• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪
    ৭ আশ্বিন ১৪৩১
    ঢাকা সময়: ১৬:২৭

শিবগঞ্জ সীমান্তে আগ্নেয়াস্ত্র গুলি ও মাদকসহ একজন আটক

  • সারাদেশ       
  • ১১ মে, ২০২৪       
  • ৩১
  •       
  • ১২-০৫-২০২৪, ০১:১০:৫৬

পথরেখা অনলাইন : বিজিবি’র রহনপুর ব্যাটালিয়নের সোনামসজিদ বিওপির টহলদল চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সীমান্তবর্তী কয়লাবাড়ী এলাকায় অভিযান চালিয়ে আগ্নেয়াস্ত্র, গুলি ও মাদকসহ একজনকে আটক করেছে। আটককৃত ব্যক্তির নাম প্রসেনজিৎ কর্মকার (৩০)। সে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার লক্ষীপুর গ্রামের দ্বিজেন কর্মকারের ছেলে।এসময় তার কাছ থেকে ১টি বিদেশী পিস্তল, ৬ রাউন্ড গুলি, ১টি ম্যাগজিন এবং ৩৭ বোতল মদ উদ্ধার করা হয়েছে।

বিজিবি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে শনিবার জানানো হয়, শুক্রবার সন্ধ্যায় বিজিবি’র রহনপুর ব্যাটালিয়ন (৫৯ বিজিবি) গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে, অত্র ব্যাটালিয়নের অধীনস্থ সোনামসজিদ বিওপির দায়িত্বপূর্ণ কয়লাবাড়ী এলাকা দিয়ে অবৈধভাবে অস্ত্র ও গোলাবারুদ চোরাচালান হওয়ার সম্ভাবনা রয়েছে। এ প্রেক্ষিতে রহনপুর ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল গোলাম কিবরিয়ার দিকনির্দেশনায় সোনামসজিদ বিওপি'র হাবিলদার মো. শাহিনুর রহমানের নেতৃত্বে বিজিবি’র একটি টহলদল চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার শাহাবাজপুর ইউনিয়নের কয়লাবাড়ী এলাকায় যানবাহনে তল্লাশি অভিযান পরিচালনা করে। তল্লাশি চলাকালে রাত সাড়ে ৮টায় বিজিবি টহলদল একজন ব্যক্তিকে একটি কার্টন মাথায় নিয়ে কয়লাবাড়ী মোড় হতে পায়ে হেঁটে কানসাটের দিকে যেতে দেখে।

ওই ব্যক্তির গতিবিধি সন্দেহজনক হওয়ায় বিজিবি টহলদল তাকে থামায়। পরবর্তীতে তার কার্টন তল্লাশি করে কার্টনের ভেতর অভিনব কায়দায় লুকানো ১টি বিদেশী পিস্তল, ৬ রাউন্ড গুলি, ১টি ম্যাগজিন এবং ৩৭ বোতল ভারতীয় মদ উদ্ধার করে।  
পথরেখা/এআর

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

পথরেখা : আমাদের কথা

আমাদের পোর্টালের নাম— pathorekha.com; পথরোখা একটি অনলাইন নিউজ পোর্টাল। আমরা এই প্রতিষ্ঠানকে প্রতিদিনের সত্য-সংবাদের পথরেখা হিসেবে প্রমাণ করতে চাই। পথরেখা সারাদেশের পাঠকদের জন্য সঠিক ও বস্তুনিষ্ঠ সংবাদ এবং মতামত প্রকাশ করবে। পথরোখা নিউজ পোর্টাল হিসেবে ২০২৩ সালের জুন মাসে যাত্রা শুরু করলো। অচিরেই পথরেখা অনলাইন মিডিয়া হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে নিবন্ধনের প্রক্রিয়া শুরু করবে। পথরোখা  দেশ কমিউনিকেশনস-এর অঙ্গ প্রতিষ্ঠান।
 
পথরোখা জাতীয় সংবাদের উপর তো বটেই এর সঙ্গে রাজনীতি, আন্তর্জাতিক, খেলাধুলা, কৃষি, বিনোদন, অর্থনীতি, স্বাস্থ্য, শিক্ষা, তথ্য ও প্রযুক্তিসহ বিভিন্ন বিভাগকেও গুরুত্ব সহকারে বিবেচনা করে। মাল্টিমিডিয়া সাংবাদিকতা এবং চৌকস ফটোগ্রাফিকে বিশেষ বিবেচনায় রাখে।
 
পথরোখা’র সম্পাদক আরিফ সোহেল এই সেক্টরে একজন খুব পরিচিত ব্যক্তিত্ব। সাংবাদিক হিসেবে তার দীর্ঘ ৩০ বছর কর্মজীবনে তিনি দৈনিক বাংলাবাজার পত্রিকা, আজকের কাগজ, রিপোর্ট২৪ ডটকম প্রভৃতি প্রতিষ্ঠানে কাজ করেছেন। এ ছাড়া তিনি সরকারী ক্রীড়া পাক্ষিক ‘ক্রীড়া জগত’ ও লাইফস্টাইল ম্যাগাজিক অপ্সরা নির্বাহী সম্পাদক হিসেবে দীর্ঘদিন কাজ করেছেন। তিনি জনপ্রিয় অনলাইন দেশকণ্ঠের নির্বাহী সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।
 
পথরেখা দেশের মৌলিক মূল্যবোধ, বিশেষ করে জাতীয় সার্বভৌমত্ব, গণতন্ত্র ও ধর্মনিরপেক্ষতার প্রতি অঙ্গীকারবদ্ধ। এছাড়াও, এটি দেশের নাগরিকের মানবিক ও নাগরিক অধিকারের পক্ষে কথা বলবে। ন্যায়পরায়ণতা, নির্ভুলতা এবং বস্তুনিষ্ঠতা বজায় রাখতে আমরা অঙ্গীকারাবদ্ধ। আমরা বিশ্বাস করি যে জনগণের বিশ্বাসযোগ্যতা আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ সম্পদ। পথরেখা রাজনৈতিক ইস্যুতে নির্দলীয় অবস্থান বজায় রাখবে। একটি নিরপক্ষ অনলাইন হিসেবে আমরা নিজেদের কর্মকাণ্ডে প্রমাণ করার শতভাগ প্রছেষ্টা করব। তবে সঠিক পদ্ধতি অনুসরণ করেও কিছু ভুল হতেই পারে। যা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ রাখছি সব মহলেই। সততা পথে অবিচল; আলোর পথে অবিরাম যাত্রায় আমাদের পাশে থাকুন; আমরা থাকব আপনাদের পাশে।
 
উল্লেখ্য, পথরেখা হিসেবে একটি প্রকাশনী দীর্ঘদিন থেকে প্রকাশিত হয়ে আসছে। এবার উদ্যোগ নেওয়া হলো অনলাইন অনলাইন নিউজ পোর্টাল হিসেবে প্রকাশ করার।