• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪
    ৭ আশ্বিন ১৪৩১
    ঢাকা সময়: ১৯:১৫

কালীগঞ্জে প্যাথলজিসহ ভুয়া ডাক্তার উধাও

দেশকণ্ঠ কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি : গাজীপুরের কালীগঞ্জে নামবিহীন প্যাথলজিসহ ভুয়া ডাক্তার উধাও হওয়ার খবর পাওয়া গেছে। সরেজমিনে জানা যায়, কালীগঞ্জ সরকারী হাসপাতালের নাকের ডগায় ফুলে ফেপে বড় হয়ে উঠা নাম বিহীন প্যাথলজির মালিক নয়ন কুমার চাকি (৪৫) একজন ভুয়া ডাক্তার। দীর্ঘ প্রায় এক যুগ ধরে জাল সনদের মাধ্যমে স্থানীয়দের স্বাস্থ্য সেবা দিয়ে যাচ্ছিল বলেও অভিযোগ পাওয়া যায়। সে গত ১৪ ফেব্রুয়ারি মঙ্গলবার থেকে হঠাৎ সে উধাও। সে সরকারী হাসপাতাল সংলগ্ন একটি ভাড়া বাড়িতে থেকে এধরনের স্বাস্থ্য সেবা দিয়ে যেতেন। নয়ন কুমার চাকি কালীগঞ্জ পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের বালীগাঁও এলাকায় প্রতিদিন সকাল থেকে রাত অবধি পর্যন্ত রোগী দেখার কাজ করতেন।
 
অনুসন্ধানে জানা গেছে, সে বিভিন্ন ঔষধ কোম্পানির মার্কেটিংয়ের কর্মীদের নিকট হতে প্রায় ১০ লক্ষাধিক টাকা হাতিয়ে নিয়েছে বলে খবর পাওয়া গেছে। অতিসম্প্রতি নাম প্রকাশে অনিশ্চুক এক সংবাদকর্মী পরিচয় গোপন করে চিকিৎসা সেবা নিতে যান সেই ডাক্তারের কাছে। সংবাদকর্মী ডাক্তারের কাছে জানতে চান রক্তের কি কি ধরনের পরীক্ষা করানো হয় ও আলট্রাসনোগ্রাম করা যাবে কি না? উত্তরে ডাক্তার বলেন সকল প্রকারের পরীক্ষা-নিরীক্ষা করা যাবে। তারই ধারাবাহিতায় বিষয়গুলি গাজীপুরের সিভিল সার্জন ও কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পপনা কর্মকর্তাকে অভিহিত করা হয়। সেমতে কর্তৃপক্ষ গত ১৪ ফেব্রুয়ারি মঙ্গলবার ভুয়া ডা. নয়ন কুমার চাকির প্যাথলজিতে অভিযান পরিচালনা করেন। কর্তৃপক্ষ তার কাছে বিএমডিসির নিবন্ধন নম্বর জানতে চায়। সে তাৎক্ষনিক কোন প্রমাণ দেখাতে পারেনি এবং পরে কাগজ দেখাবে বলে সময় চেয়ে নেন। সেই সুযোগে ঐ রাতেই প্যাথলজির সকল কার্যক্রম বন্ধ করে যন্ত্রাংশ ও তার বাসার সকল মালামালসহ রাতের আধারে পালিয়ে যায় নয়ন কুমার চাকি।
 
তার ভিজিটিং কার্ডে তিনি নিজেকে মেডিসিন, ডায়াবেটিস, মা ও শিশু রোগ বিশেষজ্ঞ এবং সোনোলজিস্ট চিকিৎসক বলেও পরিচয় দিতেন। তার প্রেসক্রিপশন প্যাডে এমবিবিএস, এমসিএইচ (ঢাকা), সিসিডি (বার্ডেম), সিএমইউ (ঢাকা) লেখা রযেছে।
 
২ মার্চ বৃহস্পতিবার সকালে পৌরসভার বালীগাঁও এলাকায় নয়ন কুমার চাকির চেম্বারে গিয়ে দেখা যায় চেম্বাটি বন্ধ আছে। বিলবোর্ড, সাইনবোর্ড আর চোখে পড়ছে না। কিছু রোগী এসে নয়ন কুমার চাকির ব্যাপারে জানতে চাচ্ছে। এলাকাবাসীর বক্তব্য উপজেলা হাসপাতালের নাকের ডগায় কীভাবে এত বছর প্রতারণার নামে স্বাস্খ্য সেবা দিয়ে আসছিল ভুয়া ডাক্তার নয়ন কুমার চাকি?  
 
চাকির সাথে মুঠো ফোনে যোগাযোগ করলে প্রতিবেদককে বলেন, আমি ঢাকায় একটি নতুন কোর্সে ভর্তি হয়েছি। তাছাড়া বাড়ির মালিক ঘর ছেড়ে দেয়ার জন্য বার বার তাগিদ দিচ্ছিল। তাই তড়িঘড়ি করে আমাকে চলে আসতে হয়েছে। বিএমডিসি নম্বর জানতে চাইলে তিনি বলেন, নাম্বার আছে, তবে গোপনীয়।
 
এ বিষয়ে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এস এম মনজুর-ই-এলাহী প্রতিবেদককে বলেন, স্বাস্থ্য সেবার মান বাড়াতে বেসরকারী ক্লিনিকগুলোতে অভিযান অব্যাহত থাকবে। চাকি কোন মেডিক্যাল থেকে পাশ করেছেন জানতে চাইতেই ভুয়া ডাঃ চাকি স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজের কথা বলেন। কোন সালে ও বিএমডিসি নম্বর কত জানতে চাইতেই বলে যে, স্যার নাম্বারটা এই মূহুর্থে আমার মনে নেই। বাসা থেকে এনে আপনার কাছে নিয়ে যাব। কিন্তু তাকে সময় দিয়ে কাগজপত্র চাইতেই তিনি রাতের আধাঁরে পালিয়ে যান। 
দেশকণ্ঠ/আসো

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

পথরেখা : আমাদের কথা

আমাদের পোর্টালের নাম— pathorekha.com; পথরোখা একটি অনলাইন নিউজ পোর্টাল। আমরা এই প্রতিষ্ঠানকে প্রতিদিনের সত্য-সংবাদের পথরেখা হিসেবে প্রমাণ করতে চাই। পথরেখা সারাদেশের পাঠকদের জন্য সঠিক ও বস্তুনিষ্ঠ সংবাদ এবং মতামত প্রকাশ করবে। পথরোখা নিউজ পোর্টাল হিসেবে ২০২৩ সালের জুন মাসে যাত্রা শুরু করলো। অচিরেই পথরেখা অনলাইন মিডিয়া হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে নিবন্ধনের প্রক্রিয়া শুরু করবে। পথরোখা  দেশ কমিউনিকেশনস-এর অঙ্গ প্রতিষ্ঠান।
 
পথরোখা জাতীয় সংবাদের উপর তো বটেই এর সঙ্গে রাজনীতি, আন্তর্জাতিক, খেলাধুলা, কৃষি, বিনোদন, অর্থনীতি, স্বাস্থ্য, শিক্ষা, তথ্য ও প্রযুক্তিসহ বিভিন্ন বিভাগকেও গুরুত্ব সহকারে বিবেচনা করে। মাল্টিমিডিয়া সাংবাদিকতা এবং চৌকস ফটোগ্রাফিকে বিশেষ বিবেচনায় রাখে।
 
পথরোখা’র সম্পাদক আরিফ সোহেল এই সেক্টরে একজন খুব পরিচিত ব্যক্তিত্ব। সাংবাদিক হিসেবে তার দীর্ঘ ৩০ বছর কর্মজীবনে তিনি দৈনিক বাংলাবাজার পত্রিকা, আজকের কাগজ, রিপোর্ট২৪ ডটকম প্রভৃতি প্রতিষ্ঠানে কাজ করেছেন। এ ছাড়া তিনি সরকারী ক্রীড়া পাক্ষিক ‘ক্রীড়া জগত’ ও লাইফস্টাইল ম্যাগাজিক অপ্সরা নির্বাহী সম্পাদক হিসেবে দীর্ঘদিন কাজ করেছেন। তিনি জনপ্রিয় অনলাইন দেশকণ্ঠের নির্বাহী সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।
 
পথরেখা দেশের মৌলিক মূল্যবোধ, বিশেষ করে জাতীয় সার্বভৌমত্ব, গণতন্ত্র ও ধর্মনিরপেক্ষতার প্রতি অঙ্গীকারবদ্ধ। এছাড়াও, এটি দেশের নাগরিকের মানবিক ও নাগরিক অধিকারের পক্ষে কথা বলবে। ন্যায়পরায়ণতা, নির্ভুলতা এবং বস্তুনিষ্ঠতা বজায় রাখতে আমরা অঙ্গীকারাবদ্ধ। আমরা বিশ্বাস করি যে জনগণের বিশ্বাসযোগ্যতা আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ সম্পদ। পথরেখা রাজনৈতিক ইস্যুতে নির্দলীয় অবস্থান বজায় রাখবে। একটি নিরপক্ষ অনলাইন হিসেবে আমরা নিজেদের কর্মকাণ্ডে প্রমাণ করার শতভাগ প্রছেষ্টা করব। তবে সঠিক পদ্ধতি অনুসরণ করেও কিছু ভুল হতেই পারে। যা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ রাখছি সব মহলেই। সততা পথে অবিচল; আলোর পথে অবিরাম যাত্রায় আমাদের পাশে থাকুন; আমরা থাকব আপনাদের পাশে।
 
উল্লেখ্য, পথরেখা হিসেবে একটি প্রকাশনী দীর্ঘদিন থেকে প্রকাশিত হয়ে আসছে। এবার উদ্যোগ নেওয়া হলো অনলাইন অনলাইন নিউজ পোর্টাল হিসেবে প্রকাশ করার।