• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪
    ৬ আশ্বিন ১৪৩১
    ঢাকা সময়: ১৩:৩৬

বিসিআরএ অ্যাওয়ার্ড পেল কোয়ান্টাম কসমো স্কুল

  • মত-দ্বিমত       
  • ২৬ ডিসেম্বর, ২০২২       
  • ৭০
  •       
  • ২৬-১২-২০২২, ২৩:৪১:০৫

দেশকন্ঠ  প্রতিবেদক : বাংলাদেশ কালচারাল রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিসিআরএ) কর্তৃক ‘বিসিআরএ ভিক্টরি অ্যাওয়ার্ড ২০২২’ অর্জন করল কোয়ান্টাম কসমো স্কুল এন্ড কলেজ। ‘শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান’ হিসেবে এ অ্যাওয়ার্ড লাভ করে কোয়ান্টাম। সম্প্রতি রাজধানীর সেগুনবাগিচাস্থ আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে বিসিআরএ-এর ২৭ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি এ অ্যাওয়ার্ড তুলে দেন। অ্যাওয়ার্ড গ্রহণ করেন স্কুল ইনচার্জ ছালেহ আহমেদ। পদক গ্রহণের পর বিসিআরএ এবং সংশ্লিষ্ট সবার প্রতি তিনি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। এসময় সিনেমা, টিভি, ওটিটিসহ বিনোদন, মিডিয়া ও সংস্কৃতি জগতের সেলিব্রেটি সাংবাদিকসহ অনেকেই উপস্থিত ছিলেন।

চলচ্চিত্র, টিভি, সঙ্গীত এবং মঞ্চাঙ্গনের তারকাসহ সাংস্কৃতিক অঙ্গনের গুণীজনদের নিয়মিত সম্মাননা দিয়ে আসছে কালচারাল রিপোর্টারদের অন্যতম সংগঠন বিসিআরএ। বাংলাদেশের শিক্ষা, সংস্কৃতি ও খেলাধুলার উন্নয়নে অবদান, দেশের গণ্ডি পেরিয়ে শিক্ষার্থীদের বিশ্বময় ছড়িয়ে পড়াসহ নৈতিকতা চর্চাকারী সফল শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে কোয়ান্টাম কসমো স্কুল এন্ড কলেজকে এবছর বিশেষ মূল্যায়নের সিদ্ধান্ত নেয় বিসিআরএ জুরি বোর্ড। অনুষ্ঠানে কসমো স্কুল এবং এর শিক্ষার্থীদের উপর একটি বিশেষ ভিডিও প্রদর্শন করা হয়।
দেশকন্ঠ/এআর

  মন্তব্য করুন
আরও সংবাদ
×

পথরেখা : আমাদের কথা

আমাদের পোর্টালের নাম— pathorekha.com; পথরোখা একটি অনলাইন নিউজ পোর্টাল। আমরা এই প্রতিষ্ঠানকে প্রতিদিনের সত্য-সংবাদের পথরেখা হিসেবে প্রমাণ করতে চাই। পথরেখা সারাদেশের পাঠকদের জন্য সঠিক ও বস্তুনিষ্ঠ সংবাদ এবং মতামত প্রকাশ করবে। পথরোখা নিউজ পোর্টাল হিসেবে ২০২৩ সালের জুন মাসে যাত্রা শুরু করলো। অচিরেই পথরেখা অনলাইন মিডিয়া হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে নিবন্ধনের প্রক্রিয়া শুরু করবে। পথরোখা  দেশ কমিউনিকেশনস-এর অঙ্গ প্রতিষ্ঠান।
 
পথরোখা জাতীয় সংবাদের উপর তো বটেই এর সঙ্গে রাজনীতি, আন্তর্জাতিক, খেলাধুলা, কৃষি, বিনোদন, অর্থনীতি, স্বাস্থ্য, শিক্ষা, তথ্য ও প্রযুক্তিসহ বিভিন্ন বিভাগকেও গুরুত্ব সহকারে বিবেচনা করে। মাল্টিমিডিয়া সাংবাদিকতা এবং চৌকস ফটোগ্রাফিকে বিশেষ বিবেচনায় রাখে।
 
পথরোখা’র সম্পাদক আরিফ সোহেল এই সেক্টরে একজন খুব পরিচিত ব্যক্তিত্ব। সাংবাদিক হিসেবে তার দীর্ঘ ৩০ বছর কর্মজীবনে তিনি দৈনিক বাংলাবাজার পত্রিকা, আজকের কাগজ, রিপোর্ট২৪ ডটকম প্রভৃতি প্রতিষ্ঠানে কাজ করেছেন। এ ছাড়া তিনি সরকারী ক্রীড়া পাক্ষিক ‘ক্রীড়া জগত’ ও লাইফস্টাইল ম্যাগাজিক অপ্সরা নির্বাহী সম্পাদক হিসেবে দীর্ঘদিন কাজ করেছেন। তিনি জনপ্রিয় অনলাইন দেশকণ্ঠের নির্বাহী সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।
 
পথরেখা দেশের মৌলিক মূল্যবোধ, বিশেষ করে জাতীয় সার্বভৌমত্ব, গণতন্ত্র ও ধর্মনিরপেক্ষতার প্রতি অঙ্গীকারবদ্ধ। এছাড়াও, এটি দেশের নাগরিকের মানবিক ও নাগরিক অধিকারের পক্ষে কথা বলবে। ন্যায়পরায়ণতা, নির্ভুলতা এবং বস্তুনিষ্ঠতা বজায় রাখতে আমরা অঙ্গীকারাবদ্ধ। আমরা বিশ্বাস করি যে জনগণের বিশ্বাসযোগ্যতা আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ সম্পদ। পথরেখা রাজনৈতিক ইস্যুতে নির্দলীয় অবস্থান বজায় রাখবে। একটি নিরপক্ষ অনলাইন হিসেবে আমরা নিজেদের কর্মকাণ্ডে প্রমাণ করার শতভাগ প্রছেষ্টা করব। তবে সঠিক পদ্ধতি অনুসরণ করেও কিছু ভুল হতেই পারে। যা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ রাখছি সব মহলেই। সততা পথে অবিচল; আলোর পথে অবিরাম যাত্রায় আমাদের পাশে থাকুন; আমরা থাকব আপনাদের পাশে।
 
উল্লেখ্য, পথরেখা হিসেবে একটি প্রকাশনী দীর্ঘদিন থেকে প্রকাশিত হয়ে আসছে। এবার উদ্যোগ নেওয়া হলো অনলাইন অনলাইন নিউজ পোর্টাল হিসেবে প্রকাশ করার।