• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪
    ৬ আশ্বিন ১৪৩১
    ঢাকা সময়: ১২:৩৯

বিএসজেএ-র সেরা পৃষ্ঠপোষক পুরস্কার সাইফ পাওয়ারটেকের

দেশকণ্ঠ প্রতিবেদন : পেশাদার ক্রীড়া সাংবাদিকদের অন্যতম সংগঠন বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (বিএসজেএ-র সেরা পৃষ্ঠপোষক ২০১১৯- এর পুরস্কার জিতল দেশের শীর্ষ ক্রীড়াবান্ধব কর্পোরেট প্রতিষ্ঠান সাইফ পাওয়ারটেক লিমিটেড। যে প্রতিষ্ঠানটির কর্ণধার তৃণমূল ফুটবল উন্নয়নের রূপকার; শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্টের প্রবর্তক তরফদার মো. রুহুল আমিন। ১১ ফেব্রুয়ারি শনিবার মিরপুরস্থ শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে বিএসজেএ অ্যাওয়ার্ড নাইট ২০২৩ অনুষ্ঠিত হয়। যেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি।
 
অনুষ্ঠানে সশরীরে উপস্থিত থেকে ক্রীড়া প্রতিমন্ত্রীর হাত থেকে সেরা পৃষ্ঠপোষকের পুরস্কার গ্রহণ করেন সাইফ পাওয়ারটেকের ব্যবস্থাপনা পরিচালক দেশের জনপ্রিয় ক্রীড়া সংগঠক তরফদার মো. রুহুল আমিন। এ সময় অনুষ্ঠানস্থলে সাইফ পাওয়ার গ্রুপের অন্যতম পরিচালক জনপ্রিয় তরুণ ক্রীড়া সংগঠক তরফদার মো. রুহুল সাইফ উপস্থিত ছিলেন। এছাড়া সাইফ পাওয়ারটেক লিমিটেডের নির্বাহী পরিচালক মেজর (অব.) ফারুক আহমেদ খান, সাইফ স্পোর্টিং ক্লাব লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর শেখ মুহম্মদ মারুফ হাসানসহ সাইফ পাওয়ার গ্রুপের বিভিন্নস্তরের কর্মকর্তা, কর্মচারী বিএসজেএ অ্যাওয়ার্ড নাইট-২০২৩ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
 
 
সাইফ পাওয়ারটেক সেরা পৃষ্ঠপোষকের পুরস্কার জেতায় খুশি প্রতিষ্ঠানের কর্ণধার তরফদার মো. রুহুল আমিন। পুরস্কার প্রাপ্তির অনুভূতি জানিয়ে সাংবাদিকদের তিনি বলেন, যে কোনো পুরস্কার প্রাপ্তিই আনন্দের। বিএসজেএ যে অনুষ্ঠানটি করেছে সেটি অত্যন্ত সুন্দর হয়েছে। যারা বাংলাদেশের ক্রীড়াঙ্গনকে আলোকিত করছেন, দেশের লাল-সবুজের পতাকাকে বিশ্বদরবারে তুলে ধরতে যারা দিন-রাত পরিশ্রম করছেন সে সমস্ত অ্যাথলেট, ক্রীড়াবিদদের এই অনুষ্ঠানে দেখতে পাচ্ছি। পুরস্কার জেতার চেয়ে এটা অনেক বেশি আনন্দের। অনুষ্ঠানটি যেন একটি মিলনমেলায় পরিণত হয়েছে।
 
বহু বছর ধরে দেশের বিভিন্ন ক্রীড়া ইভেন্টে পৃষ্ঠপোষকতা করে যাচ্ছে সাইফ পাওয়ারটেক। পৃষ্ঠপোষক হিসেবে সাইফ পাওয়ারটেক এবং প্রতিষ্ঠানটির কর্ণধার তরফদার মো. রুহুল আমিনের সুনাম সর্বজনবিদিত। ক্রীড়াক্ষেত্রে বিশেষ করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠপুত্র এবং বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্নেহস্পদ ছোট ভাই শহীদ ক্যাপ্টেন শেখ কামালকে নিয়ে যেভাবে কাজ করেছেন, ক্রীড়ায় শেখ কামালের যে অবদান সেটাকে জাতীয় এবং আন্তর্জাতিক অঙ্গনে তুলে ধরছেন তরফদার রুহুল আমিন- এমনটা ক্রীড়াক্ষেত্রে বিরল।
 
এছাড়া করোনাকালীন প্রধানমন্ত্রীর নির্দেশনা মেনে সাইফ পাওয়ারটেক এবং তরফদার মো. রুহুল আমিন যেভাবে দেশের দুস্থ, অসহায়-অসচ্ছল ক্রীড়াবিদ, রেফারি, কর্মকর্তাদের আর্থিক সহায়তা প্রদান করেছেন এমনটা খুব কম ক্রীড়া সংগঠককে করতে দেখা গেছে। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তরফদার রুহুল আমিন বলেছেন, ‘আমাদের সাইফ পাওয়ারটেক সামর্থ্য অনুযায়ী যতটুকু পারছে দেশের বিভিন্ন ক্রীড়া ইভেন্টে পৃষ্ঠপোষকতা করছে; ভবিষ্যতেও সেটা অব্যাহত থাকবে।
 
বিএসজেএ অ্যাওয়ার্ড নাইটে এবার ১০ বছরের পুরস্কার এক সঙ্গে প্রদান করা হয়। বিভিন্ন ক্যাটাগরিতে মোট ৪৬টি পুরস্কার দেয়া হয়। গেল এক দশকে স্ব স্ব ক্ষেত্রে অবদান রেখে পুরস্কার জিতে নেন দেশের জনপ্রিয় ক্রিকেটার, ফুটবলার, সুইমার. ফেন্সার, আরচারসহ কোচ, রেফারি, কর্মকর্তাগণ। বসুন্ধরা গ্রুপ ছিল এবারের অ্যাওয়ার্ড নাইটের প্রধান পৃষ্ঠপোষক। বিএসজেএ-র সভাপতি এটিএম সাইদুজ্জামান এবং সাধারণ সম্পাদক আনিসুর রহমান অনুষ্ঠানে আগত অতিথিদের স্বাগত জানান। এ সময় বিএসজেএ-র নির্বাহী কমিটির অন্যান্য কর্মকর্তা ছাড়াও এর সদস্যরা উপস্থিত ছিলেন।
দেশকণ্ঠ/আসো

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

পথরেখা : আমাদের কথা

আমাদের পোর্টালের নাম— pathorekha.com; পথরোখা একটি অনলাইন নিউজ পোর্টাল। আমরা এই প্রতিষ্ঠানকে প্রতিদিনের সত্য-সংবাদের পথরেখা হিসেবে প্রমাণ করতে চাই। পথরেখা সারাদেশের পাঠকদের জন্য সঠিক ও বস্তুনিষ্ঠ সংবাদ এবং মতামত প্রকাশ করবে। পথরোখা নিউজ পোর্টাল হিসেবে ২০২৩ সালের জুন মাসে যাত্রা শুরু করলো। অচিরেই পথরেখা অনলাইন মিডিয়া হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে নিবন্ধনের প্রক্রিয়া শুরু করবে। পথরোখা  দেশ কমিউনিকেশনস-এর অঙ্গ প্রতিষ্ঠান।
 
পথরোখা জাতীয় সংবাদের উপর তো বটেই এর সঙ্গে রাজনীতি, আন্তর্জাতিক, খেলাধুলা, কৃষি, বিনোদন, অর্থনীতি, স্বাস্থ্য, শিক্ষা, তথ্য ও প্রযুক্তিসহ বিভিন্ন বিভাগকেও গুরুত্ব সহকারে বিবেচনা করে। মাল্টিমিডিয়া সাংবাদিকতা এবং চৌকস ফটোগ্রাফিকে বিশেষ বিবেচনায় রাখে।
 
পথরোখা’র সম্পাদক আরিফ সোহেল এই সেক্টরে একজন খুব পরিচিত ব্যক্তিত্ব। সাংবাদিক হিসেবে তার দীর্ঘ ৩০ বছর কর্মজীবনে তিনি দৈনিক বাংলাবাজার পত্রিকা, আজকের কাগজ, রিপোর্ট২৪ ডটকম প্রভৃতি প্রতিষ্ঠানে কাজ করেছেন। এ ছাড়া তিনি সরকারী ক্রীড়া পাক্ষিক ‘ক্রীড়া জগত’ ও লাইফস্টাইল ম্যাগাজিক অপ্সরা নির্বাহী সম্পাদক হিসেবে দীর্ঘদিন কাজ করেছেন। তিনি জনপ্রিয় অনলাইন দেশকণ্ঠের নির্বাহী সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।
 
পথরেখা দেশের মৌলিক মূল্যবোধ, বিশেষ করে জাতীয় সার্বভৌমত্ব, গণতন্ত্র ও ধর্মনিরপেক্ষতার প্রতি অঙ্গীকারবদ্ধ। এছাড়াও, এটি দেশের নাগরিকের মানবিক ও নাগরিক অধিকারের পক্ষে কথা বলবে। ন্যায়পরায়ণতা, নির্ভুলতা এবং বস্তুনিষ্ঠতা বজায় রাখতে আমরা অঙ্গীকারাবদ্ধ। আমরা বিশ্বাস করি যে জনগণের বিশ্বাসযোগ্যতা আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ সম্পদ। পথরেখা রাজনৈতিক ইস্যুতে নির্দলীয় অবস্থান বজায় রাখবে। একটি নিরপক্ষ অনলাইন হিসেবে আমরা নিজেদের কর্মকাণ্ডে প্রমাণ করার শতভাগ প্রছেষ্টা করব। তবে সঠিক পদ্ধতি অনুসরণ করেও কিছু ভুল হতেই পারে। যা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ রাখছি সব মহলেই। সততা পথে অবিচল; আলোর পথে অবিরাম যাত্রায় আমাদের পাশে থাকুন; আমরা থাকব আপনাদের পাশে।
 
উল্লেখ্য, পথরেখা হিসেবে একটি প্রকাশনী দীর্ঘদিন থেকে প্রকাশিত হয়ে আসছে। এবার উদ্যোগ নেওয়া হলো অনলাইন অনলাইন নিউজ পোর্টাল হিসেবে প্রকাশ করার।