• সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪
    ৭ আশ্বিন ১৪৩১
    ঢাকা সময়: ১৫:২১

সোনার বাংলার ৩ টি টি ই বরখাস্ত টিকিট না থাকায় ছাত্রদের মারধর

  • জাতীয়       
  • ১৭ আগস্ট, ২০২২       
  • ৬৪
  •       
  • ১৭-০৮-২০২২, ১১:০৮:০১

দেশকন্ঠ প্রতিবেদন : চট্টগ্রাম থেকে ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশনের উদ্দেশ্যে ছেড়ে আসা বিরতিহীন আন্তঃনগর সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনে শিক্ষার্থীদের মারধর ও হেনস্তার অভিযোগ উঠেছে। ট্রেনের টিটিই’র বিরুদ্ধে এমন অভিযোগ করে ট্রেনটি কুমিল্লার লাকসাম রেলওয়ে জংশনে আটকে রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। মঙ্গলবার (১৬ আগস্ট) রাত পৌনে ৮টা থেকে সোয়া ৯টা পর্যন্ত ট্রেনটি আটকে রাখা হয়। পরে রেল কর্তৃপক্ষ, লাকসাম উপজেলা প্রশাসন ও পুলিশের মধ্যস্থতায় দেড় ঘণ্টা পরে ট্রেনটি ছেড়ে দেন শিক্ষার্থীরা। এরপর ওই রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। এদিকে, এ ঘটনায় টিটিই আমিনুল ইসলাম ও তার দুই সহকারীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।
 
শিক্ষার্থীরা জানান, তারা চট্টগ্রাম বিশ্ববিদ্যায়ে ভর্তি পরীক্ষা শেষে বাড়ি ফেরার জন্য সোনার বাংলা এক্সপ্রেসে ওঠেন। স্টেশনে এসে অনেকেই টিকেট পাননি। পরে ট্রেনটি ছেড়ে দেওয়ায় তারা বিনা টিকেটে ট্রেনে উঠে পড়েন। তাদের অভিযোগ, ট্রেনের টিটিই আমিনুল ইসলাম (ভারপ্রাপ্ত জেআরআই) টিকিট চেকিংয়ের সময় শিক্ষার্থীদের কাছে ৪০৫ টাকার ভাড়া ৮১০ টাকা দাবি করেন। এ নিয়ে শিক্ষার্থীদের সঙ্গে টিটিই আমিনুলের বাগবিতণ্ডা হয়। পরে দুই ছাত্রকে মারধরও করেন তিনি। রাত পৌনে ৮টার দিকে ট্রেনটি লাকসাম রেলওয়ে জংশন স্টেশনে থামিয়ে টিটিই ১০-১২ জন ছাত্রকে ধাক্কা দিয়ে প্ল্যাটফর্মে নামিয়ে দেন। এ ঘটনার জেরে শতাধিক শিক্ষার্থী ট্রেন থেকে নেমে রেললাইনে শুয়ে পড়েন। এতে সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনটি অবরুদ্ধ হয়ে পড়ে। এসময় তারা টিটিই’র হাতে মারধর ও হেনস্তার শিকার হওয়ার অভিযোগ তুলে তার বিচার দাবি করে স্লোগান দেন।
 
খবর পেয়ে লাকসাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহফুজা মতিন, রেলওয়ে পূর্বাঞ্চলের ডিআরএম আবুল কালাম চৌধুরী, কুমিল্লার সিনিয়র সহকারী পুলিশ সুপার (লাকসাম সার্কেল) মুহিতুল ইসলাম, লাকসাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেজবাহ উদ্দিন, রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসীম উদ্দীন খন্দকার ঘটনাস্থলে আসেন। তারা শিক্ষার্থীদের সঙ্গে দুই দফা বৈঠক করেন। পরে জড়িত টিটিই’র বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন তারা। এছাড়া টিটিই আমিনুল ইসলাম হাতজোড় করে ক্ষমা প্রার্থনা করলে রাত সোয়া ৯টার দিকে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেন। এরপর ঢাকার উদ্দেশ্যে যাত্রা করে সোনার বাংলা এক্সপ্রেস। রেলওয়ে পূর্বাঞ্চলের ডিআরএম আবুল কালাম চৌধুরী বলেন, ‘টিটিই আমিনুল ইসলাম ও তার দুই সহকারীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।
দেশকন্ঠ/অআ

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

পথরেখা : আমাদের কথা

আমাদের পোর্টালের নাম— pathorekha.com; পথরোখা একটি অনলাইন নিউজ পোর্টাল। আমরা এই প্রতিষ্ঠানকে প্রতিদিনের সত্য-সংবাদের পথরেখা হিসেবে প্রমাণ করতে চাই। পথরেখা সারাদেশের পাঠকদের জন্য সঠিক ও বস্তুনিষ্ঠ সংবাদ এবং মতামত প্রকাশ করবে। পথরোখা নিউজ পোর্টাল হিসেবে ২০২৩ সালের জুন মাসে যাত্রা শুরু করলো। অচিরেই পথরেখা অনলাইন মিডিয়া হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে নিবন্ধনের প্রক্রিয়া শুরু করবে। পথরোখা  দেশ কমিউনিকেশনস-এর অঙ্গ প্রতিষ্ঠান।
 
পথরোখা জাতীয় সংবাদের উপর তো বটেই এর সঙ্গে রাজনীতি, আন্তর্জাতিক, খেলাধুলা, কৃষি, বিনোদন, অর্থনীতি, স্বাস্থ্য, শিক্ষা, তথ্য ও প্রযুক্তিসহ বিভিন্ন বিভাগকেও গুরুত্ব সহকারে বিবেচনা করে। মাল্টিমিডিয়া সাংবাদিকতা এবং চৌকস ফটোগ্রাফিকে বিশেষ বিবেচনায় রাখে।
 
পথরোখা’র সম্পাদক আরিফ সোহেল এই সেক্টরে একজন খুব পরিচিত ব্যক্তিত্ব। সাংবাদিক হিসেবে তার দীর্ঘ ৩০ বছর কর্মজীবনে তিনি দৈনিক বাংলাবাজার পত্রিকা, আজকের কাগজ, রিপোর্ট২৪ ডটকম প্রভৃতি প্রতিষ্ঠানে কাজ করেছেন। এ ছাড়া তিনি সরকারী ক্রীড়া পাক্ষিক ‘ক্রীড়া জগত’ ও লাইফস্টাইল ম্যাগাজিক অপ্সরা নির্বাহী সম্পাদক হিসেবে দীর্ঘদিন কাজ করেছেন। তিনি জনপ্রিয় অনলাইন দেশকণ্ঠের নির্বাহী সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।
 
পথরেখা দেশের মৌলিক মূল্যবোধ, বিশেষ করে জাতীয় সার্বভৌমত্ব, গণতন্ত্র ও ধর্মনিরপেক্ষতার প্রতি অঙ্গীকারবদ্ধ। এছাড়াও, এটি দেশের নাগরিকের মানবিক ও নাগরিক অধিকারের পক্ষে কথা বলবে। ন্যায়পরায়ণতা, নির্ভুলতা এবং বস্তুনিষ্ঠতা বজায় রাখতে আমরা অঙ্গীকারাবদ্ধ। আমরা বিশ্বাস করি যে জনগণের বিশ্বাসযোগ্যতা আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ সম্পদ। পথরেখা রাজনৈতিক ইস্যুতে নির্দলীয় অবস্থান বজায় রাখবে। একটি নিরপক্ষ অনলাইন হিসেবে আমরা নিজেদের কর্মকাণ্ডে প্রমাণ করার শতভাগ প্রছেষ্টা করব। তবে সঠিক পদ্ধতি অনুসরণ করেও কিছু ভুল হতেই পারে। যা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ রাখছি সব মহলেই। সততা পথে অবিচল; আলোর পথে অবিরাম যাত্রায় আমাদের পাশে থাকুন; আমরা থাকব আপনাদের পাশে।
 
উল্লেখ্য, পথরেখা হিসেবে একটি প্রকাশনী দীর্ঘদিন থেকে প্রকাশিত হয়ে আসছে। এবার উদ্যোগ নেওয়া হলো অনলাইন অনলাইন নিউজ পোর্টাল হিসেবে প্রকাশ করার।