• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪
    ৬ আশ্বিন ১৪৩১
    ঢাকা সময়: ০৯:৩১

কালীগঞ্জ পৌরসভার ৬৪ কোটি ৬৮ লাখ টাকার বাজেট ঘোষণা

পথরেখা অনলাইন প্রতিনিধি, কালীগঞ্জ (গাজীপুর) : গাজীপুরের কালীগঞ্জ পৌরসভার ২০২৩-২০২৪ অর্থ বছরের ৬৪ কোটি ৬৮ লাখ ৭৪ হাজার ৩৭৯ টাকার বাজের ঘোষনা করা হয়েছে। ১৫ জুলাই পৌরসভা সম্মেলন কক্ষে নতুন কোন কর আরোপ ছাড়াই মেয়র এস এম রবীন হোসেন এই বাজেট ঘোষণা করেন।
 
বাজেট ঘোষণা অনুষ্ঠানে মেয়র এস এম রবীন হোসেন বলেন, কালীগঞ্জ পৌরসভাকে একটি আধুনিক ও বাসযোগ্য পরিচ্ছন্ন পৌরসভা হিসেবে গড়তে নিরলস কাজ করে যাচ্ছি। ধাপে ধাপে আমরা ৩য় শ্রেণীর পৌরসভা থেকে ২য় শ্রেণীর পৌরসভায় উন্নীত হয়েছি। ইতিমধ্যে সারাদেশে পৌরসভার সেবার মান ও উন্নয়নের দিকে সেরা দশের তালিকায় স্থান করে নিয়েছে কালীগঞ্জ পৌরসভা। আমরা ১ম শ্রেণীর  পৌরসভার নাগরিক সকল সুযোগ সুবিধা পৌছে দেওয়ার জন্য আন্তরিক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোনার বাংলা গড়তে এবং সাবেক প্রতিমন্ত্রী ও বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সভাপতি মেহের আফরোজ চুমকি এমপি উপজেলার সাধারণ মানুষের জীবনমান উন্নয়নে  নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। 
 
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সাবেক প্রতিমন্ত্রী ও বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সভাপতি মেহের আফরোজ চুমকি এমপি বলেন, এক যুগ পুর্বে কালীগঞ্জ পৌরসভা গঠিত হওয়ার পর থেকে ধাপে ধাপে এর উন্নয়ন কাজ চলমান আছে। মেয়র, কাউন্সিলর, ও কর্মকর্তা-কর্মচারীদের পাশাপাশি পৌরসভাকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখার দায়িত্ব পৌরবাসীরও। পৌরসভার রাস্তাঘাট, ড্রেনেজ, সড়ক বাতি, ডাম্পিং স্টেশন, পৌর ভবন, হাট বাজারসহ অন্যান্য উন্নয়নমূলক কাজ আশা করি দ্রুতই সম্পন্ন করা হবে।   
 
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন পলাশ, উপজেলা সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট উম্মে হাফছা নাদিয়া, অফিসার ইনচার্জ মোহাম্মদ ফায়েজুর রহমান, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযুদ্ধা আবদুল মতিন সরকার ও সাধারণ সম্পাদক এইচ এম আবু বক্কর চৌধুরী।
 
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পরিমল চন্দ্র ঘোষ, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মাইনুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. কামরুল ইসলাম, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি জুয়েনা আহম্মেদ, সাধারণ সম্পাদক মাহফুজা পারভীন, উপজেলা ছাত্রলীগের সভাপতি তানভীর মোল্লা, সাধারণ সম্পাদক ওয়াহিদ হাসান, সরকারি কালীগঞ্জ শ্রমিক কলেজ শাখার সভাপতি এম আই লিখন, সাধারণ সম্পাদক ওয়াসিম মোল্লা, কালীগঞ্জ পৌরসভার ওয়ার্ড কাউন্সিলরবৃন্দসহ পৌর কর্মকর্তা ও কর্মচারী, বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক এবং সর্বস্তরের জনগণ।
পথরেখা/আসো

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

পথরেখা : আমাদের কথা

আমাদের পোর্টালের নাম— pathorekha.com; পথরোখা একটি অনলাইন নিউজ পোর্টাল। আমরা এই প্রতিষ্ঠানকে প্রতিদিনের সত্য-সংবাদের পথরেখা হিসেবে প্রমাণ করতে চাই। পথরেখা সারাদেশের পাঠকদের জন্য সঠিক ও বস্তুনিষ্ঠ সংবাদ এবং মতামত প্রকাশ করবে। পথরোখা নিউজ পোর্টাল হিসেবে ২০২৩ সালের জুন মাসে যাত্রা শুরু করলো। অচিরেই পথরেখা অনলাইন মিডিয়া হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে নিবন্ধনের প্রক্রিয়া শুরু করবে। পথরোখা  দেশ কমিউনিকেশনস-এর অঙ্গ প্রতিষ্ঠান।
 
পথরোখা জাতীয় সংবাদের উপর তো বটেই এর সঙ্গে রাজনীতি, আন্তর্জাতিক, খেলাধুলা, কৃষি, বিনোদন, অর্থনীতি, স্বাস্থ্য, শিক্ষা, তথ্য ও প্রযুক্তিসহ বিভিন্ন বিভাগকেও গুরুত্ব সহকারে বিবেচনা করে। মাল্টিমিডিয়া সাংবাদিকতা এবং চৌকস ফটোগ্রাফিকে বিশেষ বিবেচনায় রাখে।
 
পথরোখা’র সম্পাদক আরিফ সোহেল এই সেক্টরে একজন খুব পরিচিত ব্যক্তিত্ব। সাংবাদিক হিসেবে তার দীর্ঘ ৩০ বছর কর্মজীবনে তিনি দৈনিক বাংলাবাজার পত্রিকা, আজকের কাগজ, রিপোর্ট২৪ ডটকম প্রভৃতি প্রতিষ্ঠানে কাজ করেছেন। এ ছাড়া তিনি সরকারী ক্রীড়া পাক্ষিক ‘ক্রীড়া জগত’ ও লাইফস্টাইল ম্যাগাজিক অপ্সরা নির্বাহী সম্পাদক হিসেবে দীর্ঘদিন কাজ করেছেন। তিনি জনপ্রিয় অনলাইন দেশকণ্ঠের নির্বাহী সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।
 
পথরেখা দেশের মৌলিক মূল্যবোধ, বিশেষ করে জাতীয় সার্বভৌমত্ব, গণতন্ত্র ও ধর্মনিরপেক্ষতার প্রতি অঙ্গীকারবদ্ধ। এছাড়াও, এটি দেশের নাগরিকের মানবিক ও নাগরিক অধিকারের পক্ষে কথা বলবে। ন্যায়পরায়ণতা, নির্ভুলতা এবং বস্তুনিষ্ঠতা বজায় রাখতে আমরা অঙ্গীকারাবদ্ধ। আমরা বিশ্বাস করি যে জনগণের বিশ্বাসযোগ্যতা আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ সম্পদ। পথরেখা রাজনৈতিক ইস্যুতে নির্দলীয় অবস্থান বজায় রাখবে। একটি নিরপক্ষ অনলাইন হিসেবে আমরা নিজেদের কর্মকাণ্ডে প্রমাণ করার শতভাগ প্রছেষ্টা করব। তবে সঠিক পদ্ধতি অনুসরণ করেও কিছু ভুল হতেই পারে। যা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ রাখছি সব মহলেই। সততা পথে অবিচল; আলোর পথে অবিরাম যাত্রায় আমাদের পাশে থাকুন; আমরা থাকব আপনাদের পাশে।
 
উল্লেখ্য, পথরেখা হিসেবে একটি প্রকাশনী দীর্ঘদিন থেকে প্রকাশিত হয়ে আসছে। এবার উদ্যোগ নেওয়া হলো অনলাইন অনলাইন নিউজ পোর্টাল হিসেবে প্রকাশ করার।