• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪
    ৬ আশ্বিন ১৪৩১
    ঢাকা সময়: ০৯:২০

৭ উইকেটে জয়ী রূপগঞ্জ টাইগার্স

দেশকন্ঠ প্রতিবেদন : প্রাইম দোলেশ্বরের কোচ মিজানুর রহমান বাবুল এবং তার প্রিয় শিষ্যদের ওই দল থেকে ছুটিয়ে এনে বিসিবির চাকুরে কোচ গাজী গ্রুপের দ্বিতীয় দল রূপগঞ্জ টাইগার্সকে দেখিয়েছেন শিরোপার স্বপ্ন। প্রাইম দোলেশ্বরের মীরজাফর খ্যাত এই কোচের হাত ধরেই প্রিমিয়ার ডিভিশনের নবাগত রূপগঞ্জ টাইগার্সের স্বপ্নযাত্রা শুরু হয়েছে এবার। তারকাহীন প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে উদ্বোধনী দিনে শের-ই-বাংলা স্টেডিয়ামে সেঞ্চুরি দুই ওপেনার ছিড়িয়েছেন দ্যুতি। আবাহনীর নাইম শেখ-এর  সেঞ্চুরির (১১৫) জবাবে প্রিমিয়ার ডিভিশনের নবাগত রূপগঞ্জ টাইগার্সের ওপেনার জাকির করেছেন সেঞ্চুরি (১১৭)। জাকিরের সেঞ্চুরিতে ম্লান হয়েছে নাইমের সেঞ্চুরি, আবাহনীর ছুঁড়ে দেয়া ২৫৬ চেজ করে আপসেট দিয়ে শুরু হয়েছে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ (ডিপিএল)। কামরুল ইসলাম রাব্বীকে এক্সট্রা কভার দিয়ে বাউন্ডারি শটে ৪২ বল হাতে রেখে আবাহনীকে ৭ উইকেটে হারিয়ে অঘটন ঘটিয়েছে রূপগঞ্জ টাইগার্স। স্পোর্টিং উইকেটে আবাহনীর ২৫৫/৯ স্কোরের জবাব দিতে মোটেও বেগ পেতে হয়নি রূপগঞ্জ টাইগার্সকে। ইনিংসের তৃতীয় বলে বাউন্ডারি দিয়ে শরু। ব্যাটিং পাওয়ার প্লে-তে উইকেটহীন ৫০, ওপেনিং জুটির ১৬১ রান সহজ জয়ের পথ সুগম করেছে। ভাগ্যটা সুপ্রসন্ন হলে সেঞ্চুরি পেতেন মিজানুরও। ৫০ বলে ৭ চার, ১ ছক্কায় হাফ সেঞ্চুরি উদযাপনের পর যেভাবে খেলেছেন, তাতে সেঞ্চুরিটা ছিল মিজানুরের প্রাপ্য।
 
তবে ২৬তম ওভারে কামরুল ইসলাম রাব্বীকে স্কুপ করতে যেয়ে নার্ভাস নাইনটিজে কাঁটা পড়েছেন মিজানুর। ৭ রানের জন্য হাতছাড়া করেছেন মিজানুর সেঞ্চুরি (৮২ বলে ১২ চার, ৩ ছক্কায় ৯৩)। মিজানুরের কষ্টটা ভুলিয়ে দিয়েছেন জাকির। মোসাদ্দেককে লং অন দিয়ে বাউন্ডারি শটে ১০৭ বলে সেঞ্চুরি পূর্ণ করে ম্যাচ ফিনিশ করতে পারেননি। ৪০তম ওভারের দ্বিতীয় বলে কামরুল ইসলাম রাব্বীকে মিড উইকেট দিয়ে ছক্কা মেরে পরের বলে বোল্ড আউটে থেমেছেন জাকির (১১৬ বলে ১৫ চার, ২ ছক্কায় ১১৭)। টসে হেরে ব্যাটিংয়ে নেমে আবাহনী শুরুতে পড়েছে বিপর্যয়ে। এক পর্যায়ে স্কোরশিটে ৪৮ উঠতে ৪ উইকেট হারিয়ে দিশেহারা আবাহনী ২৫৫/৯ পর্যন্ত স্কোর টেনে নিতে পেরেছে নাইম শেখ-এর সেঞ্চুরিতে (১১৫)। ডিপিএলে ২০১৮-১৯ মৌসুমে লিজেন্ডস অব রূপগঞ্জের ওপেনার তিনটি সেঞ্চুরিতে ( প্রাইম ব্যাংকের বিপক্ষে ১৩৬,আবাহনীর বিপক্ষে ১২৩* এবং শাইনপুকুরের বিপক্ষে ১২২) চিনিয়েছিলেন জাত। বিপিএল এবং আফগানিস্তানের বিপক্ষে টি-২০ সিরিজে অফ ফর্ম কাটিয়ে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে চেনা নাইম শেখ হাজির।  লিগের উদ্বোধনী দিনেই সেঞ্চুরি এসেছে তার ব্যাট থেকে।
 
শের-ই-বাংলা স্টেডিয়ামে প্রিমিয়ার ডিভিশনের নবাগত রূপগঞ্জ টাইগার্সের বিপক্ষে নাইম শেখ-এর ব্যাটটা চওড়া হয়েছে। প্রথম স্কোরিং শটটা তার বাউন্ডারি দিয়ে। ইনিংসের তৃতীয় ওভারে শফিকুলকে এক্সট্রা কভারে বাউন্ডারি দিয়ে শুরু। এই শফিকুলকে এক ওভারে টানা তিনটি বাউন্ডারি মেরে দিয়েছেন বড় ইনিংসের বার্তা। শরীফুল্লাকে ব্যাকওয়ার্ড পয়েন্টে বাউন্ডারি শটে ৯৫ থেকে ৯৯-এ পৌছে গেছেন। পরের বলে সিঙ্গল নিয়ে লিস্ট 'এ' ক্যারিয়ারে পঞ্চম এবং চলমান ডিপিএলের প্রথম সেঞ্চুরি উদযাপন করেছেন নাইম শেখ। ডিপিএলের ২০১৯-২০ মৌসুমে উদ্বোধনী ম্যাচে আবাহনীর হয়ে পারটেক্সের বিপক্ষে সেঞ্চুরি করেছিলেন মুশফিকুর রহিম। তবে করোনা ভাইরাসের কারণে এক রাউন্ড শেষে লিগ স্থগিত হয়েছে। ফরমেট পরিবর্তন করে পরবর্তীতে লিগটি ৫০ ওভারের পরিবর্তে হয়েছে টি-২০ ফরমেটে। নাইম শেখ উদ্বোধনী ম্যাচে ১১২ বলে সেঞ্চুরি উদযাপনের ইনিংসটি টেনে নিয়েছেন ১১৫ পর্যন্ত। পেস বোলার ফরহাদ রেজার বলে লং অফে ক্যাচ দিয়ে থেমেছেন নাইম শেখ। ১৩২ বলের ইনিংসে মেরেছেন ১০টি চার, ২টি ছক্কা। তার এই ইনিংসের পাশে মোসাদ্দেক সৈকতের ৩৭ (৫৮ বলে) এই জুটির ৭৭ রান এবং সাইফউদ্দিনের ব্যাটিংয়ে (৪৩ বলে ৪০) ভর করে উদ্বোধনী ম্যাচে আবাহনী স্কোর টেনে নিয়েছে ২৫৫/৯। বোলারদের বধ্য ভুমিতে রূপগঞ্জ টাইগার্সের পেসার মুগ্ধ পেয়েছেন তিন উইকেট (৩/৫০)।
দেশকন্ঠ/অআ

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

পথরেখা : আমাদের কথা

আমাদের পোর্টালের নাম— pathorekha.com; পথরোখা একটি অনলাইন নিউজ পোর্টাল। আমরা এই প্রতিষ্ঠানকে প্রতিদিনের সত্য-সংবাদের পথরেখা হিসেবে প্রমাণ করতে চাই। পথরেখা সারাদেশের পাঠকদের জন্য সঠিক ও বস্তুনিষ্ঠ সংবাদ এবং মতামত প্রকাশ করবে। পথরোখা নিউজ পোর্টাল হিসেবে ২০২৩ সালের জুন মাসে যাত্রা শুরু করলো। অচিরেই পথরেখা অনলাইন মিডিয়া হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে নিবন্ধনের প্রক্রিয়া শুরু করবে। পথরোখা  দেশ কমিউনিকেশনস-এর অঙ্গ প্রতিষ্ঠান।
 
পথরোখা জাতীয় সংবাদের উপর তো বটেই এর সঙ্গে রাজনীতি, আন্তর্জাতিক, খেলাধুলা, কৃষি, বিনোদন, অর্থনীতি, স্বাস্থ্য, শিক্ষা, তথ্য ও প্রযুক্তিসহ বিভিন্ন বিভাগকেও গুরুত্ব সহকারে বিবেচনা করে। মাল্টিমিডিয়া সাংবাদিকতা এবং চৌকস ফটোগ্রাফিকে বিশেষ বিবেচনায় রাখে।
 
পথরোখা’র সম্পাদক আরিফ সোহেল এই সেক্টরে একজন খুব পরিচিত ব্যক্তিত্ব। সাংবাদিক হিসেবে তার দীর্ঘ ৩০ বছর কর্মজীবনে তিনি দৈনিক বাংলাবাজার পত্রিকা, আজকের কাগজ, রিপোর্ট২৪ ডটকম প্রভৃতি প্রতিষ্ঠানে কাজ করেছেন। এ ছাড়া তিনি সরকারী ক্রীড়া পাক্ষিক ‘ক্রীড়া জগত’ ও লাইফস্টাইল ম্যাগাজিক অপ্সরা নির্বাহী সম্পাদক হিসেবে দীর্ঘদিন কাজ করেছেন। তিনি জনপ্রিয় অনলাইন দেশকণ্ঠের নির্বাহী সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।
 
পথরেখা দেশের মৌলিক মূল্যবোধ, বিশেষ করে জাতীয় সার্বভৌমত্ব, গণতন্ত্র ও ধর্মনিরপেক্ষতার প্রতি অঙ্গীকারবদ্ধ। এছাড়াও, এটি দেশের নাগরিকের মানবিক ও নাগরিক অধিকারের পক্ষে কথা বলবে। ন্যায়পরায়ণতা, নির্ভুলতা এবং বস্তুনিষ্ঠতা বজায় রাখতে আমরা অঙ্গীকারাবদ্ধ। আমরা বিশ্বাস করি যে জনগণের বিশ্বাসযোগ্যতা আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ সম্পদ। পথরেখা রাজনৈতিক ইস্যুতে নির্দলীয় অবস্থান বজায় রাখবে। একটি নিরপক্ষ অনলাইন হিসেবে আমরা নিজেদের কর্মকাণ্ডে প্রমাণ করার শতভাগ প্রছেষ্টা করব। তবে সঠিক পদ্ধতি অনুসরণ করেও কিছু ভুল হতেই পারে। যা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ রাখছি সব মহলেই। সততা পথে অবিচল; আলোর পথে অবিরাম যাত্রায় আমাদের পাশে থাকুন; আমরা থাকব আপনাদের পাশে।
 
উল্লেখ্য, পথরেখা হিসেবে একটি প্রকাশনী দীর্ঘদিন থেকে প্রকাশিত হয়ে আসছে। এবার উদ্যোগ নেওয়া হলো অনলাইন অনলাইন নিউজ পোর্টাল হিসেবে প্রকাশ করার।