রমাণ করার শতভাগ প্রছেষ্টা করব। তবে সঠিক পদ্ধতি অনুসরণ করেও কিছু ভুল হতেই পারে। যা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ রাখছি সব মহলেই। সততা পথে অবিচল; আলোর পথে অবিরাম যাত্রায় আমাদের পাশে থাকুন; আমরা থাকব আপনাদের পাশে।
 
উল্লেখ্য, পথরেখা হিসেবে একটি প্রকাশনী দীর্ঘদিন থেকে প্রকাশিত হয়ে আসছে। এবার উদ্যোগ নেওয়া হলো অনলাইন অনলাইন নিউজ পোর্টাল হিসেবে প্রকাশ করার।