• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪
    ৬ আশ্বিন ১৪৩১
    ঢাকা সময়: ০৯:২৬

কালীগঞ্জে পুলিশের উপর হামলা করে হাতকড়াসহ আসামীর পলায়ন

পথরেখা অনলাইন প্রতিনিধি, কালীগঞ্জ (গাজীপুর) : গাজীপুরের কালীগঞ্জে পুলিশের উপর হামলা ও মারধর করে মাদক কারবারী ও নয়টি মামলার আসামী হাতকড়াসহ পালিয়ে গেছে। পুলিশ পলাতক আসামীকে গ্রেফতারে অভিযান অব্যাহত রেখেছে। 
 
থানা সূত্রে জানা যায়, .১৯ সেপ্টেম্বর.দুপুরে পৌরসভার ৭নং ওয়ার্ডের উত্তরগাঁও গ্রামের মৃত মানিক মিয়ার পুত্র মাদক কারবারী আমান আলী (৪০) এলাকায় অবস্থান করছে এমন তথ্য পেয়ে কালীগঞ্জ থানার এসআই (নিরস্ত্র) আব্দুল আলীম ও এএসআই (নিরস্ত্র) শাখাওয়াত হোসেন তাকে গ্রেফতারে অভিযান চালায়। এসময় আমানকে তার দোকানে পেয়ে আটক করতে গেলে সে দেশীয় অস্ত্র নিয়ে পুলিশের উপর হামলা করে। পরে তাকে আটক করে হাতকড়া পরিয়ে থানায় নিয়ে যাওয়ার সময় আমানের পরিবারের সদস্যরা দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে পুলিশের উপর পুনরায় হামলা করে। হামলার সুযোগে আমান হাতকড়া নিয়ে পালিয়ে যায়। হামলায় এসআই আব্দুল আলীম ও এএসআই শাখাওয়াত হোসেন আহত হন। আমান আলীর বিরুদ্ধে মাদক ও দস্যুতাসহ দেশের বিভিন্ন থানায় নয়টি মামলা রয়েছে। এ ঘটনায় আমানের প্রধান সহযোগী পৌর এলাকার কুমারটেক গ্রামের রুহুল আমিনের পুত্র আলমগীর (৩৭) কে আটক করা হয়েছে। ঘটনার সত্যতা স্বীকার করে আহত এএসআই শাখাওয়াত হোসেন বলেন, ঘটনার বিস্তারিত ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।
 
অপর আহত এসআই আব্দুল আলীম বলেন, কালীগঞ্জ থানার একটি দস্যুতা মামলার দুই নম্বর আসামি আমান আলী। মঙ্গলবার তাকে গ্রেফতার করে হাতকাড়া পরিয়ে থানায় নিয়ে যাওয়ার সময় তার পরিবারের সদস্যরা আমাদের উপর হামলা করে। হামলার সুযোগে আমান হাতকড়া নিয়ে পালিয়ে যায়। কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লে¬ক্সের আবাসিক চিকিৎসক শহিদুল ইসলাম বলেন, দুপুর সাড়ে ১২টায় আহত অবস্থায় দুই পুলিশ সদস্য হাসপাতালে চিকিৎসা নিতে আসেন। তাদের প্রাথমিক চিকিৎসা শেষে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
 
এ বিষয়ে কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. ফায়েজুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে দস্যুতা মামলার পলাতক আসামী আমান আলীকে আটক করতে গেলে সে ও তার পরিবারের লোকজন পুলিশের উপর হামলা করে। পরে আমান হাতকড়াসহ পালিয়ে যায়। আহত দুই পুলিশ সদস্য হাসপাতালে ভর্তি আছেন। এ ঘটনায় আমানের প্রধান সহযোগী আলমগীরকে আটক করে বুধবার দুপুরে গাজীপুর আদালতে প্রেরণ করা হয়েছে। 
পথরেখা/আসো

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

পথরেখা : আমাদের কথা

আমাদের পোর্টালের নাম— pathorekha.com; পথরোখা একটি অনলাইন নিউজ পোর্টাল। আমরা এই প্রতিষ্ঠানকে প্রতিদিনের সত্য-সংবাদের পথরেখা হিসেবে প্রমাণ করতে চাই। পথরেখা সারাদেশের পাঠকদের জন্য সঠিক ও বস্তুনিষ্ঠ সংবাদ এবং মতামত প্রকাশ করবে। পথরোখা নিউজ পোর্টাল হিসেবে ২০২৩ সালের জুন মাসে যাত্রা শুরু করলো। অচিরেই পথরেখা অনলাইন মিডিয়া হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে নিবন্ধনের প্রক্রিয়া শুরু করবে। পথরোখা  দেশ কমিউনিকেশনস-এর অঙ্গ প্রতিষ্ঠান।
 
পথরোখা জাতীয় সংবাদের উপর তো বটেই এর সঙ্গে রাজনীতি, আন্তর্জাতিক, খেলাধুলা, কৃষি, বিনোদন, অর্থনীতি, স্বাস্থ্য, শিক্ষা, তথ্য ও প্রযুক্তিসহ বিভিন্ন বিভাগকেও গুরুত্ব সহকারে বিবেচনা করে। মাল্টিমিডিয়া সাংবাদিকতা এবং চৌকস ফটোগ্রাফিকে বিশেষ বিবেচনায় রাখে।
 
পথরোখা’র সম্পাদক আরিফ সোহেল এই সেক্টরে একজন খুব পরিচিত ব্যক্তিত্ব। সাংবাদিক হিসেবে তার দীর্ঘ ৩০ বছর কর্মজীবনে তিনি দৈনিক বাংলাবাজার পত্রিকা, আজকের কাগজ, রিপোর্ট২৪ ডটকম প্রভৃতি প্রতিষ্ঠানে কাজ করেছেন। এ ছাড়া তিনি সরকারী ক্রীড়া পাক্ষিক ‘ক্রীড়া জগত’ ও লাইফস্টাইল ম্যাগাজিক অপ্সরা নির্বাহী সম্পাদক হিসেবে দীর্ঘদিন কাজ করেছেন। তিনি জনপ্রিয় অনলাইন দেশকণ্ঠের নির্বাহী সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।
 
পথরেখা দেশের মৌলিক মূল্যবোধ, বিশেষ করে জাতীয় সার্বভৌমত্ব, গণতন্ত্র ও ধর্মনিরপেক্ষতার প্রতি অঙ্গীকারবদ্ধ। এছাড়াও, এটি দেশের নাগরিকের মানবিক ও নাগরিক অধিকারের পক্ষে কথা বলবে। ন্যায়পরায়ণতা, নির্ভুলতা এবং বস্তুনিষ্ঠতা বজায় রাখতে আমরা অঙ্গীকারাবদ্ধ। আমরা বিশ্বাস করি যে জনগণের বিশ্বাসযোগ্যতা আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ সম্পদ। পথরেখা রাজনৈতিক ইস্যুতে নির্দলীয় অবস্থান বজায় রাখবে। একটি নিরপক্ষ অনলাইন হিসেবে আমরা নিজেদের কর্মকাণ্ডে প্রমাণ করার শতভাগ প্রছেষ্টা করব। তবে সঠিক পদ্ধতি অনুসরণ করেও কিছু ভুল হতেই পারে। যা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ রাখছি সব মহলেই। সততা পথে অবিচল; আলোর পথে অবিরাম যাত্রায় আমাদের পাশে থাকুন; আমরা থাকব আপনাদের পাশে।
 
উল্লেখ্য, পথরেখা হিসেবে একটি প্রকাশনী দীর্ঘদিন থেকে প্রকাশিত হয়ে আসছে। এবার উদ্যোগ নেওয়া হলো অনলাইন অনলাইন নিউজ পোর্টাল হিসেবে প্রকাশ করার।