• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪
    ৬ আশ্বিন ১৪৩১
    ঢাকা সময়: ১৩:৩৮
জাক-জমকপূর্ণ আয়োজনে সূত্রাপুর ছাত্র ইউনিয়ন

এসএসসি উত্তীর্ণদের সম্বর্ধিত করেছে

  • মত-দ্বিমত       
  • ০৩ সেপ্টেম্বর, ২০২৩       
  • ১৭২
  •       
  • ০৩-০৯-২০২৩, ১৩:০৩:১৯

পথরেখা অনলাইন : শাশ্বত সুন্দর আগামীর সংগ্রামে একাত্ম হোন- স্লোগানমুখ পরিবেশ। যদিও কানায় কানায় পূর্ণ হয়ে ওঠেনি সবার টেবিলগুলো। কিন্তু যরা এসেছেন তাদের প্রাণবন্ত উপস্থিতি বলে দিয়েছে কতটা উৎফুল্ল তারা। কারণ আজতো তাদের সম্বর্ধনা। জাক-জমকপূর্ণ এই আয়োজন করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সূত্রাপুর থানা শাখা। ২ সেপ্টেম্বর ২০২৩ সা‌লে এসএসসি উত্তীর্ণদের সম্বর্ধিত করেছে। গেণ্ডা‌রিয়া কিশলয় ক‌চি-কাঁচা বিদ্যা‌নিকেত‌ন মিলনায়তনে ছাত্র নেতা তান‌জিলা আক্তারের সভাপ‌তি‌ত্বে ও সাম্য দাসের সঞ্চালনায় অনু‌ষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন বীর মু‌ক্তি‌যোদ্ধা, শিশু-‌কি‌শোর সংগঠক এ এম শ‌ফিউর রহমান দুলু, সাবেক ছাত্রনেতা বিকাশ সাহা, বাংলা‌দেশ ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সহ-সাধারণ সম্পাদক প্রিতম ফ‌কির, ঢাকা মহানগরের সভাপ‌তি শাহরিয়ার ইব্রাহিম, সাংগঠ‌নিক সম্পাদক প্রিজম ফ‌কির, কৃ‌তি শিক্ষার্থী বিদীপ্ত সাহা, রনক জাহান মহিমা প্রমুখ।
 
সংবর্ধনা অনুষ্ঠানে অতিথিবৃন্দ বলেন, বাংলাদেশের সং‌বিধানে শিক্ষাকে মৌ‌লিক চা‌হিদা হিসেবে উল্লেখ করা হলেও গত বাহান্ন বছরে এই ঘোষণা শুধু ঘোষণাই থেকে গেছে; সেই অর্থে বাস্তবা‌য়িত হয়‌নি। শিক্ষার মান উন্নয়ন ও শিক্ষা জাতীয়করনের দা‌বি আজও উপে‌ক্ষিত। আমরা চাই সকল শিক্ষার্থী আনন্দের সাথে পাঠ গ্রহণ করবে এবং দেশমাতৃকার সেবায় কাজ করবে।   
নেতৃবৃন্দ বলেন, বাংলা‌দেশ ছাত্র ইউনিয়ন প্রতিষ্ঠালগ্ন থেকেই গণমুখী, সর্বজনীন, একই ধারার শিক্ষানী‌তি প্রণয়নের দা‌বিতে কাজ করছে। ছাত্র ইউ‌নিয়ন বিজ্ঞানমনষ্ক ও অসাম্প্রদা‌য়িক জা‌তি গঠনে আন্দোলন কর‌ছে। এসএসসি উত্তীর্ণ কৃ‌তি শিক্ষার্থীদের মু‌ক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে মান‌বিক মূল্য‌বোধ ও আদর্শ মানুষ হিসেবে নিজেদের গড়ে তোলার আহ্বান জানান তারা। অনুষ্ঠানে বৃহত্তর সূত্রাপুর এলাকার ৫টি শিক্ষা প্রতিষ্ঠানের এস‌এস‌সি উত্তীর্ণ শিক্ষার্থী‌দের সম্মাননা স্মারক ও বই উপহার দেয়া হয়।
 
বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সূত্রাপুর থানা শাখা আয়ো‌জিত ২০২৩ সালে এসএস‌সি উত্তীর্ণদের সংবর্ধনা অনুষ্ঠানের শেষলগ্নে উপস্থিত হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. কাবেরী গা‌য়েন। তিনি সম্বর্ধিত শিক্ষার্থীদের সাথে নানা বিষয় নিয়ে কথা বলেন। পাশাপাশি আগামী দিনে সুশিক্ষিত মানুষ হিসেবে নিজেদের গড়ে তোলার পরামর্শ দেন। তিনি বর্তমান শিক্ষা-ব্যবস্থার ভালো-মন্দ দিক নিয়ে নানামুখী প্রশ্ন করেন এবং তা সমাধানের করণীয়ও বলে দেন।
উল্লেখ্য, আয়োজনের সব ছবি তুলেছেন সিনিয়র ফটো সাংবাদিক রতন কুমার দাস।
পথরেখা/আসো

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

পথরেখা : আমাদের কথা

আমাদের পোর্টালের নাম— pathorekha.com; পথরোখা একটি অনলাইন নিউজ পোর্টাল। আমরা এই প্রতিষ্ঠানকে প্রতিদিনের সত্য-সংবাদের পথরেখা হিসেবে প্রমাণ করতে চাই। পথরেখা সারাদেশের পাঠকদের জন্য সঠিক ও বস্তুনিষ্ঠ সংবাদ এবং মতামত প্রকাশ করবে। পথরোখা নিউজ পোর্টাল হিসেবে ২০২৩ সালের জুন মাসে যাত্রা শুরু করলো। অচিরেই পথরেখা অনলাইন মিডিয়া হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে নিবন্ধনের প্রক্রিয়া শুরু করবে। পথরোখা  দেশ কমিউনিকেশনস-এর অঙ্গ প্রতিষ্ঠান।
 
পথরোখা জাতীয় সংবাদের উপর তো বটেই এর সঙ্গে রাজনীতি, আন্তর্জাতিক, খেলাধুলা, কৃষি, বিনোদন, অর্থনীতি, স্বাস্থ্য, শিক্ষা, তথ্য ও প্রযুক্তিসহ বিভিন্ন বিভাগকেও গুরুত্ব সহকারে বিবেচনা করে। মাল্টিমিডিয়া সাংবাদিকতা এবং চৌকস ফটোগ্রাফিকে বিশেষ বিবেচনায় রাখে।
 
পথরোখা’র সম্পাদক আরিফ সোহেল এই সেক্টরে একজন খুব পরিচিত ব্যক্তিত্ব। সাংবাদিক হিসেবে তার দীর্ঘ ৩০ বছর কর্মজীবনে তিনি দৈনিক বাংলাবাজার পত্রিকা, আজকের কাগজ, রিপোর্ট২৪ ডটকম প্রভৃতি প্রতিষ্ঠানে কাজ করেছেন। এ ছাড়া তিনি সরকারী ক্রীড়া পাক্ষিক ‘ক্রীড়া জগত’ ও লাইফস্টাইল ম্যাগাজিক অপ্সরা নির্বাহী সম্পাদক হিসেবে দীর্ঘদিন কাজ করেছেন। তিনি জনপ্রিয় অনলাইন দেশকণ্ঠের নির্বাহী সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।
 
পথরেখা দেশের মৌলিক মূল্যবোধ, বিশেষ করে জাতীয় সার্বভৌমত্ব, গণতন্ত্র ও ধর্মনিরপেক্ষতার প্রতি অঙ্গীকারবদ্ধ। এছাড়াও, এটি দেশের নাগরিকের মানবিক ও নাগরিক অধিকারের পক্ষে কথা বলবে। ন্যায়পরায়ণতা, নির্ভুলতা এবং বস্তুনিষ্ঠতা বজায় রাখতে আমরা অঙ্গীকারাবদ্ধ। আমরা বিশ্বাস করি যে জনগণের বিশ্বাসযোগ্যতা আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ সম্পদ। পথরেখা রাজনৈতিক ইস্যুতে নির্দলীয় অবস্থান বজায় রাখবে। একটি নিরপক্ষ অনলাইন হিসেবে আমরা নিজেদের কর্মকাণ্ডে প্রমাণ করার শতভাগ প্রছেষ্টা করব। তবে সঠিক পদ্ধতি অনুসরণ করেও কিছু ভুল হতেই পারে। যা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ রাখছি সব মহলেই। সততা পথে অবিচল; আলোর পথে অবিরাম যাত্রায় আমাদের পাশে থাকুন; আমরা থাকব আপনাদের পাশে।
 
উল্লেখ্য, পথরেখা হিসেবে একটি প্রকাশনী দীর্ঘদিন থেকে প্রকাশিত হয়ে আসছে। এবার উদ্যোগ নেওয়া হলো অনলাইন অনলাইন নিউজ পোর্টাল হিসেবে প্রকাশ করার।